The Island (2005) – অস্তিত্বহীন এক স্বপ্নের দ্বীপ ও বাস্তবতা

মুভি রিভিউ ও বাংলা সাবটাইটেল

 

ভূ-গর্ভস্থ পরিত্যক্ত এক বিশাল মিলিটারি বাঙ্কারে লোকচক্ষুর অন্তরালে চলছে গোপন একটি প্রজেক্ট। লিংকন ও জর্ডান নামের দু’জনের পরিচয় হয় সেখানেই। তাঁদের বোঝানো হয় বাহিরের পৃথিবীর পরিবেশ বিষাক্ত বায়ুতে আক্রান্ত। নির্মল আবহাওয়া সম্পন্ন একটি স্বপ্নের দ্বীপে যাওয়ার প্রলোভন দেখানো হয় তাঁদের। দিনের পর দিন দ্বীপে যাওয়ার আশায় দিন কাটে তাঁদের, কিন্তু লিংকনের ছটফটে মনে জেগে উঠে নানারকম প্রশ্ন। একটি ঘটনার সূত্র ধরে সংগঠিত দুর্ঘটনায় অন্য কিছু আঁচ করতে পেরে তাঁরা পালিয়ে যায় সেখান থেকে। জানতে পারে তাঁদের নিয়ে গড়ে ওঠা চোখ কপালে ওঠার মতো অবিশ্বাস্য এক ঘটনা।

 

 

অনেকের মতে বিখ্যাত বা কুখ্যাত নির্মাতা মাইকেল বে পরিচালিত রহস্য ও থ্রিলারধর্মী মুভিতিতে প্রধান দুই চরিত্র লিংকন চরিত্রে এওয়ান ম্যাকগ্রেগর এবং জর্ডান চরিত্রে স্কার্লেট জোহানসন অভিনয় করেন। সাথে ছিলেন জিমন হনস্যু এবং শন বেন। ছবিটি দেখতে গিয়ে শিহরিত হবেন মুহূর্তে মুহূর্তে। টান টান উত্তেজনা রয়েছে অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী মুভিটির প্রতিটি দৃশ্যে। মুভিটির গল্প বেশ ভালো ছিলো আর স্পেশাল ইফেক্ট ছিলো চোখ ধাঁধানো। যদিও পরিচালনা আর অভিনয়ে উন্নতির আরও অপশন ছিলো।

 

 

বিদেশী মুভি উপভোগে নতুন মাত্রা যোগ করেছে বাংলা সাবটাইটেল। দ্যা আইল্যান্ড মুভিরও বাংলা সাবটাইটেল তৈরি করা হয়েছে। মন চাইলে একবার চেখে দেখতে পারেন।

 

=> বাংলা সাবটাইটেল ডাউনলোড

 

=> দ্যা আইল্যান্ড ২০০৫ – মুভি ডাউনলোড

 

=> বাংলা সাবটাইটেল সহ কিছু দৃশ্যের স্ক্রিনশটঃ

2 3 4 5 6

The Island (2005)
The Island poster Rating: 6.9/10 (261,750 votes)
Director: Michael Bay
Writer: Caspian Tredwell-Owen (screenplay), Alex Kurtzman (screenplay), Roberto Orci (screenplay), Caspian Tredwell-Owen (story)
Stars: Ewan McGregor, Scarlett Johansson, Djimon Hounsou, Sean Bean
Runtime: 136 min
Rated: PG-13
Genre: Action, Adventure, Romance
Released: 22 Jul 2005
Plot: Lincoln Six Echo is just like everyone else - he's waiting to go to the Island, the only place left in the world to actually live a life. Thousands of people stay at a facility waiting to ...

(Visited 223 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন