He Named Me Malala: মালালার উপর নির্মিত মুভিটির মুক্তি

মুভি খুজতে ছিলাম দেখার জন্য হঠাৎ চোখে পরল মালালার উপর নির্মিত মুভিটির। আসলে মুভি বলা যাবেনা এটি একটি ডকুমেন্টারি নাম হচ্ছে  He Named Me Malala । 

 

দেখে ভালই লাগল, ৮৭ মিনিটের এই তথ্যচিত্র মালালার জীবন কাহিনী ফুটিয়ে তলা হয়েছে। ২২ অক্টোবর হলিউডে মুক্তির পর এটি সবার প্রশংসা অর্জন করেন। তবে ভারতে এটি কাল মুক্তি দেয়া হয়।  এটি নির্মাণ করেন হলিউডের অস্কারবিজয়ী চলচ্চিত্র নির্মাতা ডেভিস গুগেনহিম।

২০০৯ সালে নারী শিক্ষার বিরুদ্ধে তালেবানের অবস্থানকে নিয়ে বিবিসি ব্লগে তার লেখা প্রকাশের পর হত্যার হুমকি ও অন্যান্য ঘটনা নিয়ে নির্মিত এ তথ্যচিত্রটি আরও ১৭১টি দেশে ৪৫টি ভাষায় মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছে ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেল। এতে অভিনয় করেছেন মালালা ইউসুফজাই, জিয়াউদ্দিন ইউসুফজাই, মবিন খান প্রমুখ।

He Named Me Malala

এছাড়াও বাবার সঙ্গে মালালার সম্পর্কের অনেক আনন্দঘন অংশ ডেভিস গুগানহেইমের জমকালো সচিত্র প্রতিবেদনে বেরিয়ে এসেছে যা আলোর পথ দেখায়। নৈতিক সাহস এবং নৈতিক বীরত্ব খুব বেশি নেই। কিন্তু মালালার গল্প বিশেষভাবে এগিয়ে চলছে।

কেউ দেখতে চাইলে এই লিং থেকে দেখতে পারবেন 

He Named Me Malala (2015)
He Named Me Malala poster Rating: 6.2/10 (888 votes)
Director: Davis Guggenheim
Writer: N/A
Stars: Malala Yousafzai, Ziauddin Yousafzai, Toor Pekai Yousafzai, Khushal Yousafzai
Runtime: 88 min
Rated: PG-13
Genre: Documentary
Released: 22 Oct 2015
Plot: A look at the events leading up to the Taliban's attack on Pakistani schoolgirl, Malala Yousafzai, for speaking out on girls' education followed by the aftermath, including her speech to the United Nations.

(Visited 93 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন