টিভি সিরিজ/সিটকমের তিন অসাধারণ কমিক ক্যারেক্টার পরিচিতি!

টিভি সিরিজ/সিটকমের তিনটি অসাধারণ হাস্যরসাত্মক ক্যারেক্টার এর পরিচিতি দেয়া হবে এই লেখায়  🙂 আশা করি সিরিজ-প্রেমীদের প্রিয় লিস্টে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে জনপ্রিয় এই ক্যারেক্টার গুলো।

◊Chandler Bing from “Friends”

◊Barney Stinson from “How i met your mother”

◊Sheldon Cooper from “The big bang theory”

gggggggggggggg copy

◆Chandler Bing  (Matthew Perry)
নিয়মিত আড্ডা,গল্প আর কৌতুকে মেতে থাকা ৬জন বন্ধুদের নিয়ে সাজানো হয়েছে ১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত চলতে থাকা “ফ্রেন্ডস” নামক এই সিরিজটি। এই সিরিজের অন্যতম একটি ক্যারেক্টার “চ্যানলার বিং” যার প্রধান কাজ হচ্ছে “সার্কাজম” মানে হাসি ঠাট্টায় মেতে থাকা। তার সংলাপ, হাস্যরসাত্মক মনোভাব, কথায় কথায় সার্কাস্টিক জবাব দেয়া আপনাকে মুগ্ধ করবে। বিশেষ করে তার কমিক টাইমিং। তাছাড়া কমেডি কে প্রেজেন্ট করার ক্ষেত্রেও কিছু চৌকশ কৌশল রয়েছে, এই দিক থেকে সে পুরোপুরি সফল।
“চ্যানলার বিং” একটি লেজেন্ডারি ক্যারেক্টার। এই ক্যারেক্টার কে কেন্দ্র করে ফেইসবুকে আছে একাধিক ফ্যান-পেইজ। হিউমার ইম্প্রোভ এর ক্ষেত্রেও একটি ক্যারেক্টারটি আপনাকে সাহায্য করবে :p ওয়ান অফ দ্যা ফাইনেস্ট ক্যারেক্টার আই হ্যাভ এবার সিন।
চ্যানলার চরিত্রে অভিনয় করেছেন ম্যাথিউ পেরি। তার এই অসাধারণ রোলের জন্য সিরিজ প্রেমীরা তাকে আজীবন মনে রাখবে। অনেক মজাদার এবং আনন্দদায়ক মুহূর্ত উপহার দিয়েছেন এই অভিনেতা।

চ্যানলার বিং

চ্যানলার বিং

◆Barney Stinson  (Neil Patrick Harris)
আরেকটি পপুলার কমেডি টিভি সিরিজ “হাউ আই ম্যাট ইয়ুর মাদার”। “ফ্রেন্ডস” এর পর এটা আমার প্রিয় লিস্টের দ্বিতীয় সেরা। এই সিরিজের মধ্যমণি “বার্নি স্টিনসন”, তার স্ক্রিন প্রেজেন্ট মানেই বিশেষ কিছু। তার পাগলাটে অদ্ভুত চিন্তাধারা ও কাজকর্ম আপনাকে বিনোদিত করবে। বারনি স্টিনসন এর গুণাবলি(!) প্লেবয়,একজন আদর্শ(!) বন্ধু, লেডী কিলার এন্ড অসাম…ওয়েট ফর ইট…নেস, অসামনেস 😀 আসলে, বন্ধু মহলে এমন একজন করে “বার্নি স্টিনসন” সবারই থাকে এবং তারা সর্বদা রিলেশনশীপ নিয়ে কুপরামর্শ দিতে পছন্দ করেন :p
অসাধারণ একটি কমিক ক্যারেক্টার। স্ক্রিনে ২/৩ মিনিট বার্নি স্টিনসন না থাকা মানে অনেক কিছু মিসিং। যাদের সিরিজটি দেখা নেই অনুরোধ করবো একটি এপিসোড হলেও দেখার চেস্টা করবেন। এই ক্যারেক্টারের প্রেমে পরবেন সিউর।
“বার্নি স্টিনসন” ক্যারেক্টার টি প্লে করেছেন নিল প্যাট্রিক হ্যারিস। এই চরিত্রের জন্যই মূলত সে বিখ্যাত, এই ক্যারেক্টারের জন্য একাধিকবার এমি এওয়ার্ডে নমিনেশন পেয়েছেন। এ্যামি এ্যাওয়ার্ড সহ হোস্ট করেছেন এবারের একাডেমিক এ্যাওয়ার্ড(অস্কার)।

বার্নি স্টিনসন

বার্নি স্টিনসন

◆Sheldon Cooper  (Jim Parsons)
উপরিক্ত দুই সিরিজের সাথে “দ্যা বিগ ব্যাং থিউরি” সিরিজের মূল পার্থক্য হল এই সিরিজে বিজ্ঞান এর সাথে হিউমার মিক্স করে একটি অসাধারণ কমেডি সিরিজ(সিটকম) তৈরি করছে।
প্রিয় কমিক কারেক্টারে তিন নাম্বারে আছেন ডক্টর শেল্ডন কুপার :3 বন্ধুমহলে সর্বাধিক শিক্ষিত (ডাবল মাস্টার্স এন্ড অ্যা পিএইচডি) এবং একজন লজিক্যাল মানুষ। কমিক্স,সিনেমা এবং টিভি সিরিজের হার্ডকোর ফ্যান।
সিরিজের সবচেয়ে মজার দৃশ্য গুলো হল শেল্ডন ও তার বেস্ট ফ্রেন্ড,রুম-মেইট ও কলিগ লিওনার্ড এর মধ্যকার কনভার্সেশন গুলো।
শেল্ডন সর্বদা অস্বাভাবিক আচরণ, নিজেকে জ্ঞানী এবং বাকীদের মূর্খ ভাবতে পছন্দ করেন। এই বিষয়ে তার সেই বিখ্যাত উক্তি “One cries because one is sad. For example, I cry because others are stupid, and that makes me sad” :p এমন অনেক হিউমার মিশ্রিত উক্তি তার আছে। দেখে নিন তার আরো অসাধারণ উক্তি সমূহঃ http://bit.ly/1UIbxPO

অসাধারণ এই চরিত্রে অভিনয় করেছেন জীম পারসন্স। এই চরিত্রের জন্য সেরা কমেডি অভিনেতা হিসেবে পেয়েছেন “গোল্ডেন গ্লোব” এবং একাধিকবার পেয়েছেন “এ্যামি” এওয়ার্ড।

শেল্ডন কুপার

শেল্ডন কুপার

(Visited 115 time, 1 visit today)

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন