চোখে তাদের রহস্য
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Secret-in-their-eyes-movie-soundtrack

মুভি : Secret in Their Eyes

পরিচালক : Billy Ray

অভিনয় : Chiwetel Ejiofor, Nicole Kidman, Julia Roberts, Dean Noris

মুক্তিকাল : ২০শে নভেম্বর, ২০১৫ 

Ray Kasten এফবিআই এর একজন সন্ত্রাসী তদন্তকারী কর্মকর্তা, তার সহকর্মী আর বন্ধু জেলা আইনজীবির তদন্তকারী Jess Cobb। অন্য প্রতিটি দিনের মতই দুজনে অফিস করতে এসে নানা রকম দুষ্টামিতে মেতে রয়েছে। এর মধ্যেই হঠাৎ করে ডাক পড়ে একটি তদন্তে যাবার। কোন এক মসজিদের পাশে একটি নারীর মৃতদেহ খুঁজে পাওয়া গেছে। স্বাভাবিকের মতই দুজন ছুটলেন কাজে। সেখানে যাবার পর Ray আবিষ্কার করলেন মৃতদেহটি আর কারো নয়, তার সহকর্মী Jess এর একমাত্র মেয়ে Carolyn এর। কেউ একজন তাকে ধর্ষণ আর নির্মমভাবে হত্যা করেছে। Jess মেয়ের এমন মর্মান্তিক মৃত্যুতে প্রচন্ডভাবে ভেঙ্গে পড়েন। Ray সহকর্মীর ভালো বন্ধু হওয়াতে Carolyn কে খুব কাছ থেকে দেখার ও জানার সুযোগ পেয়েছিলেন। মা-মেয়ের মধুর সম্পর্কটিও তার চোখ এড়িয়ে যায়নি। বন্ধুর এমন মানসিক অবস্থায় তাই স্থির করলেন যেমন করেই হোক তিনি Carolyn এর খুনিকে খুঁজে বের করবেন আর ন্যায়বিচার এনে দিবেন।

Chiwetel-Ejiofor-Julia-Roberts 

এদিকে মেয়ের মৃত্যুতে Jess এতটাই ভেঙ্গে পড়লেন যে মেয়ের স্মৃতিবিজড়িত বাড়িটি বদলে শহর থেকে একটু দূরে নিরিবিলি এক বাড়িতে থাকার সিদ্ধান্ত নিলেন। Jess কে গোছগাছে সাহায্য করতে গিয়ে Ray এক সূত্র আবিষ্কার করলেন খুনির। অফিস পিকনিকের কিছু ছবি যার প্রতিটিতেই একটি ছেলে রয়েছে যে Carolyn এর দিকে তাকিয়ে রয়েছে কেমন এক দৃষ্টিতে। Ray বা অফিসের আর কেউই যখন ছেলেটিকে চিনতে পারলেন না তখন Ray এর সন্দেহ আরো বেড়ে গেল। ছেলেটিকে খুঁজতে শুরু করলেন পাগলের মত। অফিস থেকে এ ব্যপারে নানা বাধার সম্মুখীন তাকে হতে হয়েছে কিন্তু তোয়াক্কা করলেন না। অবশেষে Marzin নামক সেই ছেলেকে গ্রেফতার করতে সক্ষম হলেন কিন্তু তার বিরুদ্ধে তেমন কোন প্রমাণ না থাকায় তাকে ছেড়ে দেয়া হলো। এদিকে Ray এর সাথে পরিচয় ঘটেছে নতুন জয়েন হওয়া জেলা আইনজীবির সহকারী Clair Sloan এর। Clair এই তদন্তে Ray এর বিরোধীতা প্রথমদিকে করলেও শেষের দিকে তাকে সহায়তা করতে শুরু করলেন। কিন্তু কোনভাবেই তদন্তের অগ্রগতি হচ্ছিল না। এক সময় Jess মনকে শক্ত করে অন্য এক মানুষে রুপান্তরিত হয়েছেন। নিজের মত কাজ করে যাচ্ছেন। Ray প্রতিজ্ঞা করলেন তিনি তারপরও খুনিকে তার মুখোশ খুলে সবার সামনে হাজির করবেন। Ray সরকারী চাকুরি ছেড়ে বেসরকারী এক নিরাপত্তাকর্মী হিসেবে চাকুরি নিয়ে সরে যান। 

homepage_Secret-in-their-Eyes-2015

১৩ বছর পর Ray যখন আবারো লস এঞ্জেলেসে ফিরে আসেন তখন আবারো Carolyn হত্যাকান্ডের ফাইল উন্মুক্ত হয়। আবারো বের হতে শুরু করে নতুন নতুন তথ্য।  এরকম কাহিনী নিয়েই তৈরী হয়েছে Secret in Their Eyes নামক মুভিটি যা আর্জেন্টাইন লেখন Juan Jose এর অস্কারজয়ী মুভি El Secreto de sus ojos এর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ২০০৯ সালে আর্জেন্টাইন মুভিটি ৮২তম একাডেমি এ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ বিদেশি ভাষার চলচ্চিত্র হিসেবে অস্কার জয় করে। 

frumpy-julia-

কাহিনীর শুরুতেই মসজিদের ব্যপারটা টেনে আনতেই আমার মনে হচ্ছিল নিশ্চয় মুসলমানদের সন্ত্রাসী হিসেবে দেখানো হবে আর তাই নিয়েই চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। কিন্তু ধীরে ধীরে বুঝতে পারলাম তেমন কোন ব্যপার নয়। কিছুটা অন্য ধাঁচের কাহিনী আর ভালো ভালো অভিনেতা অভিনেত্রীদের অনবদ্য অভিনয়ের কারনে ছবিটি সুন্দর উপস্থাপনা পেয়েছে। Chiwetel এর অভিনয় আগে কখনো আমার দেখা হয়নি তবে প্রথম ছবি হিসেবে তার অভিনয় দেখে হতাশ হইনি। Nicole আর Julia এর অভিনয় দক্ষতা নিয়ে বলার মত কিছু নেই নতুন করে। যদিও এখানে প্রাধান্য ছিল Julia Roberts  এর অভিনয়ের। বেশ সুন্দর করে মেয়েহারা , বুকে কষ্ট পুষে থাকা এক মায়ের ভুমিকায় তিনি অভিনয় করেছেন। এখানে তার বয়সের ছাপটা লক্ষণীয়। 

আগের মত মুভি দেখা এখন আর তেমনটা হয়ে উঠেনা। ব্লগেও লেখা হচ্ছিলনা। যেসকল মুভি দেখেছি সেগুলো নিয়ে লেখার মত তেমন কিছু পাচ্ছিলাম না। তবে এই মুভিটি দেখার পর থেকেই মনে হচ্ছিল অনেকদিন পর লেখার মত একটা মুভি দেখা হয়েছে। আশা করি ভালো লাগবে মুভিটি।     

Error: No API key provided.

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

  1. Is it Hollywood version of El Secreto de sus ojos ?

  2. Download link na dile pora aro kosto bara …..:-/

  3. এটা কি একি নামের একটা স্প্যানিশ (আর্জেন্টাইন সম্ভবত) মুভি এর রিমেক??

  4. pakkuvai says:

    হ্যাঁ,, রিমেক

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন