Ice Age: Collision Course : মহাকাশের তুষারযুগ!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Ice Age: Collision Course

Year: 2016

Movie Number in Series: 5

Genre: Animation, Adventure, Comedy

 

Voice Cast: Ray Romano, John Leguizamo, Denis Leary, Simon Pegg, Jennifer Lopez, Queen Latifah

 

Ice Age এর পঞ্চম পর্ব আসবে এইটা আমি জানতাম না, এবং কেন জানতাম না সেটাও জানি না। এটা নিয়ে কোথাও কোনো নিউজ ট্রেইলার কিছুই দেখলাম না, এমনকি বছরের শুরুতে নেক্সট এনিমেশন লিস্টেও!

 

এটা হতে পারে টানা তিনটা চমৎকার মুভি উপহার দেবার পরে সিরিজের চতুর্থ মুভির প্রায় নেগেটিভ রিসিপশনের কারণে।

কিন্তু এনিমেশন ইজ এনিমেশন, আর আইস এজ মানে আইস এজ। সে কারণেই কেমন হবে না ভেবে হলে গিয়ে দেখে এসেছিলাম।

 

কিন্তু অতোটা ভালো লাগলো না আবারো। কাহিনি আমার মতে দূর্বল। আবার সেই পরিবারকে বাঁচানো নিয়। তবে এবারের মজাটা ছিল, এবারের সমস্যা আসছে পৃথিবী থেকে নয়, মহাকাশ থেকে।

 

আমাদের স্ক্র্যাট এবার তার “এক্রন” অবসেশনের কারণে আবারো উলটাপালটা কাজ করে চলে গেছে মহাকাশে। আর সেখানে গিয়ে এক্রন লুকাতে গিয়ে বিভিন্ন গ্রহ-উপগ্রহের পজিশন পরিবর্তন করাতো আছে, ভুলের কারনে পৃথিবীর দিকে পাঠিয়ে দেয় কয়েকটা বিশালাকায় উল্কা। এদিকে পৃথিবীতে আছে ম্যানি, সিড, সিড ডিয়েগো আর তাদের পরিবার। শুরু হয় পৃথিবী বাঁচানোর এডভেঞ্চার।

 

মুভিটা অন্তত চার নাম্বার পর্বের থেকে ভাল লেগেছে। এফেক্ট বেশ ভালো ছিল, 3D তে দেখায় ভালো লেগেছে। আর এডভেঞ্চারও সবসময়ের মতো একই টাইপের, কিন্তু তিন নাম্বার পর্বের মতো এডভেঞ্চারাস না।

ক্র্যাট এবার তুলনামূলকভাবে বেশি সময় পেয়েছে মুভিতে। ভালো লাগার আরেকটি কারণ ছিল তৃতীয় পর্বের বাক ‘দ্য উইজেল’ এর পুনরায় আগমন। তার একটা স্পেশাল অবসেশন প্রচন্ড হাস্যকর ছিল, যেটা বললাম না। দুই পোসাম ব্রাদারস আর সিড আগেকার মতোই “তুখোড়” ডায়লগের মাধ্যমে হাসিয়েছে।

 

কিন্তু সত্যি বলতে তৃতীয় পর্বের মতো দম ফাটানো হাসার মতো কমেডি চতুর্থ আর পঞ্চম পর্বে পাই নি। এবারের টা ভালো লেগেছে তুলনামূলকভাবে চারের চেয়ে। চার নাম্বার আমার বোরিং লেগেছিল আসলে। আর কমেডি ছিল ডায়লগ বেজড প্রধানত, ফিজিক্যালি না, যে কোন ডায়লগ ছাড়া সিড বা পোসাম বা অন্যদের এক্সপ্রেশন বা অবস্থা দেখে মজা পাচ্ছি।

 

বিখ্যাত মহাকাশ বিজ্ঞানী নিল ডিগ্রেস টাইসন সবসময়ই সাই-ফাই মুভি নিয়ে আলাদা আগ্রহ দেখান। বছরের অন্যতম আকাঙ্খিত মুভি “Batman vs Superman” এ তার চরিত্রেই তাকে দেখা গেছে কয়েক সেকেন্ডের জন্য। আর এটাতো মহাকাশ নিয়ে। এখানে ন্যারেশন সহ ফোর্থ ওয়াল ব্রেকার চরিত্র Neil deBuck Weasel এর কণ্ঠ দিয়েছেন।

 

মুভিটা ক্রিটিক্যালি প্যানড। রোটেন টম্যাটো ফ্রেশ রেটিং মাত্র ২২%। আমারও যে আহামরি ভালো লেগেছে তা না। কিন্তু চার এর চেয়ে ভালো লেগেছে। আর সব এনিমেশন মুভির ফিনিশিং আর ইদানিং প্রায় একই মেসেজ দেওয়াটা খুবই সাধারণ হয়ে যাচ্ছে, আর পরিবার বাঁচাও টাইপ কাজ গুলো। সবমিলিয়ে এভারেজ এনিমেশন মুভি।  Ice Age সিরিজের এই অবস্থা মানা যায় না।

আশা করি আইস এজ যদি আরো বাড়ানোর পরিকল্পনা থাকে, পরের পর্ব যেন আবার পুরোনো আইস এজ হিসেবে ফিরে আসে।

 

My Rating: 6/10

IMDb Rating: 6.1/10

Rotten Tomatoes: 22%

Ice Age: Collision Course (2016)
Ice Age: Collision Course poster Rating: 6.3/10 (936 votes)
Director: Mike Thurmeier, Galen T. Chu
Writer: Michael Berg, Yoni Brenner (screenplay), Aubrey Solomon (story), Michael J. Wilson (screenplay), Michael J. Wilson
Stars: Nick Offerman, Adam Devine, Simon Pegg, Jennifer Lopez
Runtime: 94 min
Rated: PG
Genre: Animation, Adventure, Comedy
Released: 22 Jul 2016
Plot: Manny, Diego, and Sid join up with Buck to fend off a meteor strike that would destroy the world.

এই পোস্টটিতে ৫ টি মন্তব্য করা হয়েছে

  1. গত সপ্তাহে দেখছি, সিনেমা হলে গিয়া সেই মজার সিনেমা। সিড এটাতে নতুন গার্ল্ফ্রেন্ড পাইছে 😂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন