AWE-(বৃত্তের বাইরে)

আমাদের সবার ভেতর স্বপ্ন থাকে। সেই স্বপ্ন কে সফল করার জন্য আমরা ভাবনার গভীরে ডুব সাঁতার দেয়। সম্ভাবনার দরজা খোলার জন্য আমরা শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করতে থাকি। আমাদের ইগো, রাগ, ভয় সবকিছুই কোন কোন ক্ষেত্রে উৎসর্গ করি স্বপ্ন কে সফল করার জন্য। কিন্তু সবসময় কি স্বপ্ন আমাদের কাছে এসে ধরা দেয়? সফল বা ব্যর্থ হলে আমাদর অভিব্যক্তি কি একই রকম থাকে?

আপাতদৃষ্টিতে এটি আট জন ভিন্ন ভিন্ন মানুষের খাপছাড়া গল্পের একটি সংকলন বলে মনে হতে পারে। Krish ((Nithya Menen) একজন চিকিৎসক। সে এবং রাধা (Eesha Rebba), রাধার মা বাবাকে convince করতে চায় তাদের বিয়ের ব্যাপারে (!) Nala (Priyadarshi Pullikonda) একজন শেফ। সে তার নিজের জায়গা পাকা পোক্ত করতে আপ্রান চেষ্টা করে যাচ্ছে। রান্নাঘরে সে দুজন বন্ধু পেয়ে যায়। একটি গোল্ডফিশ আর বনসাই !যারা তাকে রান্নার কাজে সর্বাত্মক সহযোগীতা করে।  Shiva (Srinivas Avasarala)  একজন ওয়াচম্যান, সে একজন বৈজ্ঞানিকও বটে। তার মা বাবাকে বাঁচানোর জন্য সে একটা টাইম মেশিন বানানোর চেষ্টা চালাচ্ছে। তার এই গবেষণার মাঝে  Parvathy (Devadarshini)  এসে তাকে বলে সেই ভবিষ্যতের Shiva. Moksha (Kaitlyn D’mello) ছোট এক বালিকা যে তার মায়ের রেস্টুরেন্ট এ কাজ করে, Yogi (Murali Sharma) একজন ম্যাজিশিয়ান যে Moksha এর সাথে বিবাদে লিপ্ত হয়, কে বড় ম্যাজিশিয়ান এই উপসংহারে আসার জন্য।   Meera (Regina Cassandra) ড্রাগ এডিক্টেড একজন ওয়েটার। সে ও তার boyfriend মিলে একটা বড় দাঁও মারার চেষ্টা করে যাতে পরবর্তী জীবনটা তারা আরামে আয়েশে কাটিয়ে দিতে পারে। Kali (Kajal Aggarwal)  তার জন্মদিনের দিন সুইসাইড করতে মনস্থির করা এক মহিলা।

কাহিনী  এইভাবেই এগোতে থাকে। কিন্তু আপনি প্রথম ধাক্কাটা পাবেন বিরতির আগে। এর চেয়ে আর বেশী কিছু বলতে গেলে স্পয়লার হয়ে যাবে। নায়ক নায়িকার প্রেম বা পারিবারিক ইস্যুর বাইরের একটি আউট অফ দ্যা বক্স সিনেমা AWE. কাহিনী পরতে পরতে খুলতে খুলতে যখন ক্লাইম্যাক্স এর দিকে এগোতে থাকে এবং চরিত্র গুলো পরষ্পরের কাছাকাছি আসতে থাকে ততই একটি গভীর গল্পের ছাপ পাওয়া যায়। এটি Arjun Reddy এর মত কোন Darma film না, বা Bahubali 2 এর মত কোন বক্স অফিস কাঁপানো ব্লকবাস্টার ছবিও না। Prashan Varma তার প্রথম পরিচালনাতে অন্য কিছু করে দেখানোর দুঃসাহস দেখিয়েছেন, যেখানে তিনি পুরোপুরি সফল।  Child Abuse, Drug addiction, Social Issues, Mental Depression ইত্যাদির অদ্ভূত মিশেলের এক চলচ্চিত্র AWE. শেষের ৫ মিনিট গুরুত্বপূর্ণ। এই টুকু তেই মূলত গল্পটা এক সুতোতে জুড়ে দেওয়া হয়েছে।

অভিনয় নিয়ে আলাদা করে বলার কিছুই নেই। Kajal Agarwal, Nithiya menon, regina Cassandra, Priyadarshi Pullikonda, Murali Sharma প্রত্যকেই তাদের জায়গাতে ভাল ছিলেন। তবে কাজলের অন্যতম সেরা অভিনয়।  আর এই রকম একটা গল্প নির্ভর সিনেমায় সবার আলাদা করে দেখানোর খুব বেশী কিছু থাকে না। তবে kajal, Depression এর সিনগুলোতে বিরক্তির প্রকাশ খুব ভালভাবে করেছেন। Priyadarshi Pullikonda এর মেকআপ তাকে পুরো আলাদা একটা লুক দিয়েছিল।

Movie name: AWE!

Genre: Psychological Thriller

Cast: Kajal Aggarwal, Eesha Rebba, Nithya Menen, Regina Cassandra, Priyadarshi Pullikonda, Murali Sharma

IMDB: 8.2/10

Personal:9 /10

(Visited 158 time, 1 visit today)

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. Joy Sarkar Joy Sarkar says:

    সাবটাটেল নেই।
    তবে যে লিংক দেওয়া আছে সেখানে হিন্দী ডাব টা পাবেন।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন