বলিউড ২০১৫ – যে ছবিগুলোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি

এ বছর মুক্তি প্রতিক্ষিত ছবিগুলোর মধ্যে আমার আগ্রহের কেন্দ্রবিন্দুতে যে সব ছবি

বলিউডের চলচ্চিত্রের মান নিয়ে যত প্রশ্নই থাকুক; বলিউড আমাদের অনেককেই নেশার মত টানে। আমি ব্যাক্তিগতভাবে যদিও বলিউডের সাম্প্রতিক বছরগুলোতে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মান নিয়ে মোটেই সন্তুষ্ট নই; তবুও কেন যেন বলিউডকে খুব বেশী ভালোবাসি … ২০১৫ সালটাকে বলিউডের পরিবর্তনের বছর হিসেবে দেখছে অনেকেই… আমিও আশাবাদীদের দলে … এ বছর ইতিমধ্যে মুক্তি পাওয়া  এবং মুক্তি প্রতীক্ষিত ছবি গুলোর দিকে তাকালে আমরা দেখি ভালো- মন্দ যাই হোক এ বছর নানা স্বাদের ছবি পাবে বলিউডপ্রেমীরা … এর মধ্যে কয়েকটি ছবি নিয়ে আমি ইতিমধ্যেই খুব বেশী আগ্রহী হয়ে উঠেছি … আমার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা সেই ছবিগুলো নিয়েই এই পোস্টটি তৈরী করছি …

 

১.  দিল দাড়াকনে দো (Dil Dadhakne Do)

জনরেঃ ফ্যামিলি ড্রামা

পরিচালকঃ জোয়া আখতার

প্রযোজনাঃ এক্সেল এনটারটেইনমেন্ট

অভিনয়েঃ অনিল কাপুর, শেফালী শাহ্‌, ফারহান আখতার, প্রিয়াঙ্কা চোপড়া, রনবীর সিং, আনুশকা শর্মা এবং রাহুল বোস (অতিথি চরিত্র)

 

জোয়া আখতারের লাক বাই চান্স দেখেই আমি তার ভক্ত বনে গেছি। আমার মতে লাক বাই চান্স বলিউডের অন্যতম আন্ডাররেটেড মুভি। তবে জোয়ার পরের ছবি জিন্দেগী না মিলেগি দোবারা অবশ্য দর্শক, সমালোচক সকলের প্রশংসায় প্রশংসিত হয়েছে এবং ব্যাবসায়িক ভাবেও সফল হয়েছে। সুতারং জোয়ার ছবির প্রতি আমার আগ্রহ থাকাটা স্বাভাবিক। জোয়ার সব ছবিতেই আধুনিক তরুন প্রজন্মের সমস্যা, সম্ভাবনা উঠে আসে আর কেন যেন সিনেমার পর্দায় এ বিষয়টা দেখতে আমি বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করি। এ ছবিটি নিয়ে এত এক্সাইটেড হওয়ার আরেকটা কারন হচ্ছে এই যে এটা আমার প্রিয় প্রিয়াঙ্কা চোপড়ার পরবর্তি  ছবি … ছবিতে প্রিয়াঙ্কা যেমন অত্যন্ত গুরুপ্তপুর্ন একটি চরিত্রে অভিনয় করেছেন তেমনি তার গাওয়া গানও থাকছে এতে … আর বাকি অভিনেতা, অভিনেত্রীরাও সবাই অত্যন্ত জনপ্রিয় এবং প্রশংসিত … ছবিটির ট্রেলার শীঘ্রই আসছে … ফারহান আখতার আর প্রিয়াঙ্কা চোপড়ার নতুন জুটি, রোমান্টিক জুটি রনবীর সিং আর প্রিয়াঙ্কা চোপড়ার ভাই বোনের চরিত্রে অভিনয় এবং সাবেক প্রেমিক, প্রেমিকা জুটি রনবীর-আনুশকার পর্দা রসায়ন; সাথে সুন্দর সব লোকেশন (এ ছবির বেশীর ভাগ অংশ চিত্রায়িত হয়েছে সমুদ্রের মধ্যে জাহাজে) সবকিছু মিলে ছবিটা না দেখা পর্যন্ত আমার স্বস্তি নেই …

দিল দাড়াকনে দো ছবির একটি পোষ্টার

দিল দাড়াকনে দো ছবির একটি পোষ্টার

 

২- বাজিরাও মাস্তানী (Bajirao Mastani)

জনরেঃ হিস্টোরিক্যাল রোমান্স/ ড্রামা

পরিচালকঃ সঞ্জয় লীলা ভানসালী

প্রযোজনাঃ সঞ্জয় লীলা ভানসালী

অভিনয়েঃ রনবীর সিং, দিপিকা পাডুকোন, প্রিয়াঙ্কা চোপড়া

 

একটি ছবির প্রতি আগ্রহী হতে সঞ্জয় লীলা ভানসালী নামটিই যথেষ্ট। ভারতের ছবি নির্মাতাদের মধ্যে সবচেয়ে বেশী দুর্বল আমি এই ব্যাক্তিটির প্রতি। তার কাজ আমার কেন যেন খুব বেশী ভালো লাগে। যদিও রাম লীলা দেখে আমি কিছুটা আশাহত হয়ে ছিলাম তারপরও ভানসালীর নামের সাথে জড়িয়ে যে আছে আমার অতি অতি প্রিয় কিছু ছবি যেমন দেবদাস, হাম দিল দে চুকে সানাম কিংবা সাওয়ারীয়ার নাম। সত্যিকথা বলতে এই তিনটি ছবিকে  আমি এতো ভালোবাসি যে এগুলো একশোবার দেখেও আমি ক্লান্ত হবোনা। বাজিরাও মাস্তানী আবার ভানসালী স্যারের সবচেয়ে এম্বিশিয়াস প্রজেক্ট। এ ছবিটি বানানোর পরিকল্পনা তার সেই এক যুগ আগে থেকে। সালমান খান, ঐশ্বরিয়া রাই এবং রানী মুখার্জী এবং পরবর্তীতে ঐশ্বরিয়ার পরিবর্তে কারিনা কাপুর ছিলো এ ছবির জন্য তার প্রাথমিক পছন্দ। এরপর দিন যত গেছে নতুন নতুন তারকা শিল্পীর নাম যুক্ত হয়েছে ছবিটির সাথে। অবশেষে ভানসালীর সর্বশেষ ছবি রামলীলার সাফল্য তাকে আগ্রহী করেছে রনবীর, দিপিকা এবং প্রিয়াঙ্কাকে এ ছবির জন্য চুড়ান্ত করতে ।বেশ বড় বাজেটের এ ছবিটি একটি হিস্টোরিক্যাল রোমান্স ড্রামা জনরের ছবি। অষ্টদশ শতাব্দীর গোরার দিকে মারাঠা রাজ্যের দ্বিতীয় পেশওয়া, যোদ্ধা বাজিরাও এবং তার সুন্দরী প্রেমিকা মাস্তানীর প্রেম কাহিনীই এ ছবির মূল প্লট। রনবীর সিং এবং দিপিকা পাডুকোন ছবির নাম ভুমিকায় অভিনয় করছে। এ ছাড়া ছবির অন্যতম গুরুপ্তপুর্ন চরিত্র, রাজা বাজিরাওয়ের প্রথম স্ত্রী, রানী কাশি বাইয়ের চরিত্রে দেখা যাবে বলিউডের এ প্রজন্মের সবচেয়ে ভার্সাটাইল অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে। ছবিতে বাস্তব প্রেমিক-প্রেমিকা জুটি রনবীর-দিপিকার রোমান্স তো আছেই, পাশাপাশি  বর্তমানের সবচেয়ে জনপ্রিয় দুই অভিনেত্রী দিপিকা এবং প্রিয়াঙ্কার পর্দা যুদ্ধও দর্শকদের বিনোদনের খোরাক যোগাবে। এ ছবিতে বেশ কিছু গান থাকবে। রনবীর, দিপিকা এবং প্রিয়াঙ্কার একক গান তো থাকবেই পাশাপাশি তিন জনকে এক সঙ্গেও দেখা যাবে গানে। আবার রনবীর-দিপিকা এবং রনবীর-প্রিয়াঙ্কা জুটিকে আলাদাভাবেও দেখা যাবে। আর দেখা যাবে একই গানে দিপিকা-প্রিয়াঙ্কার নৃত্যযুদ্ধ। এ বছরের ক্রিসমাসে ছবিটি মুক্তি পাবে। (Dear December ! please come fast!)

 

৩- তামাশা (Tamasha)

জনরেঃ  রোমান্স/ ড্রামা

পরিচালকঃ ইমতিয়াজ আলী

প্রযোজনাঃ সাজিদ নাদিআদওয়ালা,  ইমতিয়াজ আলী

অভিনয়েঃ রনবীর কাপুর, দিপিকা পাডুকোন

 

রকস্টারের পর ইমতিয়াজ আলীর সাথে রনবীর কাপুরের নতুন ছবি তামাশা। ইয়ে জওয়ানী হ্যায় দিওয়ানীর পর রনবীর-দিপিকা জুটির আরো একটি রোমান্টিক ছবি। আর ছবির মিউজিক দিয়েছেন এ আর রহমান। তামাশা নিয়ে আগ্রহী না এমন বলিউড লাভার খুব কমই পাওয়া যাবে। এদিকে এমনিতে আমি রোমান্টিক মুভি খুব বেশী পছন্দ করি তার উপর আবার ইমতিয়াজ আলীর ছবি, সাথে এ আর রহমানের মিউজিক আর রনবীর-দিপিকার মত তারকা অভিনেতা-অভিনেত্রী। তামাশা নিয়ে আর এক মুহুর্ত অপেক্ষা করতে ইচ্ছে করছে না … কিন্তু হায়! ছবিটি ২০১৫   তে আদৌ রিলিজ পাবে কিনা সে বিষয়েও সন্দেহ আছে। গুজব শোনা যাচ্ছে যে ছবিটি ২০১৬ এর শুরুতে মুক্তি পেতে পারে। তবে সে যাই হোক, এ ছবিটি এই মুহুর্তে অন্য অনেকের মত আমারও যে বহুল প্রতিক্ষিত মুভি গুলোর একটি তাতে কোন সন্দেহ নেই।

 

৪- শানদার (Shaandaar) 

জনরেঃ  রোমান্স/ ড্রামা

পরিচালকঃ ভিকাস বেহল

প্রযোজনাঃ অনুরাগ কাশ্যপ,  ভিকাস বেহল, ভিক্রমাদিত্য মোতওয়ানী, কারন জোহর, মধু  মেনটেনা

অভিনয়েঃ শাহীদ কাপুর, আলিয়া ভাট

 

ছবিটি সম্পর্কে আগ্রহী হওয়ার সবচেয়ে বড় কারন হচ্ছে এই যে এটি গত বছরের সবচেয়ে প্রশংসিত ছবি ”কুইন” এর নির্মাতা  ভিকাস বেহলের পরের ছবি। কুইন সেরা ছবি হিসেবে গত বছরের প্রায় সবগুলো বড় পুরুস্কার জয় করে নিয়েছে। কাঙ্গানা রানওয়াতের অসাধারন অভিনয় এ ছবিটিকে জাতীয় পুরুস্কার পর্যন্ত এনে দিয়েছে। সুতারং স্বভাবতই ভিকাসের পরের ছবির প্রতি আগ্রহটা একটু বেশী। সাথে আমার খুবই প্রিয় শাহীদ কাপুর ছবির নায়ক। শাহীদ আর আলিয়ার নতুন জুটি দেখার জন্য সত্যিই আর তর সইছে না। ছবিটি আসছে সেপ্টেম্বরে মুক্তির সম্ভাবনা আছে।

 

ABCD2-poster

এবিসিডি ২ ছবির সুন্দর পোষ্টারটি

৫- এবিসিডি ২ (ABCD 2) 

জনরেঃ  রোমান্স/ ডান্স

পরিচালকঃ রেমো ডি’সৌজা

প্রযোজনাঃ সিধার্থ রয় কাপুর

অভিনয়েঃ ভরুন ধাওয়ান, শ্রদ্ধা কাপুর, প্রভুদেবা, লওরেন গট্টলিয়েব

 

সত্যিকথা বলতে ছবিটি সম্পর্কে এতোদিন খুব বেশী প্রত্যাশা ছিলোনা। যদিও আমি ড্যান্স ভালোবাসি, ভরুন-শ্রদ্ধা দুজনেই আমার প্রিয় আর এর প্রথম ছবিটি দেখে আমার খারাপ লাগেনি তারপরও কেন যেন রেমোর ছবি প্রতিক্ষিত ছবির তালিকায় থাকবে ভাবেনি। অথচ ছবির প্রথম পোষ্টারটি দেখে এতো ভালো লেগেছে যে ছবিটি নিয়ে আশাবাদী হয়ে উঠছি। ভরুন তো এমনিতেই জোশ, তার উপর আবার শ্রদ্ধার সাথে তাকে মানিয়েছে বেশ। লওরেন, পুনিতদের সাথে সাথে ভরুন-শ্রদ্ধার ড্যান্সও দেখার মত হবে বলেই মনে হচ্ছে। দেখা যাক ডিজনীর এই ছবিটি কতটা সুন্দর হয়ে উঠতে পারে। ছবিটি ১৯ জুন আসছে।

 

৬- বম্বে ভেলভেট  (Bombay Velvet) 

জনরেঃ  ক্রাইম ড্রামা

পরিচালকঃ অনুরাগ কাশ্যপ

প্রযোজনাঃ অনুরাগ কাশ্যপ,  ভিক্রমাদিত্য মোতওয়ানী, ভিকাস বেহল, মধু  মেনটেনা ও আরো অনেকে

অভিনয়েঃ রনবীর কাপুর, আনুশকা শর্মা, কারন জোহর

 

বম্বে ভেলভেট নিয়ে প্রত্যাশা খুব বেশী ছিলো নানা কারনেই। অনুরাগ কাশ্যপের সবচেয়ে ব্যায়বহুল প্রজেক্ট, সাথে রনবীর কাপুর। কারন জোহরের প্রথম শক্তিশালী চরিত্র, তাও আবার গে ভিলেন! কিন্তু ছবির ট্রেলার দেখা রীতিমত হতাশ হয়েছি। তারপরও অনুরাগ কাশ্যপ কিংবা রনবীর কাপুরের কাছে প্রত্যাশাটা একটু বেশী থাকে, তাইনা। ছবিটি মধ্য মে তেই মুক্তি পাবে। দেখি, কি পাই ।

 

৭- হামারি আধুরি কাহানী (Hamari Adhuri Kahani)

জনরেঃ  রোমান্টিক ড্রামা

পরিচালকঃ মোহিত সূরি

প্রযোজনাঃ মহেশ ভাট, মুকেশ ভাট

অভিনয়েঃ ইমরান হাশমী, বিদ্যা বালান, রাজ কুমার রাও

 

মোহিত সূরির মুভিগুলো মোটামুটি ভালোই হয়। বিশেষ করে তার ছবির গান তো সেই মাপের। মার্ডার টু, আশিকি টু এবং এক ভিলেইনের পর মোহিত আবারো উপহার দিতে যাচ্ছেন মিঠুন, অঙ্কিত তিওয়ারী এবং জীত গাঙ্গুলীর মিউজিক। ছবির সবচেয়ে প্রধান আকর্ষন অবশ্য বিদ্যা বালান। অনেকদিন পর বিদ্যার নতুন ছবি আসছে। যদিও তার সর্বশেষ ছবি দুটো একেবারেই চলেনি, তারপরও বিদ্যার কাছে প্রত্যাশা একটু বেশী। ইমরান হাশমীর জন্যও এ ছবিটি অত্যন্ত গুরুপ্তপুর্ন। লাগাতার ফ্লপ দিতে দিতে তার স্টারডম একেবারেই তলানীতে এসে ঠেকেছে। এমতাবস্থায় দেখার বিষয় যে এ ছবিটি দিয়ে সে ঘুরে দাঁড়াতে পারে কিনা। ছবির বিশেষ আকর্ষন হিসেবে আছে রাজ কুমার রাওয়ের  উপস্থিতি। ছবিটি এই জুনেই মুক্তি পাবে।

 

স্পেশ্যাল মেনশন – প্রেম রতন ধন পায়ো (Prem Ratan Dhan Pao), দিলওয়ালে (Dilwale), ব্রাদার্স (Brothers)

 

Brothers Poster

এই তিনটি ছবি নিয়েও এই মূহুর্তে আমার বেশ আগ্রহ্‌ আছে। প্রেম রতন ধন পায়ো সূরাজ বরজাতিয়ার ছবি। সূরাজের সহজ, সরল, সুন্দর ছবিগুলো আমার খুব বেশী ভালো লাগে। যদিও এ ছবির নায়ক সালমান খান আমার অত্যন্ত অপছন্দের অভিনেতা কিন্তু তারপরও আশাকরি সূরাজের ছবিতে সে ভালো কিছুই দেখাবে। সোনম কাপুর, নীল নিতিন মুকেশ, সোয়ারা ভাস্করদের বরজাতিয়ার ছবিতে দেখতে ভালোই লাগবে বলে মনে হচ্ছে। ছবিটি দিওয়ালীতে মুক্তি পাবে।

 

অন্যদিকে চেন্নাই এক্সপ্রেসের পর রোহিত শেঠী আর শাহরুখ খানের নাম শুনতেই আমার গায়ে জ্বর এসে যায়। তারপরও রোহিতের পরের ছবি দিলওয়ালীতে শাহরুখের সাথে আছে কাজল, ভরুন ধাওয়ান, কীর্তি সানুন … এই মহা স্টার কাস্টের জন্যই ছবিটির প্রতি আগ্রহ। এ ছবিটি এ বছর ক্রিসমাসে রিলিজ পেতে পারে।

 

অগ্নীপথের পর পরিচালক কারন মালহোত্রা বানাচ্ছেন ব্রাদার্স। কারন জোহরের প্রযোজনায় ছবিটিতে অভিনয় করছে অক্ষয় কুমার, সিদ্দার্থ মালহোত্রা এবং জ্যাকিউলিন ফার্নান্দেজ। বিভিন্ন কারনে এ ছবিটিও আমার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে। ছবিটি আগস্টে মুক্তি পাবে।

 

 

আরো যেসব মুক্তিপ্রাপ্ত ছবি নিয়ে কমবেশী আগ্রহী আমি সেগুলো হলো –  মধুর ভান্দারকারের ক্যলেন্ডার গার্লস (Calender Girls),  ঐশরিয়া রাই বচ্চনের কামব্যাক ফিল্ম জাযবা (Jazbaa), নীরাজ পান্ডের এম এইচ ধনী (MH Dhoni: The Untold Story), ইমরান খান এবং কাঙ্গানা রানাউত অভিনীত কাট্টি বাত্তি (Katti Batti) এবং অনুরাগ বসুর ছবি, রনবীর-ক্যাটরিনা অভিনীত জাজ্ঞা জাসুস (Jagga Jasoos)

 

আপাতত এই হচ্ছে ২০১৫ তে মুক্তি প্রতিক্ষিত ছবিগুলো থেকে আমার পিক। তবে ট্রেলার দেখার পর এর মধ্য থেকে কিছু ছবির প্রতি হয়তো আগ্রহ কমে যাবে আবার কিছু নতুন ছবি এই লিস্টে যুক্ত হবে। মানুষের পছন্দ-অপছন্দও তো সবসময় এক থাকে না।

 

যাই হোক, আশাকরি আমি যে ছবিগুলোর উল্লেখ করলাম এ সবগুলো ছবিই আমার এবং অন্যসব দর্শকদের প্রত্যাশা পূরনে সক্ষম হবে 😀

 

 

—-ধন্যবাদ—–

 

—রমিজ (১৮-০৪-১৫) 

 

 

(Visited 211 time, 1 visit today)

এই পোস্টটিতে ২২ টি মন্তব্য করা হয়েছে

  1. Salman khan re like koren na ai kotha ta bolei dilen monta nosto koira!

    • Ramiz Raza says:

      এটা কেমন কথা … আমার পছন্দে-অপছন্দে সালমানের কি যায় আসে! আর আপনারই বা মন খারাপ হবে কেনো এতে ? আপনি তাকে পছন্দ করেন এটা যেমন স্বাভাবিক তেমনি আমি তাকে অপছন্দ করি এটাও স্বাভাবিক … একজন তারকার লাভার এবং হেটার দুই পক্ষ আছে বলেইতো সে তারকা, তাই না ? 😀

    • Ramiz D King says:

      এটা কেমন কথা … আমার পছন্দে-অপছন্দে সালমানের কি যায় আসে! আর আপনারই বা মন খারাপ হবে কেনো এতে ? আপনি তাকে পছন্দ করেন এটা যেমন স্বাভাবিক তেমনি আমি তাকে অপছন্দ করি এটাও স্বাভাবিক … একজন তারকার লাভার এবং হেটার দুই পক্ষ আছে বলেইতো সে তারকা, তাই না ? 😀

  2. Mhd Khalid says:

    খুশি হইতাম যদি বলত বলিউডের কোন কুত্তাদেরই পছন্দ করি না,

    • Ramiz Raza says:

      আপনাকে খুশি করতে পারলাম না বলে দুঃখিত … বলিউড তারকাদের আমি খুব বেশী ভালোবাসি … প্রিয়াঙ্কা, আমীর, রনবীর, শাহীদ, মাধুরী, কঙ্কনা, কাঙ্গনা, বিদ্যা, ভরুন সহ আরো অনেককেই আমার পছন্দের তারকা … এখন আপনার খুশির জন্য কি আমি আমার পছন্দের কথা লুকিয়ে রাখবো ? ৪৩ বছর পর কি এই স্বাধীনতা পেয়েছি 😛

    • Ramiz D King says:

      আপনাকে খুশি করতে পারলাম না বলে দুঃখিত … বলিউড তারকাদের আমি খুব বেশী ভালোবাসি … প্রিয়াঙ্কা, আমীর, রনবীর, শাহীদ, মাধুরী, কঙ্কনা, কাঙ্গনা, বিদ্যা, ভরুন সহ আরো অনেককেই আমার পছন্দের তারকা … এখন আপনার খুশির জন্য কি আমি আমার পছন্দের কথা লুকিয়ে রাখবো ? ৪৩ বছর পর কি এই স্বাধীনতা পেয়েছি 😛

  3. Shuvo Rider says:

    again INDIA????ai abaal der movie na daikha,,,Hollywood movie dekhen,,,,english tao janben ar bujhben India shudhu Cricket khelai UMPIRE diya CHURI kore na,,,but hollywod thaikao CHURI kore,,,,,jaat chor,,haramira..

  4. ‘দিল ধড়কানে দো’ এর ট্রেলার বের হয়ে গেছে

  5. Ramiz Raza says:

    হলিউডের মুভিই বেশী দেখি আজকাল … কিন্তু গল্প স্বল্প করার জন্য বলিউড জগৎটা বেশী মজার … বলিউড মুভি দেখার চেয়ে ওদের মুভি নিয়ে গসিপ করতে বেশী মজা লাগে … ধরুন, অনেকেই আছে না ক্রিকেট বা ফুটবল নিয়ে খুব গসিপ করতে ভালোবাসে , তেমনি ফিল্ম নিয়ে গসিপ করতেও অনেকে খুব মজা পায় … আর ফিল্মি গসিপের জন্য বলিউড বেষ্ট 😀

  6. #বায়োস্কোপ আমাকে হলিউড film এর update দিলে খুশি হইতাম।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন