লিয়াম এর “Taken 2” দর্শকদের আবার ফিরিয়ে আনল সিনেমাহলে (উইকেন্ড রিপোর্ট অক্টো ৫-৭)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

বাণিজ্যিকভাবে গত মাসটি  হলিউডের ইতিহাসে খুব খারাপ মাসগুলোর মধ্যে একটি। ১৯৮৮ সালের পর এতো বড় ড্রপ আর দেখা যায় নি (প্রায় ৩৮.১ ভাগ)। আরও খারাপ হতে পারতো যদি গত সপ্তহে “হোটেল ট্রান্সিলভানিয়া” সহ আরও কয়েকটি মুভি দর্শক জনপ্রিয়তা না পেত। সেপ্টেম্বর এর শেষের দিকের দর্শকদের ভিড় অক্টোবরের শুরুতে  আরও বৃহৎ আকার ধারণ করেছে। এর পেছনে বিশাল ভুমিকা রেখেছে লিয়াম নেসন অভিনীত সুপারহিট সিকুয়াল “টেকেন ২” যেটি প্রথম উইকেনডেই বেগে পুরে নিয়েছে পুরো ৫০ মিলিওন ডলার।”প্যারানরমাল একটিভিটি ৩” আর “জ্যাক এস ৩ডি” এর পেছনে এটিই অক্টোবরে সরবকালের সেরা অপেনিং। যদিও মুভিটি সমালোচকদের মন জয় করতে পারি নি মানুষ মুভিটিকে ভালই উপভোগ করেছে। দর্শকরা মুভিটিকে “বি+” স্কোর দিয়েছেন। “টেকেন ২” সহ এই উইকেন্ডের সেরা ১২ টি মুভির সর্বমোট আয় ১৩২.৩ মিলিওন যা গত বছরের  চাইতে প্রায়  ৪৭.১৭ মিলিয়ন বেশি(প্রায় ৫৫ ভাগ) ।  😯

২৬.৩ মিলিয়ন আয় করে এই উইকেন্ডে ২য় অবস্থানে আছে গত সপ্তাহের সুপারহিট এনিমেশন “হোটেল ট্রান্সিলভানিয়া“। মন্দার  সময়ে দারুণ সফল মুভিটি। সনি ইতোমধ্যেই ব্যাগে পুরেছে প্রায় ৭৬ মিলিয়ন ডলার।যদিও মুভিটি আন্তর্জাতিকভাবে সেভাবে ভালো করেনি।

৩য় অবস্থানে আছে “পিচ পারফেক্ট“। গত সপ্তাহের সীমিত রিলিজের পর মুভিটি এই সপ্তাহে পুরো ডোমেস্টিক মার্কেটে মুক্তি পায়। এটি আয় করে প্রায় ১৪.৭ মিলিয়ন ডলার।

৪১ ভাগ ড্রপ নিয়ে তৃতীয় অবস্থানটিতে আছে “লুপার” এটির এই সপ্তাহের আয় প্রায় ১২.২ মিলিয়ন ডলার।

এ সপ্তাহের আরেকটি নতুন মুভি ডিজনির “ফ্রাঙ্কেনওয়েনি” দর্শক টানতে পারে নি। গত সপ্তাহের চ্যাম্পিয়ন “হোটেল ট্রান্সিলভানিয়া” এর সাথে প্রতিযোগিতায় হার মানতে হয় এই স্টপ মোশন এনিমেশন মুভিটিকে। হতাশ করা ১১.৫ মিলিয়ন ওপেনিং নিয়ে ৫ম স্থানেই সন্তুষ্ট থাকতে হয় মুভিটিকে। এটি টিম বারটনের আগের এনিমেশন মুভি “কর্পস ব্রাইড” এর কাছাকাছি যাওয়াও প্রায় অসম্ভব।

হলিউড বক্স অফিস উইকেনড নিয়ে এটি আমার প্রথম পোস্ট। আশা করি নিয়মিত পোস্ট করতে পারব। 😀

 

 

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন