সরাসরি ঢাকা হতে প্রচারিত – লাইভ ফ্রম ঢাকা

অনেকদিন যাবতই চলচ্চিত্র ভাবনাগুলো বিস্তৃত আকারে হরফবন্দী করা সম্ভবপর হচ্ছে না ।

বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের নস্টালজিয়ার আখ্যান শুনতে শুনতে যে কল্পলোক পেরিয়ে যাই আমরা তার সামনে হাজির হয় বিনোদন নির্ভরতার চককচকে ফানুশ । তাকে উপেক্ষা করেই বিদায়ী শো দেখে এলাম – লাইভ ফ্রম ঢাকা ।

চলচ্চিত্র নির্মানশৈলী যে ইবাদত ; যতটুকু সততার সাথে করা প্রয়োজন তার যথাসাধ্য চেষ্‌টা করেছে লাইভ ফ্রম ঢাকা। এটি একটি সৎ নির্মান ।

চাকচিক্য ও প্রযুক্তি নির্ভরতার আবেদনের বিপরীতে আজো গল্পনির্ভরতার গাথুনির দাগ কেটে যাওয়া, বর্তমান সময়ের দাবি মিটিয়ে যাওয়ার কাজ করে নিভৃতে ; সে গল্প – লাইভ ফ্রম ঢাকা ।

একটি চলচ্চিত্র যে জীবনের গল্প বলে তার প্রাসঙ্গিকতা পূরণের মাধ্যমে দুঃসাহসিক অভিযাত্রা শুরু হয় । লাইভ ফ্রম ঢাকা … একান্তই ঢাকার গল্প । ঢাকাই জীবনের মধ্যবিত্ত তরুণের একান্ত লড়াইয়ের গল্প । যে নিরন্ত লড়াইয়ে চিরন্তন পলায়নপরায়নতা … যা মানুষকে মিথ্যে আশা ও রুপকথার নায়ক থেকে ইট পাথরের শহুরে জীবনের পদাতিক সেনারূপে হাজির করে ।

পরাজয়ের বৃত্তে ঘুরতে ঘুরতে মানুষের জীবনের যে দাবাখেলা চলমান তার এক টুকরো প্রতিচ্ছবি ঢাকা থেকে সরাসরি বলা হয়েছে যার সাক্ষী ঢাকার অগণিত প্রাপ্তবয়স্ক মন । তাই স্বার্থক – লাইভ ফ্রম ঢাকা ।

একটি বাংলাদেশী চলচ্চিত্র । একটি ঢাকাই চলচ্চিত্র ।

Error: No API key provided.

(Visited 188 time, 1 visit today)

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

  1. Tushar Mondal Tushar Mondal says:

    আরো বিস্তৃত রিভিউ আশা করেছিলাম। তবু ধন্যবাদ

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন