শর্ট মুভি রিভিউ – Labyrinth of Lies (2014) | Drama, History |
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0
Labyrinth of Lies (2014)

Labyrinth of Lies (2014)

 

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত জার্মান মুভি। বিষয় যুদ্ধাপরাধের বিচার। ১৯৪৯ এ নুরেমবার্গ ট্রায়াল শেষ হবার নয় বছর পরের ঘটনা। জার্মানীর মানুষ দ্বিতীয় বিশ্বযুদ্ধে তারা কি করেছে তা ভুলতে বসেছে। যুদ্ধকালীন অপ্রাপ্তবয়স্ক আর শিশু-কিশোররা জানেই না তাদের পিতারা কি করেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধে। রাতারাতি জার্মান সমাজ থেকে সব হারিয়ে গেছে। যেখানে সবাই ছিল নাৎসী সেখানে রাতারাতি কোন নাৎসীর অস্তিত্ব নেই। বরং জার্মান সমাজের প্রচলিত বিশ্বাস হল এসব হত্যাকান্ড, কনসেনট্রেশন ক্যাম্প এ সবই হল মিত্র বাহিনীর অপপ্রচার। ১৯৫৮ সালে এক তরুন জার্মান আইনজীবী তার এটর্নি জেনারেলের সহযোগিতায় খুঁড়তে শুরু করেন পুরানো সব ইতিহাস। খুঁজে বের করতে শুরু করে কনসেনট্রেশন ক্যাম্প এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকা নাৎসী এসএস সদস্যদের। মুখোমুখি করতে শুরু করে বিচারের। এ বিচার কোন আন্তজাতির্ক আদালতে হয় না। হয় জার্মানীর নিজস্ব আদালতে, নিজস্ব আইনে। রাষ্ট্রের আর সমাজের সব স্তর থেকে অসহযোগিতা ঠেলে বিচার শুরু করার কাহিনীই ফুটে উঠেছে এই মুভিতে।

মুভিটির Bluray 720p ডাউনলোড লিঙ্ক দেয়া হলো ।

File Name : L.of.Lies.2014.720p.BRRip.1GB.MkvCage.zip

Labyrinth of Lies (2014)
Labyrinth of Lies poster Rating: 7.3/10 (4,901 votes)
Director: Giulio Ricciarelli
Writer: Elisabeth Bartel (screenplay), Giulio Ricciarelli (screenplay), Elisabeth Bartel (screen story), Amelie Syberberg (collaboration on screenplay)
Stars: Alexander Fehling, André Szymanski, Friederike Becht, Johannes Krisch
Runtime: 124 min
Rated: R
Genre: Drama, History
Released: 06 Nov 2014
Plot: A story that exposes the conspiracy of prominent German institutions and government branches to cover up the crimes of Nazis during World War II.

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. Krishno pokkho movie er download link din please ….

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন