Fury (2014) – যুদ্ধের ভয়াবহ বিভীষিকা
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

মুভি রিভিউ ও বাংলা সাবটাইটেল

 

 

২য় বিশ্বযুদ্ধের খণ্ড ঘটনা ও ট্যাংকের গল্প ফিউরি। পুরো যুদ্ধের বিভীষিকা একটি খণ্ড গল্পের মাধ্যমে সুনিপুণভাবে তুলে ধরা হয়েছে। গোলাগুলির এক পর্যায়ে ট্যাঙ্কের এক গানার নিহত হলে তাঁর স্থলাভিষিক্ত হিসেবে অনভিজ্ঞ এক টাইপিস্ট যোগ দেয় যুদ্ধে। যার আগে কখনও অস্ত্র চালানোর অভিজ্ঞতা নেই। লাশ দেখে তাঁর মন কেঁদে উঠে। যুদ্ধের নানারকম খণ্ড ঘটনা এবং সাধারণ এক টাইপিস্ট থেকে সৈনিক-যোদ্ধা হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। মুভিটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে নরম্যান ও অ্যামার স্বল্পদৈর্ঘ্য প্রেমের নাটকীয় ঘটনাটি।

 

 

যুদ্ধের ভয়াবহতা একজন মানুষকে কীভাবে নিজের খোলসের ভেতরেই তিলে তিলে ভেঙে দেয় সেটাই স্পষ্ট করে দেখানো হয়েছে। একদিকে আক্রমণ, প্রতিহত, সতর্ক দৃষ্টি, হামলার পরিকল্পনা, অন্যদিকে সৈনিকদের মনে মনে ভেঙে পড়া। মানসিক অবস্থা যাই থাকুক না কেন যুদ্ধেরত সৈনিকদের একটাই মূলমন্ত্র, “হয় মারো, নয়তো মরো!”।

 

 

পরিচালক ড্যাভিড আয়ার রচিত ও নির্মিত অ্যাকশন-ওয়ার ঘরানার ফিউরি মুভিটিতে প্রধান চরিত্র ডন ওয়ারড্যাডি কলিয়ার হিসাবে অভিনয় করেছেন ব্রাড পিট। আমেরিকান ওয়ার মুভিগুলোর একটা দোষ থাকবেই সেটা হচ্ছে, ‘অতিরিক্ত বিরত্বের ফোকাস’, আর এখানেও তার ব্যাতিক্রম দেখিনি। কেননা একটি ট্যাঙ্কে ৫ জন আমেরিকান সৈন্যের বিরুদ্ধে প্রায় ৩০০ সৈন্যের প্লাটুনের অসম লড়াই দেখানো হয়েছে।

 

 

মুভিটির বাংলা সাবটাইটেল অনুবাদ করা হয়েছে যুদ্ধের আবহ, বাস্তবতা এবং পরিস্থিতির পরিপ্রেক্ষিতে। ফলে অনেক জায়গায় আপত্তিকর শব্দ, বাক্য ও ভাষার ব্যবহার করা হয়েছে।

 

 

=> বাংলা সাবটাইটেল ডাউনলোড

 

=> ফিউরি (২০১৪) – মুভি ডাউনলোড

 

=> অন্যান্য মুভির বাংলা সাবটাইটেলসমূহ

 

 

=> বাংলা সাবটাইটেল সহ মুভির স্ক্রিনশটঃ

2 3 4 5 6 7

Fury (2014)
Fury poster Rating: 7.9/10 (89,030 votes)
Director: David Ayer
Writer: David Ayer
Stars: Brad Pitt, Shia LaBeouf, Logan Lerman, Michael Peña
Runtime: 134 min
Rated: R
Genre: Action, Drama, War
Released: 17 Oct 2014
Plot: April, 1945. As the Allies make their final push in the European Theatre, a battle-hardened army sergeant named Wardaddy commands a Sherman tank and his five-man crew on a deadly mission behind enemy lines. Out-numbered, out-gunned, and with a rookie soldier thrust into their platoon, Wardaddy and his men face overwhelming odds in their heroic attempts to strike at the heart of Nazi Germany.

এই পোস্টটিতে ৬ টি মন্তব্য করা হয়েছে

  1. Dear admin please give me focus (2015) full movie download link.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন