৮০ এর দশকের জনপ্রিয় টিভি সিরিজ

তখন অনেক ছোট। পড়ালেখার চাপে জীবন দুঃসহ। সারাদিন স্কুল, বাড়ি ফিরে  বিকেলে কিছুটা খেলাধুলা আর সন্ধার সাথে সাথে এক গাদা হোম ওয়ার্কসহ পড়াশুনা। সব কিছুর পরও আনন্দ বিনোদনের একমাত্র মাধ্যম ছিল টিভি। তাও একটা মাত্র চ্যানেল, বিটিভি। এমন কিছুই দিত না এখন ভাবলে দেখা যায়। তাও যা দিত তাই হা করে গিলতাম চান্স পেলেই। অত্যন্ত বোরিং আলোচনা অনুষ্ঠানও তখন আনন্দ দিত। মনে হত পড়াশুনার দুঃসহ জীবন থেকে রেহাই পাওয়া যেত কিছুটা সময়। বোরিং নানা রকম অনুষ্ঠান থাকলেও তখন কিছু কিছু টিভি সিরিজ দেখাত জা খুব জনপ্রিয় ছিল প্রতি ঘরে ঘরে। সম্প্তাহের একটা দিন রাত ৯টা বাজলেই সব বাসা থেকে সেই সিরিজগুলোর টাইটেল সংগীত ভেসে আসত। এই সিরিজগুলো অনেকেই হয়ত দেখেছেন আবার অনেকেই হয়ত আবছাভাবে মনে করতে পারবেন। সবার স্মৃতিকে আরো একটু নাড়া দিতে আসুন স্মরণ করি সেই সব জনপ্রিয় সিরিজগুলোকে যা কনোদিনও ভোলার নয়।

নাইট রাইডার :

Knight Rider

পরিচালনা : Glen A. Larson

অভিনয় : David Hasselhoff, Edward Mulhare

সময়কাল : 1982-1986

জেনর : Action/Crime/Sci-Fi

নামটি শুনলেই অভিনেতার আগে যা মনে পড়ে তা হচ্ছে তার গাড়িটি। সেই যে ধুলো উড়িয়ে কালো আশ্চর্যজজক গাড়িটি এগিয়ে আসে। নাইট রাইডার সিরিজটি বেশি জনপ্রিয় হয়েছিল কালো এই গাড়িটির দারুন সব কর্মকান্ড আর শক্তির জন্যই।

মাইকেল নাইট একজন নিঃসংগ যোদ্ধা। তার কাজ হলো কথায় কোন অপরাধ হলো সেটা সনাক্ত করে অপরাধীকে সাজা দেয়া। তবে তার রয়েছে আজব এক শক্তিশালী বন্ধু। আর তার বন্ধুটি কোন মানুষ নয় সে একটি গাড়ি। নাম তার ‘কিট’। কিটের রয়েছে সব কিছু বোঝার ক্ষমতা আর মাইকেলের সাথে যোগাযোগের ব্যবস্থা। সে কথা বলতে পর্যন্ত পারে। কিটের সহায়তায় মাইকেল চূটে চলে নানা জায়গায় নানা অপরাধের সন্ধানে। আর দমন করে সেইসব অপরাধ অভিনব পন্থায়।

দ্যা এ-টিম :

The A-Team

পরিচালনা : Stephen J. Cannell, Frank Lupo

অভিনয় : Goerge Peppard, Dwight Schultz, Dirk Benedict and Mr. T

সময়কাল : 1983-1987

জেনর : Action/Adventure/Crime

কর্নেল জন হ্যানিবল স্মিথ আর তার তিন সহকারী একটি ব্যাংক লুট করল। তবে কাজটি তারা করলো অন্যের নির্দেশে। ধরাও পড়লো আর তাদেরকে পাঠানো হলো মার্কিন সামরিক কারাগারে। কিন্তু তাদেরকে বন্দি করে রাখা গেলনা। এই চারজন নিজেদের বুদ্ধিমত্তা খাটিয়ে জেলখানা থেকে পালিয়ে গেল। তারপর থেকে শুরু হলো তাদের পালিয়ে বেড়ানোর পালা। সামরিক শক্তি তাদের পিছু লেগেই থাকলো। যদিও যে অপরাধে তারা দোষী আসলে সেই অপরাধ তাদের নিজেদের নয়। এই পালিয়ে বেড়ানো অবস্থাতেই তারা মোকাবেলা করে চলেছে নানা রকম অপরাধ কার্যকলাপের, আর দোন করে সাহায্য করে চলেছে নীরিহদের। এমন অবস্থায় তারা হয়ে উঠল এক একজন বীর। লোকেরা তাদের ভাড়া করতে শুরু করলো অপরাধ দমনের জন্য। চার জনের অসাধারণ অভিনয় আর মজার মজার ঘটনা থাকত একেক্দিনের পর্বে।

ম্যাকগাইভার :

MacGyver

পরিচালনা : Lee David Zlotoff

অভিনয় : Richard Dean Anderson

সময়কাল : 1985-1992

জেনর : Action/Adventure/Crime

অসম্ভব বুদ্ধিমত্তার পরিচায়ক এক চরিত্র ম্যাকগাইভার। নিজের উপস্থিত বুদ্ধিকে কাজে লাগিয়ে বিজ্ঞানের সহায়তায় যেকোন পরিস্থিতি মোকাবেলায় সক্ষম এক সিক্রেট এজেন্ট। অপরাধের গন্ধ যেখানে সেখানেই কোন রকম অস্ত্র ছাড়াই হাজির ম্যাকগাইভার। সব ধরনের বাঁধা পেড়িয়ে জায়গামত উপস্থিত হয়ে যাবে সে। আশেপাশে যা পাবে তাকেই কাজে লাগিয়ে তৈরী করবে শত্রু মোকাবেলার অস্ত্র হিসেবে। ধ্বংস করবে শত্রুদের সব ধরনের প্ল্যান। এমন একজনের সাথে লাগতে আসলে পোস্তাতে হবে যে কাউকেই।

(Visited 64 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন