ছেলেকে ফিরে পেতে কি করতে পারেন একজন মা? একজন সাহসী মায়ের ছেলেকে খুঁজে ফেরার গল্প। Changeling (2008)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

 সন ১৯২৮, লস এঞ্জেলেস। মা ছেলের সংসারে শুধু তারা দুজনই। মা ক্রিস্টিন কলিন্স (অ্যাঞ্জেলিনা জোলি) কাজ করেন টেলিফোন এক্সচেঞ্জএ। ছুটির দিনে প্ল্যান করেন ছেলে ওয়াল্টার কলিন্স (গ্যাটলিন গ্রিফিথ) নিয়ে সিনেমা দেখতে যাবেন। ছুটির দিনেও কাজে যেতে হয়। বাড়িতে ফিরে এসে পান না ছেলেকে।  ফোন করেন এলএপিডি অর্থাৎ লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টকে। ২৪ ঘণ্টা পার হওয়ার পর থেকে পুলিশ খোঁজা শুরু করে। অবশেষে খুঁজে পায় ওয়াল্টারকে। এলএপিডি র সুনাম নেই মানুষের কাছে। তাই ওরা মা ছেলের মিলন দৃশ্য দেখতে আমন্ত্রন জানায় সাংবাদিক সহ জনসাধারণকে। ওয়াল্টারকে কাছে পেয়ে ক্রিস্টিন বলেন এটা তার ছেলে নয়।

index

চলতে থাকে অনেক টানাপড়েন। ক্রিস্টিন বলে এটা তার ছেলে নয়। খুঁজে আনা ওয়াল্টার বলে ক্রিস্টিনই তার মা। বাড়ির ঠিকানাও মুখস্ত। দেখতে অবিকল এক, ধোঁকা খাবে অনেকেই। কিন্তু কেন এই বাচ্চা ছেলেটি মিথ্যা বলছে ?  ক্রিস্টিন লড়াই শুরু করে এলএপিডি র বিরুদ্ধে। ক্রিস্টিনের জন্য সাহায্যের হাত বাড়ায় অনেকেই। তার ভিতর আছে গুস্তাভ ব্রিগ্ল্যাব (জন ম্যাকভিচ)। যিনি একজন খ্রিষ্টান দলগোষ্ঠীর নেতা থাকেন। ক্রিস্টিনকে অনেক তথ্যও দেন। অন্যদিকে ছেলেকে অস্বীকার করার দায়ে ক্রিস্টিন মানিসিক রোগী বলে এলএপিডি। পাঠিয়ে দেয় হাসপাতালে মানসিক রোগীদের মাঝে। শুরু হয় আরও জটিলতা।

অন্যদিকে উইনভিলে এক কানাডিয়ান এক ছেলেকে অবৈধ নাগরিক হিসেবে আটক করে  গোয়েন্দা পুলিশ অফিসার ইয়েব্রা (মাইকেল কেলি)। ছেলেটি দাবি করে ভয়ঙ্কর এক অপরাধীর সাথে যুক্ত ছিল। তাদের শিকার হয়েছে প্রায় কুড়িটির মত ছেলে। অফিসার জানায় এলএপিডি কে। আরও জানায় ২০ টি ছেলের ভিতর আছে ওয়াল্টারও।

অন্যদিকে আশা ছাড়ে না ক্রিস্টিন ও। তার খোঁজ চলতেই থাকে। মায়ের মনে জেগে থাকে আশা ফিরে পাবে ওয়াল্টার কে। কি হবে শেষে ? এলএপিডি প্রাপ্য শাস্তি কি পাবে নাকি ক্ষমতার বলে এবারো পার পাবে?  জয়ী হবে মা ? নাকি সত্যিই ওয়াল্টার আর নেই ?

এখানে বলে রাখি ঘটনা দুটিই সত্যি। তবে একটি আরেকটির সাথে সম্পৃক্ত নয়। সিনেমার খাতিরে এক করা হয়েছে। সিনেমার পুরো সেট আপ অনেক সুন্দর। ক্যামেরা, টেলিফোন সবই একদম ১৯২৮ সনের। জোলি এখানে একেবারেই ১৯২৮ সনের মায়ের মতই অভিনয় করেছেন। জোলির ভক্তরা না দেখে থাকলে দেখে ফেলুন। জোলি  সহ এই মুভি অস্কারে তিনটি বিভাগে মনোনীত হয়েছিল।  জিতেছিল সম্মানজনক পুরস্কারও।

ডাউনলোড লিঙ্কঃ http://yify-torrents.com/movie/Changeling_2008

 

 

Changeling (2008)
Changeling poster Rating: 7.8/10 (184397 votes)
Director: Clint Eastwood
Writer: J. Michael Straczynski
Stars: Angelina Jolie, Gattlin Griffith, Michelle Gunn, Michael Kelly
Runtime: 141 min
Rated: R
Genre: Drama, History, Mystery
Released: 31 Oct 2008
Plot: A grief-stricken mother takes on the LAPD to her own detriment when it stubbornly tries to pass off an obvious impostor as her missing child, while also refusing to give up hope that she will find him one day.

এই পোস্টটিতে ৭ টি মন্তব্য করা হয়েছে

  1. Chobir last line ta khub e inspirational. .. “still there is a hope “

  2. Znj Jnj says:

    Angelina jolly er best movie aita..>amar kase

  3. Clint Eastwood er direct kora sob movie gulai awesome!

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন