গন্ধশুকা শার্লকের নাম শুনেছেন?
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

গন্ধশুকা শার্লক হোমসের নাম শুনেছেন ?? বিখ্যাত শার্লক হোমস এর কথা তো আমরা সবাই জানি। যে কিনা চেহারা আর চোখ দেখেই সব তথ্য বলে দিতে পারতো। তেমনি আরেক শার্লক হোমসের দেখা মিললো ইউক্রেনে। কিন্তু ব্যাতিক্রম আছে তার নাকটাই তার প্রধান অস্ত্র । আর এতটাই প্রবল ঘ্রান শক্তি যে কিনা দূর থেকেই যে কোন মানুষ বা কোন জিনিসের গন্ধ উপলদ্ধি করতে পারে। ঘ্রান শক্তি দিয়ে সমস্যা সমাধান করে ফেলে।  সেন্স অফ স্মেল তার প্রধান শক্তি যেটা ব্রেইনের সাথে সরাসরি সম্পৃক্ত।

বলছি Nyukhach , English Name : The Sniffer টিভি সিরিজের কথা । শার্লকের কপি ই আমি বলবো । যদিও অনলাইনে এখন পর্যন্ত দেখি নেই যে শার্লকের কপি এটা। নিজস্ব মতামত থেকেই বললাম । সাধারনত ডগ স্কোয়াড কুকুর দের এরকম ঘ্রান শক্তি থাকে যে কোন কিছু সনাক্ত করার। তেমনি Sniffer এর মধ্যে এরকম প্রবল একটা ঘ্রান শক্তি কাজ করে।  সিরিজের মধ্যে  অনেকে তাকে ডগ ম্যান বলেও ডাকতো। যেহেতু শার্লক হোমসের মত সব বলে দেয় তাই একে গন্ধশুকা শার্লক হোমস বলা যেতেই পারে।  

ডিটেকটিভ স্নিফার লম্বা সুদর্শন। তার এক ছেলে। একবার তার ছেলের ব্যাগে কে যেনো গাজা রেখে দেয়। কিন্তু ডিটেকটিভ স্নিফার ক্লাসে ঢুকে গেলো গন্ধ শুকে বলে দিলো গাজা কোন ব্যাগে আছে আর এটা কার ব্যাগ আছে। আবার এক বাসার এক রুমে মৃত দেহ পাওয়া যায় স্নিফার চোখ বন্ধ করে নিশ্বাস নিয়ে মৃত দেহের গন্ধ শুকে বলে দিলো তার বয়স কত তার উচ্চতা কত কিভাবে মারা গেলো , কে মারলো আর কোন ধরনের লোক জন এই রুমে উপস্থিত ছিলো, কোথায় টাকা ছিলো, মদ ছিলো  সব বলে দিলো গন্ধ শুকে। আবার অনেক সময় শরীরের গন্ধ শুকে বলে দেয় বাগানে কোন ফুলের চাষ করে।  কার কয়টা ছেলে মেয়ে নাকি ছেলে মেয়ে নাই , বিবাহিত না অবিবাহিত, সব বলে দেয়।


আবার কেউ লুকিয়ে বা কিছু চুরি করে নিয়ে যাচ্ছে । দূর থেকে তার নাকে  সে জিনিসের গন্ধ চলে আসে । আর বলে দেয় কোথায় কি লুকানো আছে। এভাবেই একের পর এক বিভিন্ন ইনভেষ্টিগেটের কাজের দায়িত্ব নিতে থাকে ডিটেকটিভ স্নিফার। চলতে থাকে মজার মজার কান্ড আর ধুম ধারাক্কা মারামারি। কিন্তু স্নিফার গুলি চালাতেই পারে না। পারে না মারামারি করতে। শুধু পারে তার নাক দিয়ে প্রবল ঘ্রান শক্তি কাজে লাগাতে। তবে আমার কাছে শার্লকের কপি মনে হয়েছে। শার্লক মাথা কাজে লাগাতো আর এখানে স্নিফার নাক কাজে লাগায়। এটাও এক ধরনের সুপার ক্ষমতা বলা চলে। চলেছে নাক শুকে গন্ধ নেওয়া আর মার্ডার সহ সব ক্রাইম ইনভেষ্টিগেট করা। অনেক সুন্দর একটা ক্রাইম ড্রামা। কিন্তু মনে হচ্ছে শার্লকের একটা ছায়া যেনো পরেছে সিরিজে। কপি হোক আর যাই হোক ভাল লেগেছে। 

Nyukhach , English Name : The sniffer
Country : Ukraine , Season 3 Episode 24


রেটিং ঃ A grade

Error: No API key provided.

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন