Nine Queens (2000) “চোরের উপর বাটপারি!”
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Nueve reinas (2000)

ইংরেজি নাম Nine Queens।

nine-queens

 

অনেকদিন পর আরেকটা মজার মুভি দেখলাম আর সাথে সাথেই রিভিউ লিখতে বসে গেলাম। অসাধারণ মুভি।

 

এই মুভিটি শুরু হয় হুয়ান নামক এক যুবককে দিয়ে। তাঁর বাবা জুয়া খেলতে সমস্যায় পড়ে আর তাঁকে ৭০ হাজার ডলার লাগবে সে সমস্যা থেকে বের করার জন্য। তো সে মানুষের সাথে বিভিন্ন ট্রিকস ব্যবহার করে টাকা মেরে দেয়। আর এইরকম ট্রিকস করতে গিয়েই খুবই অপ্রত্যাশিতভাবে পরিচয় হয় আরেক বাটপারের সাথে। নাম মারকুজ। হুয়ান একা কাজ করলেও মারকুজ সবসময় তাঁর পার্টনারের সাথে কাজ করে। তো এক সপ্তাহ ধরে তাঁর পার্টনারের কোন খোঁজ নেই। তাই সে বাধ্য হয়ে আরেকজন পার্টনার খোঁজে। হুয়ানকে সে প্রস্তাব দেই তাঁর পার্টনার হওয়ার জন্য। কিন্তু হুয়ান রাজি হয় না। পরে অনেক কষ্টে মারকুজ হুয়ানকে রাজি করায় এক দিনের জন্য পার্টনার হতে। তো বিভিন্ন ট্রিকস করে তারা বিভিন্ন উপায়ে মানুষের টাকা মেরে দিতে থাকে। এরমধ্যে মারকুজের বোন তাঁকে কল করে এক হোটেলে আসতে যেখানে সে চাকরি করে। তো সেখানে গিয়ে দেখা যায় মারকুজের এক পুরানো পার্টনার(সে অসাধারণ আঁকিয়েও) অসুস্থ হয়ে আছে। সে এক স্ট্যাম্প কালেক্টরের পিছনে ঘুরছে ৯টা স্ট্যাম্প বিক্রি করার জন্য যার মুল্য কত হবে তাঁর কোন ধারনা নেই। এরমধ্যে আবার কাহিনী হলো সেই স্ট্যাম্প আবার আসল না সেই লোকের আঁকা। সেই স্ট্যাম্পই হলো মুভির নাম “Nueve reinas” বা Nine Queens। তো সেই কপি করা ষ্ট্যাম্পগুলো বেচার এক অসাধারণ প্ল্যান করে মারকুজ ও হুয়ান। ষ্ট্যাম্প কালেক্টরের কাছে যখন তারা বেচতে যায় তখন এক ক্যামিকাল এক্সপার্ট সেটা পরীক্ষা করে বলে যে ষ্ট্যাম্পগুলো(!) আসল। আর তখন কালেক্টর তাঁদের ৩ লক্ষ ডলার অফার করে। দাম শোনেই দুজনের অবস্থা খারাপ। সামান্য ৯টা ষ্ট্যাম্প এতো দামি হবে তারা কল্পনাই করতে পারেনি। এরপরই শুরু হয় আসল সমস্যা। তাঁদের সেই ষ্ট্যাম্প ছিনতাই হয়। এরপর?

 

Nine-Queens-3

 

এই মুভিতে আগে থেকে প্রেডিকশন করা খুব ভুল ছিল। যেরকম মনে করছিলাম সেটাতো হয়নি উল্টা মুভির লাস্ট ৫ মিনিট দেখে হতবাক হয়ে গিয়েছি। ননস্টপ বাটপারি!

 

মারকুজ চরিত্রটা অসাধারণ। আর হুয়ানটাও ভালো। মুভির এই দুই প্রধান চরিত্রে ভালোই অভিনয় করেছেন Ricardo Darin আর Gaston Pauls। অভিনয় একদম পারফেক্ট। হুয়ানেরটা মজার ক্যারেক্টার।

nineque2

 

ডিরেকশনে Fabián Bielinsky এই ভদ্রলোক অনেক ভালো কাজ করেছে। স্ক্রিনপ্লে অসম্ভব ভালো। আর্জেন্টিনার এই মুভি মোট ২০টি পুরষ্কার জিতছে।

 

দেখে ফেলুন IMDb তে ৭.৯ রেটিং পাওয়া এই মুভিটা।

Nine Queens (2000)
Nine Queens poster Rating: 7.9/10 (30,154 votes)
Director: Fabián Bielinsky
Writer: Fabián Bielinsky
Stars: Ricardo Darín, Gastón Pauls, Leticia Brédice, María Mercedes Villagra
Runtime: 114 min
Rated: R
Genre: Crime, Drama, Thriller
Released: 31 Aug 2000
Plot: Two con artists try to swindle a stamp collector by selling him a sheet of counterfeit rare stamps (the "nine queens").

এই পোস্টটিতে ৩ টি মন্তব্য করা হয়েছে

  1. আমার অনেক পছন্দের ছবি। বিশেষ করে গান টা — Il ballo del mattone by Rita Pavone

    https://www.youtube.com/watch?v=V-QExLrw-RQ

  2. আরেকটা কথা মুভিটা আন্ডার রেটেড :(

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন