হাইপার (২০১৬) – যেখানে নায়ক বাবার জন্য অলটাইম হাইপার…

সাব ও ডাব ছাড়া #হাইপার / Hyper (২০১৬) তেলুগু মুভি রিভিউ >=====>

এনার্জেটিক স্টার রাম পথিনেনি অভিনীত টিপিক্যাল মাসালা এন্টারটেইনার মুভি হচ্ছে #হাইপার। মুভির নাম শুনেই বোঝা যাচ্ছে মুভিতে রামের ক্যারেক্টারটা সবসময়ই অনেক হাই ভোল্টেজে থাকে, মানে অলটাইম মাথা গরম। রামের নেনু সাইলাজা মুভির সাফল্যের পর এই মুভি নিয়ে একটু এক্সপেক্টেশন ছিলই। তবে কিছুটা ওভার এক্টিং এর কারনে রামকে আমার খুব একটা ভাল না লাগলেও তার অভিনীত ১৩টা মুভির সবকয়টা মুভিই আমার দেখা এবং এর মধ্যে বেশ কিছু পছন্দের মুভিও আছে। হাইপারে রামের কো-এক্টর হিসেবে আছে রাশি খান্না, যাকে আমার আরো বেশি অপছন্দ। যাইহোক, তারা আমার যতই অপছন্দের হোক না কেন সাউথ ফ্রিক হিসেবে এই দুজনের অভিনীত সব মুভিই দেখা হয়েছে এবং এটাও দেখলাম। কি দেখলাম আর কি পেলাম তাই নিয়েই হালকা আলোচনা হবে এবার। তার আগে মুভির প্লটটা একটু বলে দেই…

 

প্লটঃ সুরিয়া (রাম) অসম্ভব বাবা ভক্ত একজন ছেলে। বাবার প্রতি অতিরিক্ত ভালবাসাই সবসময় তার জন্য সমস্যার সৃষ্টি করে। ঘটনাচক্রে বাবার কারনেই এক মন্ত্রীর সাথে ঝামেলা বাঁধে সুরিয়ার। সেই ঝামেলা থেকেই বাবাকে উদ্ধারের জন্য ঝাঁপিয়ে পড়ে সুরিয়া।

 

অভিনয়েঃ রাম পথিনেনি, রাশি খান্না, সত্যরাজ, রাও রমেশ, মুরালি শর্মা

1474955462_hyper-movie-still

*** This part may contain spoilers ***

★  প্রথমেই সবার অভিনয় নিয়ে বলবো-

=> রাম তার আগের মুভিগুলার মতই অনেক এনার্জেটিক ও এন্টারটেইনিং ছিল। আগেই বলছিলাম তাকে আমার খুব একটা ভাল লাগেনা। কিন্তু এই মুভিতে তাকে আমার ভাল লাগছে। এবং এরকম হাইপার ক্যারেক্টারের জন্য তার কোন বিকল্প ছিলনা। পাঞ্চ ডায়লোগ, কমেডি ও একশন সিনগুলায় রাম ছিল দূর্দান্ত। তাছাড়া ইমোশনাল সিনেও বেশ ভাল ছিল।

=> রাশি খান্নাকে আমার একদমই ভাল্লাগে না। তবে এই মুভিতে শুরুর দিকে বোকাসোকা ক্যারেক্টারে সে ভাল অভিনয় করছে। তবে এরকম বোকাসোকা মেয়ে আজকালকার দুনিয়ায় আছে কিনা আমার সন্দেহ আছে। বোকাসোকা ক্যারেক্টার থেকে বের হওয়ার পর আর তাকে ভাল্লাগে নাই।

=> বাবার চরিত্রে সত্যরাজ ছিল দূর্দান্ত। এছাড়াও ভিলেন চরিত্রে রাও রমেশ ভাল অভিনয় করেছে। সাইড ভিলেন হিসেবে মুরালি শর্মাকে দূর্দান্ত লাগছে, তাছাড়া তার কমিক অভিনয়টা বেশি জোশ ছিল। এছাড়াও অন্যান্য চরিত্রে যারা ছিল তারা বেশ ভাল অভিনয় করছে।

 

★  এবারে মুভির টেকনিক্যাল ও অন্যান্য দিক নিয়ে বলবো-

=> মুভির ডিরেক্টর সান্তোষ শ্রীনিবাস ভাল কাজ করছে। তবে মুভির ১ম অর্ধ দূর্দান্ত ছিল কিন্তু ২য় অর্ধে মুভিটা কিছুটা মার খেয়ে গেছে। ২য় অর্ধে আরেকটু ভাল করলে মুভিটা আরো এঞ্জয়েবল হত। মুভির কাহিনী টিপিক্যাল তেলুগু মাসালা মুভির কাহিনী। তবে নতুনত্ব ছিল বেশ কিছু। ছেলেদের সাথে সাধারণত মায়ের অনেক সখ্যতা থাকে কিন্তু এই মুভির কাহিনীই গড়ে উঠেছে বাবার প্রতি ছেলের অন্ধ ভালোবাসা নিয়ে। বাবার জন্য ছেলে সব করতে পারে। আরেকটা জিনিস ভাল্লাগছে তা হল রোমান্সের শুরুটা। সাধারণত বেশির ভাগ মুভিতে আমরা দেখেছি যে নায়ক নায়িকার ধাক্কা লাগলে প্রেম হয়ে যায়। কিন্তু এই মুভিতে আমরা দেখতে পাই নায়কের বাবার সাথে নায়িকার ধাক্কা লাগা থেকে প্রেম। নায়ক আবার নায়িকার পিছনটা দেখেই বাবার প্রতি ভালোবাসা থেকে নায়িকার প্রেমে পড়ে, জিও কাকা… 😛

=> মুভির ২য় অর্ধে ভিলেনের ক্যারেক্টার পুরা কমেডি হয়ে গেছে, অথচ এমন একটা একশন মুভিতে আরেকটু স্ট্রং রাখা উচিত ছিল। ২য় অর্ধে নায়িকার তেমন কোন ভূমিকাই ছিলনা। তাকে আরেকটু স্পেস দেয়া উচিত ছিল।

=> মুভিতে মানী শর্মার করা ব্যাকগ্রাউন্ড স্কোর মোটামুটি ভাল ছিল। তবে মুভির গানগুলা একদমই ভাল্লাগে নাই। যদিও মিউজিকে ছিল জিবরান।

=> মুভির কাহিনীতে হালকা পাতলা টুইস্ট এবং কিছু কিছু নতুনত্ব থাকলেও বেশিরভাগ যায়গায়ই গতানুগতিক লাগছে। আর এত সিনসিয়ার একজন বাবার ছেলে পুরো সিনেমায় বাবাকে নিয়ে হাইপারগিরি করা ছাড়া চাকুরী কিংবা আর কোন কাজ করেনা, এই জিনিসটা কেমন জানি লাগলো।

আরেকটা কথা, রামের আগের মুভি নেনু সাইলাজার পর এই মুভিটা রিলিজ হওয়ায় ওই মুভির তুলনায় কিংবা রামের আগের কিছু কিছু মুভির তুলনায় এই মুভি অতটা ভাল হয়নি। তারপরও আমি এতসব উপেক্ষা করেও মুভিটা দেখে বেশ এঞ্জয় করছি। বরাবরের মতই বলছি মাসালা এন্টারটেইনিং মুভি তাই বেশি এক্সপেকটেশন না রেখেই আপনারাও মুভিটা দেখেন, আশাকরি এঞ্জয় করবেন মুভিটা।

.

.

আমি রেটিং ফেটিং, অন্য কারো রিভিউ কিংবা বক্সঅফিস কালেকশন দেখে মুভি দেখিনা। তাই আমার কাছে মুভিটা যেমন লাগে তেমনটাই বলি। সবার পছন্দ-ভালোলাগা কখনই এক হয় না। মুভিটা দেখুন, রামের বাবার প্রতি ভালোবাসা ও দূর্দান্ত একশন কমেডি এন্টারটেইনিং পারফর্মেন্স দেখার জন্য হলেও মুভিটা দেখুন।

.

IMDb রেটিং: ৫.৬/১০ (পরিবর্তনশীল)

আমার রেটিং: ৬/১০

.

#ডাউনলোড_লিঙ্কঃ

★  যেকোন সাইজের টরেন্টের জন্য এই সাইটে গিয়ে টরেন্ট ফাইল নামিয়ে নিনঃ http://www.tamilmv.org/

★  700 MB Direct: http://www.indishare.me/sq4o5w0jp4hj
★  400 MB Direct: http://www.indishare.me/nb3wm7n6wkwj

 

সাবটাইটেল নাই। হিন্দী-উর্দু-বাংলা কোন ডাবিংই নাই।

.

.

.

#HasanMRp

(Visited 838 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন