ভালো লাগা বাংলা প্রোগ্রামগুলো

দিন দিন বাংলা চ্যানেলের সংখ্যা বাড়ছে ঠিকই, কিন্তু মানসম্মত বাংলা প্রোগ্রামের অভাবটা কম বেশি সবাই বুঝি। আজ আমার ভালো লাগা কয়েকটা বাংলা প্রোগ্রাম নিয়ে লিখলাম । এদের সবগুলোর নাম জেনে থাকতে পারেন, তবে যারা জানেন না তাদের জন্য এই লেখা।

ডার্ক রুম (এটিএন নিউজ)
বাংলাদেশের জনপ্রিয় ফটোগ্রাফার প্রীত রেজা’র উপস্থাপনায় দেশের সর্বপ্রথম ফটোগ্রাফি বিষয়ক লাইভ শো। অনুষ্ঠানটির প্রতি পর্বে একজন বিখ্যাত ফটোগ্রাফারের কাজ দেখানো হয়, একজন বিখ্যাত ফটোগ্রাফারের উক্তি উপস্থাপন করা হয়। উপস্থাপক ফটোগ্রাফির নানান দিক ও দর্শকদের পাঠানো ছবি নিয়ে আলোচনা করেন। এদের মধ্যে একটি সেরা ছবি নির্বাচিত করা হয়।

প্রীত রেজার উপস্থাপনায় 'ডার্ক রুম'

প্রীত রেজার উপস্থাপনায় ‘ডার্ক রুম’

সেই ছবিটি ছাপানো হয় অনুষ্ঠানটির ম্যাগাজিন পার্টনার ক্যানভাসের পরবর্তি সংখ্যায়। এর পাশাপাশি একজন ফটোগ্রাফার ও ফটোগ্রাফি সংশ্লিষ্ট ব্যক্তির সাথে থাকে আলাপচারিতা। ভিন্নধর্মী এই অনুষ্ঠানটি এটিএন নিউজে সম্প্রচারিত হয় প্রতি বৃহস্পিতিবার রাত ১টা ১৫ মিনিটে (পুনঃপ্রচার – শুক্রবার দুপুর ১টা ১৫ মিনিট) ।

বাংলালিংক বাংলার পথে (চ্যানেল আই)
চ্যানেল আই-এর খুব জনপ্রিয় অনুষ্ঠান এটি। ধারাবাহিক এ অনুষ্ঠানের প্রতিটা পর্বে তুলে ধরা হয় দেশের এক একটি স্থান। তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐতিহ্য,প্রসিদ্ধ স্থান; মানে এক কথায় সব পর্যটন বিবরণ। অনুষ্ঠানটির উপস্থাপনায় রয়েছেন টিংকু(Hasan Imam Choudhury Tinku) ট্র্যাভেলার। অনুষ্ঠানটি যারা একবার দেখেছেন,তারা এতে মুগ্ধ হতে বাধ্য,

'বাংলালিংক বাংলার পথে' অনুষ্ঠানে ট্র্যাভেলার টিংকু

‘বাংলালিংক বাংলার পথে’ অনুষ্ঠানে ট্র্যাভেলার টিংকু

কারণ ভ্রমণ বিষয়ক আরো বেশকয়েকটা প্রোগ্রাম থাকলেও, একমাত্র এই অনুষ্ঠানটিতেই সত্যিকারের এডভেঞ্চারের গন্ধ পাবেন- তার একটা বড় কারণ বোধ হয় টিংকুর অসাধারণ উপস্থাপনা।

বেলা অবেলা সারাবেলা (দেশ টিভি)
দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য, প্রাজ্ঞ এবং বয়সী নাগরিকদের বর্তমান জীবন এবং অতীত কর্মকান্ডের কথোপকথন নিয়ে এ অনুষ্ঠান। উপস্থাপক থাকছেন আসাদুজ্জামান নূর। উপস্থিত অতিথিরা তাঁদের যাপিত জীবনের বিভিন্ন কথা তুলে ধরেন এ অনুষ্ঠানে।

'বেলা অবেলা সারাবেলা' অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর

‘বেলা অবেলা সারাবেলা’ অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর

এছাড়াও থাকে অতিথির বিগত দিনের সব কাজ, বর্তমান অবসরের ফুটেজ, তারকার কাছের মানুষদের মন্তব্য। অনুষ্ঠানটি সম্প্রচারিত হয় শনিবার রাত ৯টা ৪৫ মিনিটে, দেশ টিভিতে।

টেক আ ব্রেক লাইভ (তারা মিউজিক)
তারা মিউজিকের প্রোগ্রামগুলোর মধ্যে আমার সবচেয়ে প্রিয় – Take a break । প্রতি পর্বে কয়জন তরুণ উঠতি ও মেধাবী শিল্পীদের নিয়ে সাজানো হয় এই অনুষ্ঠান।

Take A Break (তারা মিউজিক)

Take A Break (তারা মিউজিক)

কলকাতার সাম্প্রতিক সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের অনেকেই এই অনুষ্ঠান থেকেই উঠে এসেছেন। সোমলতার মতো অনেক শিল্পীদের চলচ্চিত্রে গান গাওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে এই অনুষ্ঠানটি। তারা মিউজিকে এটি সম্প্রচারিত হয় প্রতি সোম ও মঙ্গলবার রাত ৮ টায় ।

এই মুহুর্তে যে কয়টার নাম মনে পরল,সেগুলোই লিখলাম। আপনার পছন্দের বাংলা প্রোগ্রামের নাম জানাতে পারেন কমেন্ট বক্সে। ভালো থাকবেন সবাই।

(Visited 108 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন