” তোমার জন্যে ” একটি চমৎকার মিউজিক্যাল শর্ট ফিল্ম

আমিন আল মাসুমের ” তোমার জন্যে ” ছোট পরিসরে অত্যন্ত ভালো একটি কাজ 

রমিজ, ২৬-০৭-১৫

— বাংলা চলচ্চিত্রের দুর্দিন বোঁধ হয় আর খুব বেশী দিন দীর্ঘস্থায়ী হবেনা। অন্তত তরুন প্রজন্মের চলচ্চিত্র ভাবনা তারই ইংগিত দেয়। ইউটিউব এবং সোশ্যাল মিডিয়ার কল্যানে আজকাল আমরা দেশের সর্বত্র ছড়িয়ে ছিঁটিয়ে থাকা চলচ্চিত্র নির্মাতাদের কাজের সাথে পরিচিত হতে পারছি।  তাদের কেউ কেউ ছোট পরিসরে এতো ভালো কাজ করছেন যা দেখে যতটা হচ্ছি মুগ্ধ তার চেয়ে বেশী হচ্ছি আশান্বিত। এই সব তরুন নির্মাতাদের হাতেই একদিন আমাদের চলচ্চিত্র শিল্প প্রান পাবে। এরাই পুরনোকে ভেঙ্গে চুড়ে নতুন কিছু গড়বে। এরকম নানা স্বপ্ন কিন্তু আমাদের তরুন প্রজন্ম আমাদের দেখাচ্ছে। ক্যামেরা হাতে কেউ বানাচ্ছে মিউজিক ভিডিও, কেউ রম্য ভিডিও আবার কেউ বা শর্ট ফিল্ম। তাদের চিন্তা চেতনা আধুনিক, আর কাজের ধারা শৈল্পিক।

 

তরুন নির্মাতা আমিন আল মাসুম এর নতুন মিউজ্যিকাল শর্ট ফিল্ম ” তোমার জন্যে ” তেমনি একটি স্বতন্ত্র  বৈশিষ্ঠের কাজ যা সত্যিকারার্থেই প্রশংসা ও মূল্যায়ন দাবী করে।

 

ছবিটি মূলত শর্ট ফিকশন এবং মিউজিক ভিডিওর ফিউশনে একটি স্বতন্ত্র ধারার মিউজিক্যাল শর্ট ফিল্ম যা আমাদের দেশে এর আগে খুব একটা চোখে পড়েনি। একগেঁয়ে মিউজিক ভিডিওর ভিড়ে এ ছবিটি নিঃসন্দেহে একটি ব্যাতিক্রম ও উপভোগ্য কাজ।

পরিচালকের নিজের রচনা ও চিত্রনাট্যে ছবিটিতে মিউজিক দিয়েছেন সজিব দাশ আর কন্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি। ১০০ এক্সপোজার ফিল্মস্‌ এর প্রযোজনায় এতে প্রধান দুটো চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জিদা তন্ময় ও আরজে রাজু।

বাংলা শর্ট ফিল্ম

ছবির একটি দৃশ্য

 

আমি ছবির নির্মাতাকে তার ব্যাতিক্রমধর্মী কাজের জন্য সাধুবাদ জানাচ্ছি। ছবিটি ভালো লাগলে আপনারাও ছবিটি অন্য মুভি লাভার বন্ধুদের সাথে শেয়ার করুন। সকলের এপ্রিশিয়েশনই  তরুন প্রজন্মের নির্মাতাদেরকে ভালো কাজের প্রতি আগ্রহী করে তুলতে পারে।

 

—————————- ধন্যবাদ ………………………………………………………..

(Visited 72 time, 1 visit today)

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

  1. Roy Tushar says:

    gan ta valo hoise Mashuk Al Isty Prithebe মোঃ রাকিব রহমান ফারহাদুল হক

  2. Zubayer Alam says:

    vallagse……. notun kichu deklam music video with strong story…….. 🙂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন