The Pursuit of Happyness (2006) : বেকার-হতাশাগ্রস্ত-জীবিকা নির্বাহে হিমশিম খাওয়া যুবকদের অনুপ্রেরণা
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

বিশ্বব্যাপী চরম অর্থনৈতিক মন্দায় এক চাকুরীবিহীন হতাশাগ্রস্ত যুবক ক্রিস গার্ডনারের জীবন-সংসারের ঘানী টানতে গিয়ে বাস্তব করুণ কাহিনী নিয়ে মুভির গল্প। আর্থিক দৈন্যদশায় পড়ে বেকারাবস্থায় স্ত্রী লিন্ডা ও একমাত্র সন্তান ক্রিস্টোফারকে নিয়ে সংসার চালাতে উপায়ান্তর না দেখে একসময় নতুন আবিষ্কৃত হাড়ের ঘনত্ব মাপার এক প্রকার মেডিক্যাল যন্ত্র বিক্রি শুরু করে। ডাক্তার-হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরে কাঙ্ক্ষিত সাফল্য পায় না, যদিও বা দুয়েকটি বিক্রি করতে পারে কিন্তু সংসার চালাতে হিমসিম খেতে হয়। চরম আর্থিক সঙ্কটে পড়ে সংসার যখন প্রায় অচল তখন প্রাণপ্রিয় স্ত্রী লিন্ডা তাঁকে ছেড়ে চলে যায়। তারপর ভাঙা সংসারে শুরু হয় ছেলে ক্রিস্টোফারকে নিয়ে তার কঠিন পথচলা।

 

 

আর্থিক সঙ্কটে পড়ে বাসা-ভাড়া পরিশোধ করতে না পারায় বাড়িওয়ালা বাসা থেকে বের করে দেয়। নিরুপায় হয়ে ছেলেকে নিয়ে ষ্টেশন, হোটেল, বোর্ডিং ঘুরে অবশেষে রাত কাটায় এক টয়লেটে। বিছানা হিসাবে ব্যবহার করে টয়লেটের টিস্যু। এমন আরও অনেক হৃদয়গ্রাহী দৃশ্য রয়েছে পুরো মুভি জুড়ে। নিজের কঠোর পরিশ্রম, একনিষ্ঠতা, একাগ্রতা এবং মানসিক শক্তির ওপর ভর করে এই নাজুক অবস্থা থেকে বের হওয়া এক যুবককে আবিষ্কার করবেন। হয়তো নিজেকেও আবিষ্কার করবেন হতাশাগ্রস্ত ক্রিস গার্ডনারের ভেতর। যে নিজের ধৈর্য দিয়ে জয় করে নেয় জীবন সংগ্রামের কঠিন পথ।

 

 

ক্রিস গার্ডনার চরিত্রে নিজের সেরা অভিনয় করেছেন উইল স্মিথ এবং তাঁর ছেলের চরিত্রে অভিনয় করেছেন ঔরসজাত জ্যাডেন স্মিথ। সিনিয়র স্মিথ ও জুনিয়র স্মিথের অসাধারণ অভিনয় ও পারফেক্ট রসায়ন আটকে রাখবে আপনাকে স্ক্রিনে। গ্যাব্রিয়েল মুচিনো পরিচালিত একঘণ্টা সাতান্ন মিনিট দৈর্ঘ্যের বায়োগ্রাফি-ড্রামা ঘরানার মুভিটি আপনাকে দেবে হতাশা ঝেড়ে ফেলে ধৈর্য্যের সাথে জীবন সংগ্রাম চালিয়ে দেওয়ার অনুপ্রেরণা।

The Pursuit of Happyness (2006)
The Pursuit of Happyness poster Rating: 8.0/10 (358,077 votes)
Director: Gabriele Muccino
Writer: Steve Conrad
Stars: Will Smith, Jaden Smith, Thandie Newton, Brian Howe
Runtime: 117 min
Rated: PG-13
Genre: Biography, Drama
Released: 15 Dec 2006
Plot: A struggling salesman takes custody of his son as he's poised to begin a life-changing professional endeavor.

এই পোস্টটিতে ৮ টি মন্তব্য করা হয়েছে

  1. Jhony says:

    Ami bolbo “will smith” er sera movie eti

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন