The Factory: সাসপেন্স এবং থ্রিলারের এক অনন্য সংমিশ্রণ
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

নিতান্ত অনিচ্ছা স্বত্বেই মুভিটি দেখতে বসেছিলাম। YTS  টরেন্টে ঘাটাঘাটি করতে করতে হঠাৎ করেই মুভিটি চোখে পরলো। Genre এ লিখা Crime/Mystery. মুভির ট্যাগ লাইনে লিখা ছিল based on true story.  হাতের কাছে আর কোন মুভি না থাকায় উপায় না দেখে দেখতে বসে গেলাম। পরবর্তী ১০৪ মিনিট যে কিভাবে কাটলো তা নিজেও বলতে পারবো না। সেই ১০৪ মিনিটের ফলশ্রুতি হচ্ছে আজকের এই লিখা।

2-The-Factory

ছবির নাম The Factory. I have to admit this  ছবির নামটা বেশ অদ্ভুত। ছবির Casting  সম্পর্কে আমার তেমন কিছু একটা জানা ছিল না। মুভি শুরু হলে দেখতে পেলাম Lead role এ আছে Identity ক্ষ্যাত  John Cusack এবং The Exorcism of Emily Rose ক্ষ্যাত Jennifer Carpenter. মুভিটির কাহিনী শুরু হয়  Buffalo, New York শহরে  এ যেখানে কিনা ইঙ্গিত পাওয়া যায় যে একধরণের বিশেষ শ্রেণীর কিছু মেয়ে অনবরত গুম হয়ে যাচ্ছে এবং অন্যদিকে দেখা যায় গেরি নামক এক ব্যাক্তি একটি মেয়েকে রাস্তা থেকে তুলে নিজের বাসায় নিয়ে যায় এবং পরবর্তীতে তাকে হত্যা করে লাশ টুকরো টুকরো করে ফ্রিজে তুলে রেখে দেয়।

TheFactory-screen

অন্যদিকে দেখা যায়, Mike Fletcher(John Cusack) এই কেইসটিকে নিয়ে অনেকটা Obsessed হয়ে পরে কিন্তু তার কর্মদক্ষতার অভাবে ডিপার্টমেন্ট থেকে কেইসটিকে বন্ধ করে দেয়ার চেষ্টা করা হয়। পরবর্তীতে তার বাসায় Thanksgiving holiday dinner এ দেখা যায় যে সে তার পরিবারের প্রতিও তেমন একটা দায়িত্বশীল নয় এবং তার টিনএজার মেয়ে Abby  ডিনার পরবর্তীকালে মার সাথে রাগারাগি করে ঘর থেকে বেড়িয়ে যায় তার বয়ফ্রেন্ডের সাথে দেখা করার উদ্দেশ্যে। কিন্তু বারে যেখানে তার বয়ফ্রেন্ড Tad কাজ করে সেখানে Tad, Abby এর সাথে ব্রেক আপ করে ফেলে এবং Abby  তা সহ্য করতে না পেরে বার থেকে বেড়িয়ে পরে। Tad বারের জানালা দিয়ে দেখতে পায় যে Abby  একটি গাড়ির পাশে দাঁড়িয়ে একজন লোকের সাথে কথা বলছে, কিন্তু পরক্ষণেই সে যখন আবার তাকায় তখন দেখতে পায় Abby আর সেখানে নেই।

পরবর্তী শটে দেখতে পাওয়া যায় গেরি যাকে কিনা মুভির শুরুতে দেখা গিয়েছিল একটি মেয়েকে মেরে ফেলার দৃশ্যে তাকে দেখা যায় Abby কে কিডন্যাপ করে তার বাসার নিচের বেসমেন্টে বেঁধে রাখতে। Abby জেগে উঠে এবং দেখতে পায় এই বেসমেন্টে সে একা নয়। তার সাথে আরও দুটি মেয়ে রয়েছে যারা কিনা প্রচণ্ড মানসিক অসুস্থতায় ভুগছে। মুভিটির মুল কাহিনী শুরু হয় এখান থেকেই।

the-factory-movie-basement

মুভিটির চিত্রনাট্যের কাজ করেছেন Paul Leyden এবং  Morgan O’Neill . পরিচালনা করেছেন  Morgan O’Neill। মুভিটির অন্যতম আকর্ষণ হচ্ছে মুভিটির আবহ। সম্পূর্ণ বরফে ঘেরা Buffalo শহরের প্রতিটা দৃশ্য অত্যন্ত রহস্যময় আর রোমাঞ্চকর ভাবে ফুটিয়ে তুলা হয়েছে এই ছবিটিতে। Warner Bros. এর ব্যানারে নির্মিত এই ছবিটি তৈরিতে ব্যয় করা হয়েছে প্রায় ৩০ মিলিয়ন ডলার। ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ করেছেন Mark Isham।   সাসপেন্স দৃশ্যগুলোতে আবহ ফুটাতে বেশ ভালো দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি।

the-factory1

ছবিটিতে Jennifer Carpenter  এর চরিত্রটি বেশ বৈচিত্র্যপূর্ণ। অভিনয়ে John Cusack  এর পাশাপাশি বেশ ভালো কাজ করেছেন তিনি। মুভিটির শেষে বেশ বড়সর ধরণের একটি ধাক্কা অপেক্ষা করবে আপনার জন্য। মুভিটির চিত্রনাট্য অনেক ফাস্ট তাই বিরক্ত হবেন না দেখতে গিয়ে আশা করি। তবে মুভিটির আবহের কারণে মানসিকভাবে কিছুটা চাপ পরতে পারে আপনার উপর। মানুষের চরিত্রের একটি অন্ধকার জগতকে কেন্দ্র করে মুভিটির কাহিনী আবর্তিত হয়েছে।

তো আরকি!! যদি হাতে কিছুটা সময় থাকে তাহলে বসে যান মুভিটি নিয়ে।

The_Factory_-_Custom

The Factory (2012)
The Factory poster Rating: 5.7/10 (7300 votes)
Director: Morgan O'Neill
Writer: Morgan O'Neill, Paul Leyden
Stars: John Cusack, Jennifer Carpenter, Dallas Roberts, Mae Whitman
Runtime: 104 min
Rated: R
Genre: Crime, Mystery, Thriller
Released: 1 Jun 2013
Plot: An obsessed cop is on the trail of a serial killer prowling the streets of Buffalo, N.Y. but when his teenage daughter disappears, he drops any professional restraint to get the killer.

এই পোস্টটিতে ৯ টি মন্তব্য করা হয়েছে

  1. Bipu Mostafa says:

    Sorry to say.. This movie is complete and utter crap. It’s not thrilling at all. It gets sillier as it goes along.

  2. নারী-পুরষের যৌন মিলন অধিকক্ষণ স্থায়ী করতে কিছু দরকারী সেক্স টিপস

    http://pressbangladesh.org/important-long-sex-tips/

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন