টিভি সিরিজ/সিটকম রিভিউঃ The IT Crowd!!

itcrowdsplash

কমেডি ভিত্তিক টিভি সিরিজ/সিটকম-প্রেমী দর্শকদের কাছে “সেইনফিল্ড , ফ্রেন্ডস, হাউ আই মেট ইয়ুর মাদার, দ্যা বিগ ব্যাং থিউরী, টু এন্ড হাফ ম্যান, মর্ডান ফ্যামিলি, দ্যাট সেভেন্টিজ শো, কাপলিং, এরেস্ট ডেভেলপমেন্ট ইত্যাদি নাম গুলো খুবই পরিচিত।
এগুলোর সমমানের অথবা কাছাকাছি মানের সিটকম খোজে পাওয়া দুরূহ। এগুলোর কোয়ালিটি নিয়ে নতুন করে কিছু বলার নেই। সিটকম নিয়ে আলোচনার স্বার্থে ও যারা নতুন করে সিটকম দেখা শুরু করতে চাচ্ছেন তাদের জন্য আদর্শ সাজেশন হিসেবে উপরিক্ত সিটকম গুলোর নাম ম্যানশন করলাম।

তবে এই লেখায় আলোচনা করবো উপরিক্ত সিরিজ গুলোর তুলনায় কম হাইলাইট হওয়া ব্রিটিশ কমেডি ভিত্তিক টিভি সিরিজ “The IT Crowd” কে নিয়ে। এপিসোড ও সিজন সংখ্যা কম হলেও খুবই উপভোগ্য একটি সিটকম।

The-IT-Crowd-3-roy-and-jen-the-it-crowd-30769218-1600-1039

╚●► দ্যা আইটি ক্রাউড (২০০৬-২০১০)
আইএমডিবি রেটিংঃ ৮.৬/১০
সিজন সংখাঃ ৪
মোট এপিসোড সংখাঃ ২৪ ( ৬ এপি পার সিজন)
ক্রিয়েটরঃ গ্রাহাম লিনেহ্যান ◄●╝

 

একটি কোম্পানির ইনফরমেশন টেকনোলজি ডিপার্টমেন্টে দায়িত্বে থাকা তিনজন কর্মকর্তা ও তাদের বস্‌ এর অদ্ভুত সব কর্মকান্ড নিয়ে এই সিরিজের প্লট সাজানো হয়েছে।
এই তিন কর্মকর্তা যদিও আইটি বিভাগে জব করেন কিন্তু তাদের কাজ গুলো “হাতুড়ে” টাইপ বলাই শ্রেয় এবং এই তিনজনের অফিস রুম অপরিছন্ন ও আলোবিহীন বেইসমেন্ডে দেয়া হয়েছে।

মূল তিন ক্যারেক্টার সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনাঃ

itcrowd

●Chris O’Dowd as ROY

রয় Reynholm Industries এর একজন আইটি টেকনিশিয়ান। সোশালি অকোয়ার্ড টাইপ ক্যারেকটার, নার্ডি টাইপ হওয়ার পাশাপাশি প্রচণ্ড অলস। রয় তার কলিগ প্লাস বন্ধু ‘মস্‌” এর সাথে সারাক্ষণ অফিসে সময় কাটায় কারন দুজনের চারিত্রিক বৈশিষ্ট্য অলমোস্ট সেইম। দুজনেরই সোশ্যাল কমিউনিকেশন স্কিল অনেক কম।

 

●Richard Ayoade as Moss

মস্‌ অত্যন্ত বুদ্ধিমান একজন আইটি এক্সপার্ট কিন্তু কম্পিউটার রিলেটেড জ্ঞান ছাড়া অন্যকিছুতে তেমন দক্ষতা নেই। কলিগ রয়ের মতই সোশ্যাল কমিউনিকেশন স্কিলের অভাব ও রয়ের সাথেই সময় কাটানো হয়।

 

●Katherine Parkinson as JEN

জ্যান্‌ আইটি ডিপার্টমেন্টের প্রধান, যদিও তার কম্পিউটার দক্ষতা বলতে গেলে নগণ্য। উদাহরণস্বরূপ বলা যায়ঃ হার্ডওয়ার ও সফটওয়ার এর মধ্যে পার্থক্য না বোঝা।

তাছাড়া সিরিজের আরেকটি মূল গুরুত্বপূর্ণ ক্যারেক্টার হচ্ছে Douglas Reynholm। সিটকম জগতের আরেকটি হিলিরিয়াস ক্যারেক্টার। সিরিজটি দেখার সময়ে বারবার চাচ্ছিলাম যে এই ক্যারেক্টারটি স্ক্রিনে আসুক। পর্দায় Douglas Reynholm আসা মানে বিশেষ বিনোদন।

সুতরাং ইতিমধ্যে সিরিজটি দেখে না থাকলে সময় করে দেখে ফেলুন, চার সিজনে মাত্র ২৪টি এপিসোড। হাইলি রেকোমেন্ড করলাম, আপনার সময় ও মেগাবাইট এর অপচয় হবেনা নিশ্চিত থাকুন।

ডাউনলোড লিংকঃ

টরেন্টঃ
http://bit.ly/2bn1UtG or
http://bit.ly/2be0lvp

ডিরেক্টঃ
http://bit.ly/2b0YVSj

The IT Crowd (2006–2013)
The IT Crowd poster Rating: 8.6/10 (90,305 votes)
Director: N/A
Writer: N/A
Stars: Chris O'Dowd, Richard Ayoade, Katherine Parkinson, Matt Berry
Runtime: 25 min
Rated: TV-14
Genre: Comedy
Released: 03 Feb 2006
Plot: The comedic adventures of a rag-tag group of technical support workers at a large corporation.

(Visited 280 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন