Wolf Children: কল্পনা হয়েও যেন বাস্তব গল্প
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0
Wolf Children

Wolf Children

Studio Ghibli এর মুভি গুলো দেখার পর কেন জানি Hollywood Animation গুলোর উপর থেকে Taste উঠে গেছে। ওদের বেশিরভাগ 2D তে হলেও Content দিয়েই সহজে মুগ্ধ করে ফেলে, বিশাল Production Value ছাড়াই। Subject, Story , Art, Music সব দিক দিয়ে এদের ব্যপার আলাদা।

অবশ্য Japanese Animated Movie গুলোর মধ্যে Studio Ghibli বাদে Anime Franchise গুলোর মুভিই বলতে গেলে দেখা হয়েছে। এবার এগুলোর বাইরে গিয়ে ১ টা মুভি দেখলাম। নাম Wolf Children।

Single Parent শব্দটা অনেকের কাছে পরিচিত। তবে এটা বলতে অনেকেই বুঝে থাকেন, যারা যিনি একা বাচ্চার দেখাশোনা করেন , স্ত্রী বা স্বামী থেকে আলাদা হয়ে। এই ধারণা তৈরি হয়েছে অবশ্য পাশ্চাত্য সমাজে এর বহুল প্রচলন থাকায়। শাব্দিক অর্থে যে কোন কারণে যিনি একা বাচ্চাকে মানুষ করে থাকেন তাকেই এর শ্রেণীতে থাকার কথা। এই রকম ১ টি একক পিতা-মাতার বাচ্চাকে নিয়ে পথ চলার অভিজ্ঞতা নিয়ে মুভিটি।10467081_903324513019140_5294637019177850763_o

মুভির কাহিনী অনেকটা এইরকম, যে কলেজে থাকতে ১টি মেয়ে অদ্ভুত ১ টি ছেলেকে পছন্দ করে যে কিনা পরে জানতে পারে Wolfman । জানতে পারার পরও তারা বিয়ে করে এবং  পরিবার করে। শুনতে অনেকটা Twilight এর মত মনে হলেও মোটেও সে রকম না। বরং মুভির বেশিরভাগ অংশ তাদের ২ টি বাচ্চার বড় হওয়াকে নিয়ে এগিয়ে যায়। বড় হতে গিয়ে তাদের বাধা-বিপত্তি , সীমাবদ্ধতা, আলাদা পন্থায় চলা, পরিস্থিতি মানিয়ে নেওয়া ইত্যাদি খুব চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে। গল্পটি কাল্পনিক হলেও পরিস্থিতিগুলো এতই বাস্তবিক যে আসল জীবনের ঘটনা মনে হতে পারে। এক্ষেত্রে যারা মানসিক প্রতিবন্ধি শিশুদের বড় করেন তাদের কষ্টের কথাও কিছুটা মাথায় আসবে। তাছাড়া পারিবারিক বন্ধনের দিকটা দেখলেও মন ভরে যাবার কথা।

মাঝবয়সের কিছু দৃশ্য এতটাই প্রত্যয়যোগ্য যে এক সময় মনে হয় এটি লাইভ একশানে বানালে হয়ত বেশি মানাত। এ দিক দিয়ে হয়ত Boyhood এর সাথে কিছুটা মিল পাওয়া যেতে পারে, তবে সামান্যই।

Family , Emotion, Drama এই ধারার কোন মুভি দেখতে চাইলে এই মুভিটি দেখে নিতে পারেন। যারা জাপানিজ এনিমেশন দেখেন, তাদের আর নতুন করে হয়ত বলা লাগবে না।
১ম দশ মিনিট কিছুটা ধীর গতির। তবে ঐ টুকু অপেক্ষা করলেই হবে, বাকি টুকু দেখার আগ্রহ চলে আসবে।

 

Wolf Children (2012)
Wolf Children poster Rating: 8.2/10 (10,040 votes)
Director: Mamoru Hosoda
Writer: Mamoru Hosoda (story), Mamoru Hosoda (screenplay), Satoko Okudera (screenplay)
Stars: Aoi Miyazaki, Takao Ohsawa, Haru Kuroki, Yukito Nishii
Runtime: 117 min
Rated: PG
Genre: Animation, Drama, Family
Released: 21 Jul 2012
Plot: College student Hana falls in love with another student who turns out to be a werewolf, who dies in an accident after their second child. Hana moves to the rural countryside where her husband grew up to raise her two werewolf children.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন