36 china town-চীনা নয়, বলিউডি গল্প ।।


 
 
Movie – 36 China town
rdt – 5 may 2006
duration – 141 min
genre – comedy, mistry
 
 

বলিউডে মিস্ট্রি ফিল্মের সংখ্যা তুলনামূলকভাবেই বেশ কম । 36 china town একই সাথে কমেডি জেনারেরও অন্তর্ভুক্ত । বলিউড ইন্ডাস্ট্রিতে আইডিয়াবাজের সংখ্যা নিতান্তই কম । অধিকাংশ ক্ষেত্রেই তারা এডাপশন কিংবা রিমেক তৈরী করে তা দক্ষিন থেকেই হোক কিংবা হলিউড থেকে । ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি ১৯৯২ সালে নির্মিত আমেরিকান কমেডি Once upon a crime এর এডাপশন । ছবিটির পরিচালক বলিউডের men in white আব্বাস মুস্তান । শ্রেষ্ঠাংশে ছিলেন শাহিদ কাপুর এবং কারিনা কাপুর । কমেডির দায়িত্বটা পালন করেছে জনি লিভার এবং পরেশ রাওয়াল । অন্যতম প্রধান চরিত্রে ছিলেন অক্ষয় খান্না ।
 
ණ প্লট –
 
মুভির স্টাটিং অনেকটা ফ্যামিলিয়ার । ওয়ানা বি বলিউড এক্টর রাজের সাথে দেখা হয় প্রিয়ার যে কিনা ঘর থেকে পালিয়ে আসে প্রেমিকের কাছে । কিন্তু এস ইউসুয়াল প্রেমিকের আসল চরিত্র হচ্ছে তিনি একজন লোভী । যাই হোক ,প্রিয়া আর রাজ খোঁজে পায় গোয়ার ধনকুবের সোনিয়া চ্যাং এর মিসিং ডটারকে । পত্রিকা মারফত বড় অংকের অর্থ পুরস্কারের খবর পেয়ে গোয়ার পথে বাচ্চাসহ রওয়ানা দেয় তারা । পথে তাদের সংগী হয় সোনিয়ার ক্যাসিনোতে সর্বস্ব হারানো নাটওয়ার ও তার স্ত্রী গ্রেসি এবং কেকে ও তার স্ত্রী রুবি । কিন্তু সোনিয়া চ্যাংএর বাসায় গিয়ে সোনিয়াকে মৃত পায় প্রিয়া এবং রাজ । পুলিশকে খবর দিয়ে ফেসে যায় তারাই । আসল খুনিকে বের করতে ইনবেস্টিগেট শুরু করে কারান । ঘটনাচক্রে নাটওয়ার ও কেকেও জড়িয়ে পড়ে । নিজেকে বাচাঁতে গিয়ে বলা মিথ্যে তাদেরকে গেথেঁ ফেলে সন্দেহের তীরে । তারপর … আর বললেতো স্পয়লার হয়ে যাবে ।
 
ණ রেটিং এন্ড মিউজিক –
 
বলিউডি মুভি হিট করতে হলে আপনাকে অবশ্যই মিউজিক ভালো করতে হবে । একটা ছবির খারাপ মিউজিক ঐটার জন্য অনেক বড় একটা মাইনাস পয়েন্ট । এই ছবির মিউজিক করেছে হিমেশ রাশামিয়া । ঐ সময়টাতে তিনি ছিলেন দূর্দান্ত ফর্মে । আর মিউজিক দিয়েই তিন তিনটে নমিনেশন নিয়ে এসেছে মুভিটি ভারতের অস্কার খ্যাত ফিল্মফেয়ার থেকে ।
 
আইএমডিবি রেটিং ৫.৫
রোটেন ৭০%
মাই রেটিং ৬.৫
 
অনেকে বলিউডি মুভি দেখেন না । তবে এটা দেখতে পারেন । নিসন্দেহে চমত্‍কার একটা পিস ।

(Visited 41 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন