অকৃতজ্ঞ আমরা আর একজন অনন্ত জলিল।

অনন্ত জলিলের এই সাক্ষাৎকার অনেকেই পড়েছেন। অনেককেই দেখলাম হাসাহাসিও করছে। কিন্তু আমার কাছে কিন্তু সাক্ষাৎকারটা অতটা হাস্যকর লাগেনি। আপনি অতীতে সালমান খান, শাহরুখ খান এর কোন সাক্ষাৎকার পড়েছেন? তারাও কিন্তু নিজেদের নিয়ে অনেক বড়াই করা টাইপ কথা বাত্রা বলছে। এ জন্য আপনি অনন্ত জলিলকে দোষারোপ করতে পারেন না। আর টম ক্রুজএর ব্যাপারটার ক্ষেত্রে আপনাকে একটা জিনিষ মাথায় রাখতে হবে আপনি লিখিত রুপ পড়ছেন। কোন এক্সপ্রেশন কিন্তু দেখতে পারছেন না। একই কথা বিভিন্ন ধরনের টোনে বলা যায়। আমার কাছে মনে হয়েছে ব্যাপারটা নিয়ে সেও রসিকতা করেছে।তার শেষ কথাটা আবার পড়ুন। “আপনারা যেখান থেকেই আসেন না কেন, মানে আপনি গানা থেকে আসেন, আপনার মা রাশিয়া থেকে আসুক, যাই হোক না কেন, ইউ আর ইটিং ফুড ফ্রম বাংলাদেশ। আসুন সবাই মিলে মজা করি, মজা করে বাংলা সিনেমা করি।”এই কথাটা যে রসিকতা করে বলা টা নিশ্চই সবাই ধরতে পারছেন। তাহলে যে বাক্তি পূর্বে যে ডায়ালগ এর কারনে এত্ত পচানি খাইছে তাই নিয়ে রসিকতা করতে পারছে, আর জিনিষ গুলা রসিকতা হতে সমস্যা কি?
যখন বাংলা সিনেমায় শাকিব খান একা টিকে ছিল তখন আপনারা বাংলা সিনেমাকে পচালেন। এর যখন জলিল আসলো, বাংলা সিনেমায় একটা পরিবর্তন আনলো, তখনও আপনারা সেই ধারা থেকে বের হয়ে আসতে পারলেন না। আপনারা কি চান? বাংলা সিনেমা এক বারে লাফ দিয়ে হলিউড পর্যায়ে চলে যাবে?? যে লোকটা বাংলা সিনেমার চরম দুর্দিনে নিজের এত্ত গুলা টাকা ইনভেস্ট করার সাহস দেখালো, আমরা তাকে নিয়ে সমালোচনা ছাড়া আর কিই বা দিয়েছি? যে লোক বাংলাদেশের প্রতিটা জেলায় একটা করে সিনপ্লেক্স এর মত সিনেমা হল করার প্রতিশ্রুতি দিলো আমরা তাকে কি দিয়েছি?
আপনারা উন্নতি বলতে কি বুঝেন? একবারে লাফ দিয়ে মাথায় চলে যাওয়া?
অনন্ত জলিলের সিনেমা গুলা আমি সব না দেখলেও ২ টা দেখছি। তার ছবি গুলা হয়তো এমন কোন ব্লকব্লাস্টার না। কিন্তু বাংলাদেশের অন্যান্য অনেক সিনেমার সাথে তুলনা করলে যথেষ্ট উন্নতি হয়েছে।
আপনি টলিউডের দিকে লক্ষ করেন। ওরা বলিউডের ছবি নকল করে ছেড়ে দেয়, তাও ওদের দর্শক-মিডিয়া সেই সব ছবি নিয়ে নাচে! কি সব অখাদ্য-কুখাদ্য বানিয়ে ছেড়ে দেয় তাও সবাই মিলে মজা করে সেই সব ছবি দেখতে যায়। এটাকে বলে সাপোর্ট করা। আর আমরা যেটা করি সেটা আসলে কিছু কিছু ক্ষেত্রে অকৃতজ্ঞতার পর্যায়ে পড়ে যায়!
বাংলাদেশের অনেক লোকেরই টাকা আছে। কিন্তু কয়টা লোক বাংলা সিনেমার পিছে ইনভেস্ট করার দুঃসাহস দেখাইতে পারছে?
আর সব শেষে জলিল ভাই এর পক্ষ থেকে আমি একটা প্রশ্ন করি। আপনি জলিলকে বাংলাদেশের কার সাথে তুলনা করবেন?? আসলেই কি তার তুলনা দেশে কেউ আছে??

(Visited 77 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন