মন্সটার ইউনিভার্সিটি।  we scare because we care


পিকজারের এনিমেশন, রিভিউ লাগে না কি? ঠিগ ঠিগ! লাগেনা। কিন্তু নিজের ফিডব্যাক না জানিয়েও একদম পারছিনা।
J যারা দেখেছেন বা দেখেন নি, পড়লে লস নাই। (নো স্পয়লার)

ম্যান অফ স্টিল, আয়রন ম্যান থ্রি, ওয়ার্ল্ড অয়ার জি অথবা, প্যাসিফিক রিম…

আমি মন্সটার ইউনিভার্সিটি দেখে যে মজা পেয়েছি মিলিত ভাবেও এই মুভিগুলো দেখে তার সমান মজা পাইনি। (লাইভ একশনের সাথে এনিমেশনের তুলনা করাটা একটু dumb., যা অনুভব করলাম অনেস্ট লি তাই লিখলাম) একটু পর পর পজ করতে হচ্ছিলো স্রেফ হাসির দমকা সামলানোর জন্য। পৈশাচিক আনন্দ যাহাকে বলে! এনিমেশন এর মধ্যে এমন রিয়লিস্টিক সেন্স অফ হিউমার এর উপলক্ষ কল্পনাও করিনাই। ভাই ব্রাদার বন্ধু স্বজন দের কাছে ভালো ফিডব্যাক পেতে পেতে আশা উঁচুতেই উঠেছিলো। আর পিকজারের এনিমেশন বলে কথা। নিশ্চিত ছিলাম, ১ ঘন্টা ৪০ মিনিট আরামেই যাবো। কিন্তু যা দেখলাম, সত্যি আশা করিনি। বরং হাসতে হাসতে চোয়াল ব্যাথা শুরু হয়েছে। আরামের বদলে সুখের কস্ট। 😛 প্রিকুয়েল ইন্সিডেন্ট গুলো এতো চমৎকার ভাবে দাঁড় করিয়েছে প্রোডিউসার আর স্ক্রিন রাইটার রা, প্রথম থেকেই ভালো লেগেছে। হ্যাঁ, অনেকেই জানেন মন্সটার ইউনিভার্সিটি মন্সটার ইঙ্করপরেটেড এর প্রিকুয়েল। তবে, যারা দেখেন নি, তারা জানেন না প্রথম মুভির চেয়ে এই প্রিকুয়েল মুভিটি যথেস্ট ডিফ্রেন্ট। প্রথম মুভির কাহীনি যেখানে শুরু হয়েছিলো, এই মুভির শেষ সেখানে।

মুভির নায়ক(!) এখানেও প্রথম মুভির মতো দুজন, মাইক অয়াজাউস্কি এবং জিমি সুলিভান। আহ! এই দুই ভদ্রলোক থুক্কু ভদ্র-মন্সটার কখনও পুরানো হবেনা! J নামে কামে ঠিকাঠাক। মন্সটার ইউনিভারসিটি স্কুলে মাইকের “পড়তে” আসা এবং সুলিভানের সাথে দেখা হওয়া থেকে তাদের বন্ধুত্ব, শত্রুত্ত(:P) এবং সর্বোপরি একজন স্ক্যারি(ভীতিকর) মন্সটারে পরিনত হওয়ার লড়াই এই এনিমেশন টি।

 


বললে হয়তো হাসবেন, মুভির কিছু কিছু দিক আমার কাছে যথেস্ট অনুপ্রেরনাদায়ক ঠেকেছে। মাইকের একেবারেই হাল না ছাড়া। সব রকম পরিস্থিতি মেনে নিয়ে চেস্টা করে যাওয়া। হ্যাটস অফ মাইক! সুলি কে প্রথম মুভিতেও মজার চরিত্র মনে হয়েছে, এখানে ডিটেইল্ড সুলিকে দেখে ভালোলাগা আরো বেড়েছে। তবে!! মুভির সবচেয়ে বড় চমক নতুন চরিত্র গুলো। একেক্টা যা কিউট আর মজার না। দৌত্য বুঝি কিউট হয়, আরে মিয়া মুভি দেইখা জিগান!
J

 


ইয়াপ! ডিসাইডেড। ডেস্পিকেবল মি (not 2) এবং রেক ইট রালফের পর আমার জন্য সবচেয়ে pleasant animation experience. তবে, ইতোমধ্যে জেনেছি, এই মুভি অনেক এর ভালো লাগেনি। নো ডিসরেস্পেক্ট টু ইউ গাইজ। আমার এই তেল তেলে রিভিউ দেখে মাথা গরম করবেন না যেনো। পিকজারের এনিমেশন সব সময় “কিউট মৌভি” হতে হবে এমন কোনো কথা নেই। আর সবার সব কিছু ভালো লাগেনা। now you see me অনেকের মতে “দা বেস্ট মুভি এভার” । আমার মতে গোজামিলে ভরা বিলো এভারেজ হলিউড ফ্লিক,মাইল্ড হিট। সো হোয়াট! হয়তো আপ্নাদের তিন নাম্বার মন্সটার মুভি টা ভালো লাগবে। Jbecause I sincerely hope that they will make a third one. J

মুভিটির আইএম ডিবি রেটিং ৭।৫। ২০০ মিলিওন ডলার বাজেটের এই মুভিটির বক্স অফিস রেভিন্যু ৭৫০ মিলিওন ডলারের মতো। টাইম আউট মেগাজিনের ট্রেভর জন্সন লিখেছেন “It has enough of the right stuff to haunt the imagination long after the immediate buzz of its fluffy-furred cuteness has melted away. For a mere prequel, that’s a result.” আইএমডিবির পাশাপাশি মেটাক্রিটিক রটেন টোম্যাটো তেও ভালো স্কোর করে সর্বোপরি একটা আদর্শ এনিমেশনের তকমা পেয়েছে মন্সটার-ইউনিভারসিটি।…

kinopoisk.ru

(Visited 48 time, 1 visit today)

এই পোস্টটিতে ১৮ টি মন্তব্য করা হয়েছে

  1. শাতিল আফিন্দি says:

    মুভিটা দেখসি গতকাল, বেশ ভালোই লাগসে। পিক্সার আবার তাঁর আগের ফর্ম ফিরে পাচ্ছে! 🙂

  2. MAK আজাদ says:

    চরম মুভি। কিন্তু রিভিউর ফন্ট এত্তো ছোট যে, পড়তে চরম কষ্ট হইছে। By the THANKS 🙂

  3. আপনার রিভিউ মারাত্মক বরাবরের মতই। মুভিটা দেখেছি। আমার কাছে আগেরটা এর চেয়ে বেশি ভালো লাগলেও এটা খারাপ লাগেনি।

  4. আইম্যান আইম্যান says:

    রিভিউ বরাবরের মত ++++ , হেব্বি ভাল্লাগছে মুভিটা 😀

  5. আমি এখনো দেখিনি, রিভিউ ভালো লেগেছে, দেখব শীঘ্রই।

  6. রীতিমত লিয়া says:

    অনেক মজা করে লিখেছেন। দেখার আগ্রহ জাগল। রেটিং ও তো ভাল তাইলে দেখলাম না ক্যান? আফসুস।

  7. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    মুভিটা দেখেছি এবং অবশ্যই আপনার সাথে একমত। ভালো লাগার মত একটি এনিমেশন। আপনার লেখায় ভালো লাগা 🙂

  8. James Bond says:

    ফিনিশিং টা অনেক রোমাঞ্চকর হয়েছে। আর পুরো মুভি তে শুধু মজা আর মজা, লিখেছেনও মজা করে 😉

  9. টাইলার ডারডেন says:

    ভালো লাগছে মুভি এবং লেখা

  10. প্রফেসর মরিয়ার্টি প্রফেসর মরিয়ার্টি says:

    ২দিন আগে দেখলাম মুভিটা। আপনার রিভিউটা পড়লে আরও আগেই দেখতাম 🙁

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন