Bommarillu 2006: ফ্যামিলি নিয়ে দেখার মতো মিষ্টি প্রেমের মুভি
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

bommarillu

Bommarillu 2006
জেনার- রোমান্টিক কমেডি ড্রামা
অভিনয়- সিদ্ধার্থ,জেনেলিয়া ডি সুজা,প্রকাশ রাজ

অনেকদিন পর ‘অনেকদিন মনে রাখার মতো’ একটা রোমান্টিক কমেডি সিনেমা দেখলাম।পৌনে তিন ঘন্টার মুভি কিন্তু একটুও বোরিং লাগেনি।ফ্যামিলি নিয়ে দেখার মতো মিষ্টি গল্পের একটা মুভি।

জেনারেশন গ্যাপ এর কারণে অনেক ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়।যেমন এক জেনারেশন নিজের জেনারেশনকেই সেরা মনে করে।তাদের আগের বা পরের জেনারেশনকে মনে করে খারাপ।এটা একটা ভুল ধারণা। যেমন ইদানীং ফেইসবুকে কিছু ট্রল দেখি ২০০০ এর আগে যাদের জন্ম তারাই নাকি কমনসেন্সধারী সর্বশেষ প্রজন্ম এর পরে যাদের জন্ম তাদের নাকি কমনসেন্সই নেই!এটা আসলে কতটুক সঠিক আমার জানা নেই।

জেনারেশন বা প্রজন্ম নিয়ে এতো প্যাচালের কারণ মুভিটা জেনারেশন গ্যাপের কারণে সমস্যা নিয়েই।সিদ্দু (সিদ্ধার্থ) ২৪ বছরের এক তরুণ যুবক যার বাবা অরভিন্দ (প্রকাশ রাজ) একটা কন্সট্রাকশন কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর।অরভিন্দ ছেলে যা চায় তাই দেন একেবারে সেরা জিনিসটা।কিন্তু ছেলের জন্য এসব করতে গিয়ে নিজের অজান্তেই তার ব্যাক্তি স্বাধীনতার উপর হাত দেন।যেমন ছেলের জন্য দামী শার্ট কিনা কিন্তু ছেলের হয়ত শার্টের রং পছন্দ না।ছেলে কি খাবে না খাবে তা থেকে শুরু করে এমনকি ক্যারামবোর্ড খেলার গুটি কিভাবে চালতে হবে সেটাও তার ইচ্ছামতো ছেলেকে চালতে বলেন।পরিবারের অন্য সদস্যদের সাথেও তার একই ব্যাবহার।তার মানে এই নয় যে তিনি এগুলো খারাপ উদ্দেশ্যে করেন। ব্যাবসায় ১ কোটি টাকা লাভ করয়ার চেয়েও ছেলেকে সুন্দর শার্ট কিনে দেওয়ার মাঝেই বেশি সুখ পান।

এদিকে সিদ্দু বাবাকে কষ্ট দিতে চায়না।তাই সবকিছুই মুখ বুজে সহ্য করে নেয়।কিন্তু সে ঠিক করে জীবনে দুইটি কাজ নিজের ইচ্ছানুযায়ী করবে বাবার জোড়াজোড়ি থাকা স্বত্বেও।একটি হচ্ছে নিজের ক্যারিয়ার আরেকটা জীবন সংগী বাছাই করা।বাবা চায় অফিসে কাজ শুরু করতে।কিন্তু অফিসেও নিজের ইচ্ছামতো কিছু করতে পারেনা কারণ এখানেও তার বাবার সিদ্ধান্তই শেষ কথা।তাই বাবার কাছে সময় চায়।

এদিকে সিদ্দু ছাত্রজীবনে কোন মেয়ের সাথে মিশেনি তাই প্রেমও করতে পারেনি।তাই এখন সে খুঁজে বেড়ায় পছন্দের কোন মেয়েকে পায় কিনা দেখার জন্য।কিন্তু যে মেয়ের সাথেই চেষ্টা করতে যায় দেখে তারা তার জন্য নয়।এদিকে তার বাবা তার বিয়ের জন্য একটা মেয়ে ঠিক করে ফেলেছেন।সিদ্দুও মনের মানুষের খোঁজ না পেয়ে হতাশ হয়ে রাজি হয়ে যায়।তাদের মধ্যে এংগেজমেন্ট হয়ে যায়।

এই এংগেজমেন্টের পরই শুরু হয় আসল গল্প।একদিন মন্দিরে সিদ্দুর সাথে দেখা হয় হাসিনির (জেনেলিয়া)।হাসিনির উদ্ভট পাগলাটে আচরণ সিদ্দুকে আকৃষ্ট করে।এরপর তাদের মধ্যে বন্ধুত্ব হয় আর অনেক মজার মজার ঘটনা ঘটতে থাকে।অতঃপর তাদের মধ্যে প্রেম হয়ে যায়।কিন্তু সিদ্দুর বাবা সেটা জেনে যান।২৪ বছর ধরে যে ছেলেকে নিজের কথার বাইরে চলতে দেখেননি তাকে এই অবস্থায় দেখে ক্ষুব্ধ হন।

সিদ্দু শেষে অনুরোধ করে হাসিনিকে যেন এক সপ্তাহ বাসায় এনে তাকে কেমন লাগে দেখে তার বাবা সিদ্ধান্ত নেন।সিদ্দুর বাবা এই অনুরোধে অনিচ্ছা স্বত্বেও রাজি হন।তারপর হাসিনি সিদ্দুর বাসায় এক সপ্তাহের জন্য আসলে তখন সিদ্দুদের বাড়িতে ঘটে মজার অনেক ঘটনা।তারপর সিদ্দুর প্রেমের কি হয় আর এংগেজম্যান্টেরই বা কি হয় মুভিতেই দেখুন।

মুভির কমেডিগুলো খুব হাসার মতো।জোড় করে হাসার মতো কোন ব্যাপার ছিলনা।শেষের ক্লাইমেক্স চোখে পানি এনে দেওয়ার মতোও ছিল।পরিচালক ভাস্করের এর আগে কিছুদিন আগে আল্লু অর্জুনের পারুগু মুভিটা দেখেছিলাম।এটা দেখে আরো ভালো লাগলো।সিদ্ধার্থর অভিনয়ও খুব ভালো লেগেছে।আর হাসিনি চরিত্রে জেনেলিয়া ছিল পারফেক্ট চয়েস।আর প্রকাশ রাজকে নিয়ে কি বলবো? বোমান ইরানী আর প্রকাশ রাজ রাগী বাবার চরিত্রগুলো খুব ভালো করেন।বাস্তবেও তারা এতো রাগী বাবা কিনা কে জানে!

মুভির গানগুলোর কথা না বললেই নয়।গানগুলো মনে হচ্ছিল যেন একটার চেয়ে আরেকটা সুন্দর!তবে Apudo Ipudo Yepudo গানটা একটু বেশিই জোস!মুভিটা দেখার পর থেকে এই গানটা শুনতেই আছি।দুই জেনারেশনের অভিযোগ নিয়ে মজার আরেকটা গান আছে।

২০০৬ সালে মুক্তি পাওয়া মুভিটার এখন পর্যন্ত চার ভাষায় রিমেক হয়েছে।তামিলে হয়েছে সান্তোস সুব্রামানিয়াম,বাংলায় ভালোবাসা ভালোবাসা,উড়িষ্যায় ড্রিম গার্ল আর হিন্দিতে ইটস মাই লাইফ।ভাগ্য ভালো কোন রিমেকই দেখা হয়নি নাহলে হয়তো মুভিটা অত উপভোগ করতে পারতাম না।মুভিটা বক্স অফিসে কিছু রেকর্ড ভাংগে।
সাবটাইটেলসহ ইউটিউবেই মুভিটি আছে।

লিংকঃ https://www.youtube.com/watch?v=fKpmgwTBxcY

Bommarillu (2006)
Bommarillu poster Rating: 8.3/10 (3,499 votes)
Director: Bhaskar
Writer: Bhaskar, Rajasimha, Abburi Ravi (dialogue)
Stars: Siddharth, Genelia D'Souza, Prakash Raj, Srinivasa Rao Kota
Runtime: 170 min
Rated: N/A
Genre: Drama, Romance
Released: 09 Aug 2006
Plot: Siddu is the son of an over-protective business man. Every decision of his is made by his father, which leads him into frustration. He half-heartedly agrees to become engaged to a rich ...

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. vi talegu language bujhi na etar hindi dubbing version tar nam ke

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন