স্মৃতিমধুর কিশোরবেলার হিন্দি রিমিক্স গান আর মাতাল করা মিউজিক ভিডিওগুলো – পর্ব ০১

যে গানগুলোর জন্য ফিরে যেতে চাই কিশোরবেলায় 

রমিজ, ১৫-০৬-১৫

৯০ এর শেষ কিংবা গত দশকের শুরুতে যারা তাদের কিশোর বয়সটি পার করেছেন তারা নিশ্চয়ই ভুলে যাননি টিভি পর্দায় অহর্নিশ বেজে চলা সেই সব ভয়ঙ্কর সুন্দর হিন্দি রিমিক্স গানগুলো এবং সে সব গানের ভয়ঙ্কর সুন্দর মিউজিক ভিডিওগুলো। বিশেষ করে আমার মতো যারা সিনেমা কিংবা গান-বাজনা পাগল তাদের কিশোর বয়সের আবেগীয় সময়গুলোকে পাগলামীপুর্ন মধুরতায় ভরে দিতে এই গানগুলোর ভুমিকা মোটেই অস্বীকার করার মতো নয়। সেসময় শরীরে হরমনের জোয়ার আর মনে আবেগীয় আনন্দের তুফান বয়ে দিতে এই গানগুলো সত্যিকারার্থেই বড় ভুমিকা পালন করতো। নেশাগ্রস্থ হওয়ার জন্য সেসময়কার টিনেজারদের ছাইপাঁশ গিলতে হতোনা বরং এই গানগুলো যে ভালোলাগা মাতাল অনুভূতি শরীর ও মনে ছড়িয়ে দিতে পারতো তা রীতিমত বিস্ময়কর। মজার ব্যাপার হচ্ছে আজ এতো দিন পরেও এখনো এই গানগুলোর নেশা থেকে অনেকেই পুরোপুরি বের হয়ে আসতে পারেনি। আমিতো এখনো মাঝে মাঝে ইউটিউবে প্রিয় গানগুলো খুঁজতে থাকি আর  স্মৃতিবিধুর (নস্টালজিক) হয়ে পড়ি।

hindi pop music

সে সময় এতো এতো এ ধরনের গান ছিলো যে আজ শত চেষ্টায়ও সবগুলো খুঁজে পাওয়া সম্ভব না। তারপরও যেগুলো ইউটিউবে খুঁজে পেয়েছি বা পাচ্ছি তার মধ্য থেকে  ব্যাক্তিগতভাবে আমার অতি অতি প্রিয় গানগুলো  সবার সাথে শেয়ার করতেই ধারাবাহিক ব্লগ পোস্টটি তৈরী করেছি। প্রথম পর্বে রোমান্টিক গানগুলোকে হাইলাইট করা হয়েছে … আশাকরি গানগুলো সবার ভালো লাগবে এবং আমার মতো অনেককেই এই পোস্টটি তার কিশোর বয়সে নিয়ে যাবে ………………………।

 

বিন তেরে সানম 

ডিজে সুকেতুর করা গানটি অসম্ভব রকম আবেশী। মূল গানটি ছিলো ইয়ারা দিলদারা (১৯৯১) ছবির। তবে এই রিমিক্স গানটি যে মূল গানটির চেয়ে কয়েকশোগুন বেশী  ভালো তা বোধ হয় সবাই স্বীকার করবে। নিচে দুটো গানের ইউটিউব লিঙ্ক দেয়া আছে। পার্থক্যটা পরখ করেই দেখুন।

ক্যাহেদু তুমহে

দেওয়ার (১৯৭৫) ছবির এই অসম্ভব সুন্দর গানটিকে আরো বেশী সুন্দর করে তৈরী করেছেন ডিজে আকীল ২০০৩ এ। তবে গানটির মিউজিক ভিডিও যেন সকল কল্পনাকে হার মানিয়ে দিয়েছে। পুরো মিউজিক ভিডিওটি হয়ে উঠেছে বিনোদনে ভরপুর একটি অতি সুন্দর সিনেমা। কি নেই পাঁচ মিনিটেরও কম দৈর্ঘ্যের এই মিউজিক ভিডিওটিতে ?!! সুন্দর নায়ক, নায়িকা, ভিলেন, আইটেম নাম্বার, প্রেম, মারামার্‌ সর্বোপরি একটি পূর্নাঙ্গ গল্প। আমার এখনো মনে পড়ে যে এই মিউজিক ভিডিওটি দেখার জন্য আমি টিভি পর্দার সামনে বসে থাকতাম। বারবার দেখতাম তবু মন ভরতো না। আজো মিউজিক ভিডিওটি দেখতে বসলে ভিতরে এক ধরনের শিহরণ অনুভব করি।

নেহি নেহি আভি নেহি 

যে মিউজিক ভিডিওতে আয়েশা তাকিয়া থাকে সে মিউজিক ভিডিও তে আর কি লাগে। এ ভিডিওতে আয়েশাকে দেখে যে ভয়ঙ্কর ক্রাশ খেয়েছিলাম তা এখনো বুকের ভিতর বাজে। কি যে মিষ্টি একটা ভিডিও! আর ডিজে আকিলের করা রিমিক্স গানটি তো শুনতে দারুন আছেই। গানটি ১৯৭২ সালে মুক্তি পাওয়া জওয়ানী দিওয়ানী ছবি থেকে নেয়া।

 

 ভিগি ভিগি রাতো মে 

রোমান্টিক গান যদি এমন না হয়। এ গানটি শুনলে আমার হৃদয়ের স্পন্দন তখনও যেমন বেড়ে যেত এখনো তেমনি বেড়ে যায়। তার উপর কি যে সুন্দর মিউজিক ভিডিও। এই ভিডিওতে নিকেতণ মাধক মেয়েদের রাতের ঘুম কেড়ে নিয়েছিলো তখন, আর অনুপমা ভার্মাকে দেখলে আর কার কি অনুভুতি হতো জানিনা তবে আমার বিছানা ভিজে যেত!  ( ঘেমে যেতাম খুব তাই আর কি 😛 )

ওহ ধীরে ধীরে 

অভিজিত ভট্টাচার্য্যের এলব্যাম তেরে বিনা এর এই গানটি বেশ ভালো লাগতো। বিশেষ করে এর মিষ্টি মিউজিক ভিডিওটা। গানের মডেল দুজন পরিচিত এবং পছন্দের ছিলো বলে আরো বেশী ভালো লাগতো।

  চলনে লাগি হ্যায় হাওয়ায়ে 

অভিজিতের আরেকটি দারুন গান। গানটির মিউজিক ভিডিও অনেকেরই খুব খুব পছন্দের।

লাফজো মে ক্যাহেনা সাকু 

আরেক অভিজিত অর্থাৎ ইনডিয়ান আইডল অভিজিত সায়ান্তের এই গানটি খুব বেশী প্রিয় ছিলো আমার। অভিজিত প্রথম ইনডিয়ান আইডল  হিসেবে অত্যন্ত জনপ্রিয় তখন। বিভিন্ন কারনেই তাকে আমার খুব ভালো লাগতো। এ গানের সুন্দরী মেয়ে মডেল তামান্না ভাটিয়াকে তখন অবশ্য চিনতাম না। পরে তাকে চেনার পর গানটি দেখে অন্য ধরনের মজা পেয়েছি।

লেজা লেজা রে 

শ্রেয়া ঘোষালের মিষ্টি কন্ঠ আর উস্তাদ সুলতান খানের হৃদয় কাঁপিয়ে দেয়া গায়কী গানটিকে বিশেষ করেছে। সাথে মিউজিক ভিডিওটিও বেশ ভালো।

ইয়ে ওয়াদা রাহা 

আরেকটি আবেশী গান। আবেশী মিউজিকের সাথে সুন্দরী মডেল; আর কি চাই 😛 হাহাহা …  সত্যিকারার্থে এই গানটা শুনতেই এতো ভালো লাগে যে মিউজিক ভিডিওর দিকে ধ্যানই যায় না।

দেখা হ্যায় তেরি আখোকো 

আরিয়ানস্‌ এর গান। গানটা শুনলে এখনো রোমান্স ফিল করে ভিতর থেকে। আর মিউজিক ভিডিওটাও খুব সুন্দর।

 

আগামী পর্বে কিছু ইন্টারেস্টিং, রোকিং, সেক্সি এবং অবশ্যই অনেক অনেক বেশী সুন্দর মিউজিক ভিডিওর লিঙ্ক নিয়ে হাজির হবো। সে পর্যন্ত এই গান গুলো দেখতে থাকুন আর নিচের মন্তব্যে জানান এই পর্বের এই দশটি রোমান্টিক গানের মধ্যে কোনটি আপনার সবচেয়ে বেশী প্রিয়। আপনিও আমাদের সাথে শেয়ার করুন আপনার কিশোর বয়সের প্রিয় গানগুলো সম্পর্কে।

 

——————————————————————————————ধন্যবাদ 

 

 

(Visited 998 time, 1 visit today)

এই পোস্টটিতে ৩৫ টি মন্তব্য করা হয়েছে

  1. Roy Tushar says:

    Kabhi Yaadon Me Aau Kabhi Khwabon Mein Aau / koi lauta de woh pyare pyare din .. পিচ্চি কালের কথা মনে হয়া গেল …তখন টিভিতে গান গুলোর জন্য কত অপেক্ষা করতাম …

  2. ami akhono you tube dekhi ai gan guli…age school theke firei bose jetam tv er samne…abbu ammu office theke firar ag porjonto khawa gosol baad diye aguli e dekhtam 😀

  3. গানগুলো কিশোর বয়সে অনেক শুনেছি, এখনো ভালো লাগে, শুনলেই শুনতে ইচ্ছে করে।

  4. Aryans ……still miss this band ….. the disappear from music industry . :/

  5. ভাইয়া সব গান গুলো তো আমার ফেভারিট গুলোর সাথে মিলে গেলো। কিন্তু আমার লিস্ট আরো বড়। দেখি আপনার পরের পর্বের সাথেও মিলে কি না 🙂 🙂

  6. Apnader ai page ta ami khub like kori…onek movie dakhechi…ai page r suggestion theke.goood

  7. Gan gulo sune boyos kome gelo, thanks Bioscope

  8. গানগুলি সত্যি পুরানো দিনের কথা মনে করিয়ে দেয়..

  9. কাটা লাগা,তোরা সীসা লাগতা হে সহ কয়েকটা জনপ্রিয় গান লিষ্ট থেকে বাদ গেছে ।পরের পর্বে add করে দিয়েন

    • Ramiz Raza says:

      প্রথম পর্বে রোমান্টিক গানগুলো সিলেক্ট করা হয়েছে … দ্বিতীয় পর্বে কাটা লাগা টাইপ রকিং গানগুলো থাকবে 😀

  10. Rabeya Akter says:

    My all time favourite song ” leja leja re “

  11. গত বছর আমিও লেখেছিলাম এইরকম একটা পোষ্ট। 🙂 http://bioscopeblog.net/proloy-hasan/28056

    • আপনার পোষ্টটিই আমাকে অনুপ্রানিত করেছিলো … আপনার পোষ্টটি অসাধারন ছিলো … সে হিসেবে আমার এ পোষ্টটি কিছুই না … আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন একটা অসাধারন পোষ্ট উপহার দেয়ার জন্য 😀

  12. এইখানে যে সব মিউজিক ভিডিও দেয়া হয়নি, আমার পোষ্টে সেগুলোও আছে। খুব বেশী মিস করিনি।

  13. Hindi movie , song dekhi shuni na .. but choto bela te agula shune akhono majhe majhe na shunle bhalo lage na .. piya basanti akta ache . Owww 😀

  14. thanks bioscop 4 those songs. really miss those songs badly

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন