ভাল লাগায় রোমান্স-কমেডি জনরার সিনেমা “Jab We Met​ (2007)”!!!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Jab We Met​ (2007)
বলিউডের রোমান্টিক-কমেডি জনরা তে নিঃসন্দেহে এই সিনেমার নাম শীর্ষে থাকবে।
স্টোরি, ডিরেকশন, অভিনয়, গান, লোকেশন, সিনেমাট্রোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড স্কোর মিলে এক প্রশংসনীয় মিলবন্ধন।
MPW-73729
প্লট সামারীঃ
তরুণ ধনী-ব্যাবসায়ী আদিত্য কাশ্যাপের (শহীদ কাপুর) গার্লফ্রেন্ড এর বিয়ে হয়ে যাওয়ায় সে মানসিকভাবে ভেঙে পরে। ডিপ্রেশনের কারনে সে তার সব কিছু ফেলে ট্রেইনে করে গন্তব্যহীন পথে যাত্রা শুরু করে। এমন অবস্থায় ট্রেইনে তার সাথে দেখা হয় বাচাল ও চঞ্চল স্বভাবের তরুনী গীত (কারিনা কাপুর) এর সাথে।
তারপরে শুরু হয় সিনেমার মুল গল্প।

প্রথমে স্টোরির কথায় যদি বলি, তাহলে তৎকালীন সময়ে বলিউডে এমন ইউনিক স্টোরি ও বর্তমানে রোমান্স জনরায় এমন স্ট্রং স্ক্রিপ্ট বেইসড সিনেমা খুব কমই হয়েছে। ক্রিয়েটররা অস্বীকার করলেও হলিউডের বিখ্যাত রোমান্টিক সিনেমা Leap Year​ এই সিনেমা থেকেই ইন্সপায়ার্ড।

ডিরেক্টর ইমতিয়াজ আলীকে বর্তমানে বলিউডের সেরা কয়েকজন পরিচালকের মধ্যে ধরা হয় আর এই ইমতিয়াজ আলীর পরিচিতি ও প্রথম বড় ধরনের সাফল্য ছিল এই সিনেমার বদৌলতে। ইমতিয়াজ আলী এই সিনেমা পরিচালনার পাশাপাশি ডায়লগ,স্টোরি/স্ক্রিনপ্লে নিজের করা। ফিল্মফেয়ারে সেরা পরিচালকের নমিনেশন পেলেও Tare Zamee Par​ এর জন্য আমির খান জিতে নেন।
jabwemet
কাস্টিং এর কথা বললে, কারিনা কাপুর এর ক্যারিয়ারের বেস্ট পার্ফমেন্স ছিল এই সিনেমায়। বিশেষ করে সিনেমায় ট্রেইনে লাফিয়ে উঠার পরের সংলাপটি তো ইতিমধ্যে লেজেন্ডারি হয়ে গেছে। তার অসাধারণ পার্ফমেন্স এর জন্য পেয়েছেন ফিল্মফেয়ারসহ অসংখ্য পুরষ্কার।
আর শহীদ কাপুর তো তৎকালীন সময়ে এমনিতেই হার্টথ্রুব নায়ক ছিলেন। আর এই সিনেমার পর তার ভক্তের সংখ্যা দ্রুতবেগে বাড়তে থাকে। বেস্ট এক্টর ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছিলেন “ফিল্মফেয়ার” এওয়ার্ডে। তার পার্ফমেন্স তো ভালো ছিলোয় তাছাড়া আমার দৃষ্টিতে, শহীদ কাপুরকে সবচেয়ে সুদর্শন ও ম্যাচিউর লাগে এই সিনেমাতে। একটি মজার ঘটনা বলি, ২০০৭ সালে আমার বান্ধবীদের অথবা বড় আপুসহ, আপুর ব্যাচের যে কাউ কে প্রিয় নায়ক সম্পর্কে জিজ্ঞাসা করলেই মিষ্টি একটা হাঁসি দিয়ে বলতো “শহীদ কাপুর” 😀

আর এই সিনেমার গান গুলোও বেশ শ্রুতিমধুর এবং তার পাশাপাশি জনপ্রিয়তাও পেয়েছিল অনেক, ইরশাদ কামিলের কথায় আর প্রীতমের সঙ্গীত পরিচালনায় সিনেমার প্রত্যেকটি গানই ভাল লাগার মত। ব্যাক্তিগত ভাবে শানের কন্ঠে “হাম জো চালনে লাগে” ও মুহিত চৌহান এর কন্ঠে “তুম সে হি” আমার প্রিয়। সঞ্জয় চৌধুরীর ব্যাকগ্রাউন্ড মিউজিকও বেশ কনভেন্সিং লেগেছে।

তাছাড়া সিনেমাট্রোগ্রাফি ও লোকেশন খুব ভাল লেগেছে। বিশেষ করে “হাম জো চালনে লাগে” গানের পরের দৃশ্য গুলো এবং গীতের(কারিনা) গ্রামের দৃশ্যপট।

ব্যাক্তিগত ভাবে সিনেমাটি মোট কয়বার দেখেছি হিসেব নেই। তারপরও আজ আবার সিনেমাটি দেখলাম ফেইসবুকে একজনের পোস্ট দেখে। বরাবরের মতই অনেক ভাল লেগেছে।
মাই রেটিংঃ ৮/১০

Jab We Met (2007)
Jab We Met poster Rating: 8.0/10 (27,009 votes)
Director: Imtiaz Ali
Writer: Imtiaz Ali
Stars: Shahid Kapoor, Kareena Kapoor, Tarun Arora, Dara Singh
Runtime: 138 min
Rated: N/A
Genre: Comedy, Romance
Released: 26 Oct 2007
Plot: A depressed wealthy businessman finds his life changing after he meets a spunky and care-free young woman.

এই পোস্টটিতে ৬ টি মন্তব্য করা হয়েছে

  1. Mahmud Romi says:

    ইমতিয়াজ আলীর সব গুলো মুভিই কিছুটা অন্যরকম। তথাকথিত রোমান্সের বাইরে তার কাহিনীগুলো। সবচেয়ে বড় কথা তার মুভি দেখার পর অনেকদিন ধরে গল্পের রেশটা থেকে যায়

  2. Suraiya Nuz says:

    ‘জাব উই মেট’ আমার সবসময়ের ফেভারিট মুভি।

  3. Ekta hindi movie bolte parbo j onek bar dekhesi 😃😃

  4. Movie টা দেখে মনে হয়েছিল,
    আমার life টা এমন না কেন?????????

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন