The Cidar House Rules

The-Cider-House-Rules-1999-–-Hollywood-Movie-Watch-Online

পরিচালনা: Lasse Hollstrom

অভিনয়: Tobey Maguire, Charlize Thereon, Michael Caine

জেনর: ড্রামা/ রোমান্স

মুক্তিকাল: ৭ই জানুয়ারি, ২০০০

 

হোমার ওয়েলস (Tobey Maguire), অত্যন্ত শান্তশিষ্ট আর দয়াবান এক তরুণ। মা-বাবা নেই। সেন্ট ক্লাউডস এর এক অনাথাশ্রমে জন্ম আর সেই থেকে সেখানেই বেড়ে ওঠা। অনাথাশ্রমের পরিচালক ডা. উইলবার লার্চ (Michael Caine) । অনাথাশ্রমে যে সকল শিশুর বেড়ে ওঠে এক সময় তারা তাদের নিজের একটি পরিবার খুঁজে পায়। কোন এক পরিবার এসে বেছে বেছে তাদের পছন্দানুযায়ী ছেলে বা মেয়ে নিয়ে যায়। হোমারকেও অনেকেই দত্তক নিতে চেয়েছিল। কেউ ভেবেছে হোমারের কোন ধরনের সমস্যা তাই আবার এসে ফেরত দিয়ে গেছে আবার কেউ নিয়ে গিয়ে সঠিক যত্ন নেয়নি তাই আবারো ডা. লার্চ তাকে ফিরিয়ে নিয়ে এসেছেন। তারপর থেকে ডা. লার্চ তাকে নিজের কাছে নিজের ভালবাসায় বড় করেছেন আর হাতেখড়ি দিয়েছেন চিকিৎসাবিদ্যার।

হোমার ডা. লার্চকে স্নেহ করলেও সে ডা এর একটি কাজকে ভালো চোখে দেখত না।আর তা হচ্ছে গর্ভপাতের মত একটি ব্যপারকে। হোমার সেই ব্যপারকে খুব ঘৃনার চোখে দেখে ফলে ডা. লার্চের ইচ্ছে থাকা স্বত্তেও সে কাজটি শিখতে অস্বীকৃতি জানায়।

tumblr_lurn1fqS951qjpm6ho1_1280

হোমারের দিনকাল অনাথাশ্রমে ডা. লার্চকে সহায়তা আর সেখানকার ছোট ছোট শিশুদের দেখাশোনা করেই কেটে যাচ্ছিল। এমন এক সময়ে অনাথাশ্রমে এক ল্যাফটেনেন্ট আসে তার বান্ধবী ক্যান্ডি কিন্ডলকে (Charlize Thereon) নিয়ে। ডা. লার্চ ক্যান্ডির গর্ভপাত করান। এই ফাঁকে ল্যাফটেনেন্টের সাথে আলাপচারিতায় হোমার স্থির করে সে অনাথাশ্রম ছেড়ে তাদের সাথে চলে যাবে পৃথিবীকে আবিষ্কার করতে। ডা. লার্চের অনিচ্ছা থাকা স্বত্তেও তরুণ হোমারকে বাঁধা দিতে পারেন না।

হোমার তার নতুন জীবন শুরু করে আর তা বেশ উপভোগ করতে থাকে। তবে সে মাঝে মাঝে পুরোন স্থান আর মানুষদের কখনও ভুলতে পারেনা। এরি মাঝে ক্যান্ডির সাথে তার একটি সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু তার পরিণতি কী সেটা হোমার বা ক্যান্ডি দুজন ই জানেনা। হোমার আর ক্যান্ডি কী পারবে তাদের ভালবাসাকে একটি নাম দিতে?

Tobey Maguire and Charlize Theron in a scene from THE CIDER HOUSE RULES, 1999.

ডা. লার্চ এদিকে হোমারকে নানাভাবে উদ্ভুদ্ধ করতে থাকেন হোমারকে চিকিৎসা পেশায় মনোনিবেশ করতে। হোমার কোন অবস্থাতেই তা মেনে নিতে পারেনা। কিন্তু এক পর্যায়ে সে বাধ্য হয় আবারো সেই কাজে হাত দিতে। কী এমন প্রয়োজন যে হোমারকে আবারো ছুরি-কাঁচি হাতে নিতে হয়? হোমারকে তাহলে ফিরে যাবে আবার সেই সেন্ট ক্লাউডসের অনাথাশ্রমে? সে ডা. লার্চের ইচ্ছে পূরণ করতে সক্ষম হবে? জানতে হলে দেখে ফেলুন দারুণ এই ছবি দ্যা সিডার হাউজ রুলস।

 

ডাউনলোড করুন ব্লুরে ৭২০ পি
ডিরেক্ট লিঙ্ক => http://www.rodfile.com/i56ae606yvxe
টরেন্ট ডাউনলোড => https://thepiratebay.se/torrent/6951529/

 

(Visited 28 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন