মুভি- 8 Mile (2002)

মুভি- 8 Mile (2002)
জেনার- ড্রামা/বায়োগ্রাফি/মিউজিকাল(wait! don’t run yet…)

এমিনেম
একটি নাম

ডেট্রইট, মিশিগানের 8 mile থেকে উঠে আসা “white trash”…
eminem
বিরূপকৃষ্ণাঙ্গ প্রতিবেশে বেড়ে উঠা অপ্রকৃতস্থ মা এবং অসুস্থ ছোটোবনের বি রাবিট স্মিথ জুনিওর ম্যথারস aka এমিনেম এর গল্প 8 mile….
না, সর্বকালের শ্রেষ্ঠ রেপার হিসেবে উত্থানের উপাখ্যান দেখানো হয়নি এখানে। কিংবা এমিনেমএর বায়োগ্রাফিও মুভির প্লট নয়। বরং raping ক্যারিয়ারের শুরুর দিকের অপ্রিয় কিছু ঘটনা, তিক্ত যৌবনের অভিজ্ঞতা, হার্ডশিপ, রোমান্স, হালকা ভায়োলেন্স আর সাদাকালো ডেট্রইট নিয়ে নির্মিত হয়েছে এইট মাইল। রিয়েলিজম আর এমিনেম এর পারফর্মেন্স স্মরণীয় একটা মুভির সারটিফিকেট দিয়েছে এইট মাইল কে। পরিচালকের মুন্সিয়ানাও আরেকটি কারণ।…
এল এ কনফিডেনশিয়াল এর পর ডিরেক্টর কারটিস হ্যান্সন এর সবচেয়ে উল্লেখযোগ্য মুভি এইট মাইল। অসাধারণ ডিরেকশনের মাধম্যে এমিনেমের
অভিনয়-প্রতিভার সর্বোচ্চ টুকুই বের করে এনেছেন তিনি।
8 Miles
বিস্ময়করভাবে ভালো অভিনয় করেছেন এমিনেম। প্লীজ নোট। এটা অবাক হওয়ার মতো একটা ব্যাপার।
J র‍্যাপ কালচারের মাত্রাতিরিক্ত ক্যারিকেচার না থাকাও মুভিটির একটা প্লাস পয়েন্ট। যেখানে, মুভির বিষয়ই হলো একজন র‍্যাপ গায়ক। সহ অভিনেতা হিসেবে ছিলেন কিম বেসিঙ্গার, মিখি ফিয়েফার, ব্রিটানি মারফি, মাইকেল শ্যানন রা। ভালো সিনেমাটোগ্রাফি আর রিয়েলিস্টিক প্রেজেন্টেশানের মাধম্যে সাদাকালো-রুক্ষ ডেট্রইট এ এমিনেমের বেড়ে উঠা দেখানো হয়েছে মুভিতে। ত্রুটি অবশ্যই আছে। মুভির ভিলেন ফ্রি ওয়ার্ল্ড নামের এক রাইভাল র‍্যাপ গ্রুপ। তাদের কাজকারবার যথেষ্ট over the top.  কিন্তু এমিনেম সহ অন্য সবার কার্যকরী অভিনয় এবং প্রশংসনীয় ক্যমেরা ওয়ার্ক এর কারণে পুরোটা সময় যেকোনো দর্শক ধরে রাখতে পারবে মুভিটি।

Look, if you had one shot, or one opportunity

To seize everything you ever wanted. one moment

Would you capture it or just let it slip?


সবচেয়ে বড় আকর্ষণ র‍্যাপ ব্যাটল গুলো। এবং নোট করুন, যেনতেন র‍্যপ সং নয়। সর্বোচ্চ মানের কাটিং এজ স্টাফ।
J মুভিটির একমাত্র অস্কার কে পেয়েছে গেস করতে পারছেন নিশ্চয়ই। হ্যাঁ, এমিনেম। তাঁর “loose yourself” গানটির জন্য। ৪১ মিলিয়ন ডলার বাজেটে 8 Mile এর বক্স অফিস ইঙ্কাম ২৪৩ মিলিয়ন ডলার। আইএমডিবি ৬.৮। মেটাক্রিটিক ১০০ তে ৭৭।
This is a musical movie worth watching……

8-Mile

(Visited 140 time, 1 visit today)

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

  1. মুভিটা এখনো দেখা হয়নি। জানান দেবার জন্য ধন্যবাদ। আশা করছি শীঘ্রই দেখতে পারবো… 😀

  2. ট্রিপল এস ট্রিপল এস says:

    মুভিটা আমারো দেখা হয় নাই, শেয়ার করার জন্য ধন্যবাদ…

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন