বিদীর্ণ বরফঃ Snowpierce(2013)

আপনার হাতে এখন আছে অবসর সময়, কিন্তু দেখার মত মুভি নেই। যে মুভিগুলো আপনি দেখতে চান সেগুলোর ভালো প্রিন্টের জন্য আপনাকে করতে হবে অপেক্ষা। তাহলে দেখে ফেলতে পারেন সাইন্স-ফিকশন মুভি ‘স্নো-পিয়ার্স’ (যদি সাই-ফাই মুভি আপনার পছন্দের তালিকায় থাকে)। তবে আমার মতে মুভিটার নাম হওয়া উচিত ছিলো, THE TRAIN. অর্ডিনারী সাইন্স-ফিকশন কাহিনী থেকে আমরা কি আশা করি? মানবজাতির বিলুপ্ততা, একনায়কতন্ত্র এবং সবশেষে বিপ্লব। এই তিনটি ব্যাপারই আছে ‘স্নো-পিয়ার্স’ নামক মুভিটাতে। শুধুমাত্র পুরো ব্যাপারটা ঘটে একটা বিশাল ও আজীবন ধরে চলে যাওয়া ট্রেনের মধ্যে।

কাহিনীর শুরুটা অনেকটা এরকম, গ্লোবাল-ওয়ার্মিং এর ভয়াবহতা থেকে রক্ষা পাবার জন্য পুরো মানব জাতি সবাই একসাথে পৃথিবীর বায়ূ-মন্ডলে কৃ্ত্রিম উপগ্রহ প্রেরপণ করে যার কাজ হল তাপমাত্রা নিয়ন্ত্রনে আনা। কিন্তু তাপমাত্রা নিয়ন্ত্রনে আনার বদলে তা পৃথিবীর তাপমাত্রা অতিরিক্ত কমিয়ে পুরো পৃথিবীকে বরফে পরিনত করে ফেলে। ওই সময় যারা উইলফোর্ড ইন্ডাসট্রির ট্রেনে যারা উঠতে পেরেছিলো তারাই বেচে গিয়েছিলো। এরপরই শুরু হয় ট্রেনের ভিতরে উইলফোর্ডের একনায়কতন্ত্র। ১৭ বছরের অত্যাচারের পর কার্টিস নেতৃ্ত্ব দেয় এক বিপ্লবের যাতে করে তারা পুরো ট্রেনের দখল নিতে পারে। কি, বোরিং মনে হচ্ছে? বোরিং হওয়ার কোন দরকার নেই। কারন এতক্ষন আমি যা বললাম তা হল মুভিটার প্রথম ২০ মিনিট। এরপরেই শুরু হয় আসল কাহিনী। সেটা বলে আর স্পোয়লার দেয়ার কোন দরকার নেই। মুভিটা দেখলেই বুঝতে পারবেন এবং অবশ্যই অনেক এঞ্জয় করবেন।

এত কিছুর পরও যদি আগ্রহ না জাগে তবে জেনে নিন মুভির কাস্টিং। মুভিটাতে অভিনয় করছেন ক্রিস ইভান্স, এড হ্যারিস, জন হার্ট, জেমি বেল এর মত ঝানু অভিনেতারা। যাদের অভিনয় দেখার মতই হয়েছে।

YouTube trailer link: https://www.youtube.com/watch?v=r6UmqNuMdY4

 

English Subtitle link: http://subscene.com/subtitle/download?mac=oGYlau9G-2Z8XxL8T2ovCFbLF_YeiqKwsB62_ws6DQGGYDf5XOsqtnPygdWY_Aj_0

 

Bengali Subtitle link: http://subscene.com/subtitle/download?mac=Fa8qZq4Og67SlxuVBeGQQcN7lDHHWIpZarWcT4l_j0RRkbODdOrJgKz7PcFKei380

Snowpiercer (2013)
Snowpiercer poster Rating: 7.0/10 (132990 votes)
Director: Joon-ho Bong
Writer: Joon-ho Bong (screenplay), Kelly Masterson (screenplay), Joon-ho Bong (screen story), Jacques Lob (based on Le Transperceneige by), Benjamin Legrand (based on Le Transperceneige by), Jean-Marc Rochette (based on Le Transperceneige by)
Stars: Chris Evans, Kang-ho Song, Ed Harris, John Hurt
Runtime: 126 min
Rated: R
Genre: Action, Sci-Fi, Thriller
Released: 11 Jul 2014
Plot: Set in a future where a failed climate-change experiment kills all life on the planet except for a lucky few who boarded the Snowpiercer, a train that travels around the globe, where a class system emerges.

(Visited 181 time, 1 visit today)

এই পোস্টটিতে ১০ টি মন্তব্য করা হয়েছে

  1. Ami kichu ta deksilam Kintu si-fi movie valo lage na

    • প্রথদিকে একটু ধৈর্য ধরে দেখতে পারলে পরের দিকে অবশ্যই ভালো লাগবে। অবশয় সাই-ফাই ভালো না লাগলে অন্য কথা।

  2. Sh Ho says:

    game of throne. sessoen 5 ar link din please

  3. গত বছর দেখেছিলাম ছবিটা। টিপিকাল ডিসটোপিয়ান ছবি থেকে বেরিয়ে এসেছিল দেখে খুবই ভাল লেগেছিল আমার। আর ক্রিস ইভান্স যে more then Captain America, সেটা সে প্রমাণ করেছে এখানে। তবে ছবি দিয়ে আরেকটু বিস্তারিত লিখলে ভালো হত।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন