Sleepless Night (ঘুমহীন রাত্রি) চরম পছন্দের একটি ফ্রেঞ্চ ক্রাইম মুভি
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

ঘুমহীন রাত্রি

গৌরচন্দ্রিকা

প্রথমেই সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি অনেক দিন পরে ফিরে আসার জন্য। আজকে ফেসবুকে একটা পেজে লিংকের মাধ্যমে ফিরে আসলাম। 🙂 মুভি লাভারজ ব্লগে সম্ভবত আমি জানুয়ারী ফেব্রুয়ারীর দিকে দু একটা ব্লগ লিখেছি। কিন্তু আজ দীর্ঘ দিন পরে ফিরে এসেছি, অথচ এ সময়ের মধ্যে দেখে ফেলেছি অনেক-অনেক মুভি প্রায় ১৫৮ টার মতো (!)

রিভিউঃ Sleepless Night ( French: Nuit Blanche)

আইএমডিবি, রটেন টমাটো আর মেটা ক্রিটিক খুঁজতে খুঁজতে একদিন সন্ধান পাই এই মুভিটির। ডিষ্ট্রিক্ট ১৩ দেখার পর ফ্রান্সের মুভির উপর আলাদা একটা আকর্ষন এবং শ্রদ্ধাবোধ কাজ করে।

ঘটনাচক্রঃ

প্রথমেই দেখা যায়, দুজন মুখোশধারী একটি প্রাইভেট কার কে ফলো করে এবং অস্ত্রের মুখে সেই প্রাইভেট কারের যাত্রীদের শ্যুট করে একটি ব্যাগ ছিনতাই করে। ব্যাগের ভিতরে ছিলো কোটি টাকার কোকেইন। চুপচাপ ছিনতাই করে চলে যায়। তারপর দেখা যায় আসলে সেই অস্ত্রধারী পুলিশেরই একজন সদস্য এবং এই ধরনের কাজ তার সেকেন্ডারী ইনকাম সোর্স। কিন্তু সমস্যা বাধে অন্য যায়গায়, যখন ওই কোকেইনের মালিক অত্যন্ত ভয়ংকর ড্রাগ ডিলার এবং স্থানীয় একটি নাইট ক্লাবের মালিক জোসে মারসিয়ানো যখন তাকে ফোন করে জানায় যে, তার ছেলে টমাস মারসিয়ানোর কব্জায়। তখন মাথা খারাপ হয়ে যায় নায়ক ভিনসেন্ট এর। এরপর শুরু হয়ে যায় ছেলেকে উদ্ধারের এক রোমাঞ্চকর অভিযান। শেষ পর্যন্ত ছেলে কি মারসিয়ানোর হাতে প্রান দেয় নাকি উদ্ধার করতে পারে নায়ক ভিনসেন্ট??? সেটা দেখতে হলে এখনই সার্চ দিন আর নামিয়ে ফেলুন, “Sleepless Night”.

উপসংহারঃ

আমার ব্যক্তিগত রেটিং ৭/১০। এতো ছোট রিভিউ দেখে অনেকেরই মাথা খারাপ হয়ে যেতে পারে, মেজাজ গরম হয়ে যেতে পারে। কিন্তু তাতে আমার কিচ্ছু করার নেই(!) কারন কখনও কখনও রিভিউ পড়ার থেকে মুভিটা দেখার রোমাঞ্চকর অনুভূতি এই রাগকে গলিয়ে দেয়।

রেফারেন্সঃ

আইএমডিবিঃ http://www.imdb.com/title/tt1683921/

রটেন টমাটোঃ http://www.rottentomatoes.com/m/sleepless_night/

উইকিপিডিয়াঃ http://en.wikipedia.org/wiki/Sleepless_Night

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. ট্রিপল এস ট্রিপল এস says:

    শেয়ার করার জন্য ধন্যবাদ, আর ফিরে আসার জন্য অভিনন্দন… 🙂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন