Iru Mugan (২০১৬) তামিল সাই-ফাই একশন মুভি… ভিক্রমের দুর্দান্ত ডুয়েল রোল…
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

“ইরু মুগান” যার অর্থ Two-faced বা দুমুখো। ভার্সাটাইল এক্টর #ভিক্রমের সায়েন্স ফিকশন একশন থ্রিলার তামিল মুভি। ভিক্রম সম্পর্কে মনে হয়না আলাদাভাবে কিছু বলার প্রয়োজন আছে। আর যে ব্যক্তির তামিল মুভি দেখার অভিজ্ঞতা আছে তার কাছে তো নয়ই। আমার মতে বলিউডে যেমন আমির খান নিজের চরিত্রের প্রয়োজনে বার বার নিজেকে ভেঙ্গে আবার গড়েন, কলিউডে ঠিক তেমনই ভিক্রম। যারা ভিক্রমের মুভি দেখেন নাই তারা “পিথামাগান”, “আন্যিয়ান/অপরিচিত”, “দেইভা থিরুমাগাল”, “থান্ডাভাম” এবং “আই (I)” এই ৫টা মুভি সময় পেলে দেইখেন। ভিক্রমের ফ্যান হওয়ার জন্য এই মুভি কয়টাই যথেষ্ট। ইরু মুগানে নায়িকা হিসেবে ছিল আমার সবচেয়ে পছন্দের সাউথ নায়িকা #নয়নতারা, সাথে ছিল চিনির বস্তা (আগে তাকে চিনির ডিব্বা বলা হত, কিন্তু তাকে দেখে আর বস্তা না বলে পারিনা) #নিথ্যিয়া_মেনন। মুভির ডিরেক্টর আনান্দ শংকর এবং মিউজিকে ছিলেন হারিস জয়রাজ।

 

Vikram in Iru Mugan stills

 

প্লটঃ একটি বিশেষ লাভ সিম্বলধারী একজন ৭০ বছর বয়সী লোক হঠাৎ মালয়েশিয়ায় ভারতীয় দূতাবাসে হামলা চালিয়ে প্রায় ২০ জনকে মেরে ফেলে। ইনভেস্টিগেশনের জন্য ডাক পড়ে সাবেক “র” এজেন্ট আকিলানের। কেননা হামলাকারী ওই ব্যক্তি আকিলানের স্ত্রীর মৃত্যুর জন্য দায়ী “লাভ” নামের এক ক্রিমিনালের লোক। কিন্তু আকিলান ৪ বছর আগেই লাভকে মেরে ফেলেছিল। তাহলে আবার সেই একই সিম্বলধারী কে এই হামলার জন্য দায়ী??? আকিলান খুঁজে পায় এই হামলার জন্য ব্যবহার করা হয়েছে কেমিক্যালি মডিফায়েড ইনহেলার। ট্রেইনি এজেন্ট আরুশীকে সাথে নিয়ে আকিলান মালয়েশিয়া চলে আসে সেই গ্যাংকে ধরার জন্য। তারপর??? বাকীটা মুভি দেখে জানবেন।

.

 

মুভিটা দেখে আমার মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে। মুভিটা নিয়ে অনেক এক্সপেকটেশন ছিল আমার কেননা লিডে ছিল আমার পছন্দের একজন অভিনেতা আর আমার সবচেয়ে পছন্দের নায়িকা। কিন্তু দেখার পর এক্সপেক্টেশনের কতটুকু পূরণ হলো সেটাই এবার বলবো।

.

[[ স্পয়লার এলার্ট : যদিও তেমন কোন স্পয়েল নাই ]]

.

 

=> মুভির প্লট আমার কাছে ভাল লাগছে। বিশেষকরে বায়োওয়েপন নিয়ে মুভির প্লটটা হওয়ায় আরো ভাল লাগছে। মুভির মেইন ভিলেইন একজন ট্র্যান্সজেন্ডার বায়োওয়েপন ব্যবসায়ী, এই জিনিসটা মুভিতে নতুনত্ব দিয়েছে। মুভির ইন্টার্ভাল সিকুয়েন্সটা জোশ ছিল। একদম পার্ফেক্ট সময়ে পার্ফেক্ট সিনের মাধ্যমে ইন্টার্ভাল।

 

=> অভিনয়ের কথা যদি বলি তো প্রথমেই বলতে হয় সম্পুর্ণ মুভিটাই ভিক্রমময়। আর ভিক্রমের অভিনয় জাজ করার কিছু নাই। মুখ বন্ধ করে চোখ কান খোলা রেখে শুধু দেখে যান আর অবাক হন। ভিক্রমের হিরো ক্যারেক্টারের চেয়ে ভিলেন ক্যারেক্টারটাই ভাল লাগছে আমার, যেমনটা ২৪ মুভিতে সুরিয়ার আথ্রেয়া ক্যারেক্টারের ক্ষেত্রে ছিল। তবে ভিক্রমের লুকটা উভয় ক্যারেক্টারেই জাস্ট দেখার মত। নায়িকার অভিনয়ে আমার মন ভরেনি। বলবো না তারা খারাপ অভিনয় করেছে, বলতে হচ্ছে নয়ন কিংবা নিথ্যিয়ার পারফর্মেন্স ভালভাবে ফুটিয়ে তুলতে ব্যর্থ ডিরেক্টর।

 

=> মুভির একশন সিকুয়েন্সগুলো ভালই ছিল। তবে ১৩০ তম মিনিটের ওখানে নয়নতারার একটা একশন সিকুয়েন্স দরকার ছিল। সিনটা ছিলো কিনা কে জানে, সম্ভবত কেটে দিছে। আনকাট ভার্সনে থাকতেও পারে। নিথ্যিয়া “র” এজেন্ট হলেও তাকে কোন একশন সিকুয়েন্সেই পেলাম না যদিও সুযোগ ছিল।

 

=> মুভির বিজিএম ভাল ছিল কিন্তু মিউজিক ভাল লাগে নাই। যেখানে মিউজিকই ভাল লাগে নাই সেখানে কোরিওগ্র্যাফি ভাল আর হয় কেম্নে।

 

=> মুভিতে প্রচুর লুপহোল আছে যা সহজেই ধরা পড়ে যায়। টুইস্টের সংখ্যা খুব কম হয়ে গেছে। হুদাই মুভিতে বিরক্তিকর কমেডি ঢুকায়া মুভির ফ্লোটাই নষ্টকরে দিছে ১ম অর্ধে যার কোনই দরকার ছিলনা বিশেষকরে এরকম একটা একশন মুভিতে।

 

এসব লুপহোলের চিন্তা বাদদিয়ে দেখতে থাকলে মুভিটা বেশ ভালই লাগে। মুভিটা দেখে সুরিয়ার ২৪ মুভির মত ফিলিংস আসলে। লুপহোল যেমন ওই মুভিতেও ছিল তেমনি এই মুভিতেও আছে। কিন্তু সব চিন্তা বাদ দিয়ে দেখতে বসলে দুইটা মুভিই অনেক ভাল লাগে। তাই মুভিটা দেখুন, উপভোগ করুন। অন্তত ভিক্রমের জন্য হলেও মুভিটা দেখতে পারেন।

 

.
IMDb রেটিং: ৭.১/১০ (পরিবর্তনশীল)

আমার রেটিং: ৭/১০

.

 

অভিনয়েঃ ভিক্রম, নয়নতারা, নিথ্যিয়া মেনন

.

.

.

╚═══► ডাউনলোড লিংক (ইংরেজি সাব সহ) ◄═══╝

.

✪ 4K – Untouched – UHD ▬ 13.5 GB ↓

.

✪ 1080p v2 HD – 5.1 – AVC ▬ 4.5 GB ↓

.

✪ 720p HD – AVC ▬ 1.6 GB ↓

.

✪ 480p HD – AVC ▬ 750 MB ↓

.

✪ HDRip – x264 ▬ 700 MB ↓

.

✪ HDRip – x264 ▬ 400 MB ↓

.

.

✪  বাংলা সাবটাইটেল  ➔  http://bit.ly/2fxpQuF
.
বিঃদ্রঃ শুধুমাত্র টরেন্ট ডাউনলোড লিঙ্কগুলো দিলাম, কারন ডিরেক্ট লিঙ্কগুলো খুব দ্রুতই ডিলেট করা হয় তাই দিলাম না। ডিরেক্ট লিঙ্ক কারো কাছে থাকলে কমেন্টে এড করে দিয়েন।

.

.

.

#SIMLA13MRp

 

Iru Mugan (2016)
Iru Mugan poster Rating: 7.4/10 (954 votes)
Director: Anand Shankar
Writer: Anand Shankar
Stars: Vikram, Nayanthara, Nithya Menon, Nassar
Runtime: 154 min
Rated: N/A
Genre: Action, Sci-Fi, Thriller
Released: 09 Sep 2016
Plot: Ex-RAW agent Akhilan is brought back into the field when the terrorist code-named 'Love' returns after 4 years to Malaysia with shipments of Pervitin, the very same drug used by Hitler to create super-soldiers during World War 2.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন