এক অনিশ্চিত ও সাসপেন্স সমুদ্র যাত্রা ।।

সমুদ্রের বুকে চলা একটি জাহাজের অভিযাত্রা। কিছু ছেলে মেয়ে বিশেষ ট্রেইনিং এর উদ্দেশ্যে সমুদ্র অভিযানে যাত্রা করে। সবাই সবার প্রিয়জনকে বিদায় দিলো। শুরু হলো লম্বা সমুদ্র যাত্রা। বিশাল ঢেউ আর ঝড়ের কবলের থেকে রক্ষা পেলো তারা, কিন্তু একটা সমস্যা বার বার হচ্ছে। স্টিলের চামিচ আর ছুড়ি গুলো উপরে উঠে যায়। চুম্বকের মত লেগে থাকে। মাঝে মাঝে পুরো জাহাজ গরম হয়ে যায়।


সমস্যা হয় উইরোপের পরমানু গবেষনা কেন্দ্র থেকে। হটাত বিস্ফোরণ। পৃথিবীর এক অংশে বিশাল গর্তের সৃষ্টি হয়। সমদ্র পুরো উম্মাদ হয়ে উঠে। ম্যাপে ইউরোপ আমেরিকা দেখা যাচ্ছে না। ক্যাপ্টেনের মতে সব সমুদের তলিয়ে গেছে। সমুদ্রে ঘুর্নয়মান স্রোত দেখা যাচ্ছে। বিশাল ব্ল্যাক হোল তৈরী হয়েছে। প্লেন সমুদ্রের উপর পরে যাচ্ছে।
সব স্টুডেন্ট এর সহ জাহাজের সবার মধ্যে আতংক ছড়িয়ে পরেছে। ল্যান্ড করার মত কোন পোর্ট পাচ্ছে না। কি করবে এখন ক্যাপ্টেন ?? পুরো পৃথিবীর সাথে যোগাযোগ বন্ধ। তবে কি তারা এই মাত্র ২০ ২৫ জন মানুষই কি জীবিত। কোন দেশ ম্যাপ এ নেটে এ দেখা যাচ্ছে না, পাখির ঝাক গুলো জাহাজে আক্রমন করছে খাদ্য ও জায়গার অভাবে। বড় বর হাঙ্গর দাপিয়ে বেড়াচ্ছে নীল সমুদ্রের জলে। দিনের পর দিন চলে যাচ্ছে। কয়েক মাসের খাদ্য মজুদ আছে যদি কোন ল্যান্ড না পায় তাহলে তাদের বিপদ। এদিকে এক ছোট স্পীড বোট পাওয়া গেছে যেখানে ব্যবহৃত অনেক জিনিষ আছে কিন্ত মানুষ সব উধাও।


জাহাজের জালানী শেষ পর্যায়ে। কুয়াশা বিষাক্ত হয়ে যাচ্ছে। সমুদেরে জল এসিড হয়ে যাচ্ছে কিছু যায়গায়।
উইলেসিস আর গাম্বোয়ার মধ্যে দ্বন্দ ভালোই জমে উঠেছে। কে কাকে কখন মেরে ফেলা বলা যায় না। ক্যাপ্টেনের মেয়ে কে নিয়ে হয় অনেক ঝামেলা।

 

 

 

 

 


জাহাজের সবার মধ্যে অস্থিরতা ,কবে পাওয়া যাবে জায়গা যেখানে জাহাজ থামবে। নীল লোনা জল দেখতে দেখতে সবাই ক্লান্ত। সবাই চাই নিরাপদে ফিরতে। চায় মাটির গন্ধ নিতে। কিন্তু তারা কি আসলে কি পারবে ??   

একের পর এক বিপদ আসছেই তো আসছেই, জাহাজের জালানীও ফুরিয়ে আসছে
জাহাজ চলছে তো চলছে সেই চলা বন্ধ নেই, কি হতে যাচ্ছে তাহলে ???

 আশায় বুক বাধা কিছু মানুষের বেচে থাকার স্বপ্ন। কিছু আবেগের জন্ম কিছু আবেগের মৃত্যু। কিছু ভালবাসার জন্ম আর কিছু ভালবাসার মৃত্যু। জন্ম মৃত্যুর মাঝে জন্ম মৃত্যু চোখে পড়বে। মাটির গন্ধ বহু দিন না পেলে যা হয়। যে যার মতন করে আবেগের বশে যা ইচ্ছা করেই যাচ্ছে। কারন তাদের জীবনের নিশ্চয়তা টা নেই।  আবেগ আর ভালোবাসার লড়াই চলতে থাকে। এর মধ্যেই সবার একটাই লক্ষ জায়গা খুজে পাওয়া যেখানে তারা পায়ের ধুলো দিতে পারবে।
একের পর এক বিপদ আসছেই তো আসছেই,
জাহাজ চলছে তো চলছে সেই চলা বন্ধ নেই, কি হতে যাচ্ছে তাহলে ???
কোথাও কি কোন জমি নেই …………।। তা জানতে হলে দেখতে হবে এই সিরিজ
El barco (2011–2013) , Country : Spain
season 3 episode 44
Genre: Drama, mystery
স্প্যানিশ ড্রামার মধ্যে এই সিরিজটাও বেষ্ট বলা যায়।এলেক্স পিনা ডিরেক্টর করেছেন এই সিরিজটি  যে কিনা মানি হিষ্ট বা লা কসা দে পাপল বানিয়ে সাড়া বিশ্বে সাড়া ফেলে দিয়েছেন।
Error: No API key provided.

(Visited 239 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন