রম্য শর্ট ফিল্ম “Save the ছাগল Kill the বিলাই” আর একটি সুন্দর বার্তা।

mollikeka copy1
দেখে ফেললাম রুয়েট ক্যাম্পাস থেকে নির্মিত শর্ট ফিল্ম “Save the ছাগল Kill the বিলাই”। শর্ট ফিল্মটি পরিচালনা করেছেন তরুন নির্মাতা রুহুল আমিন। আর শ্রেষ্ঠাংশে ছিলেন মল্লিক, সাজ্জাদ এবং একা। সিনেমাটোগ্রাফি এবং এডিটিং করেছেন জি এম মেহেদী।

ফিল্ম এর নাম থেকেই বোঝা যাচ্ছে এটি একটি মজাদার আমি বলব মাসালাদার নাটিকা। গল্পের দুইজন প্রধান চরিত্রের একজন হচ্ছে “বিশিষ্ট ছাগল ব্যবসায়ি” আর আরেকজন হচ্ছে “বাংলা বিলাই”। আসলে দুই ক্যারেক্টারকেই এখানে রুপক অর্থে দেখানো হয়েছে। একজন সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে তাদের হয়রানির স্বীকার করে আর আরেকজন সব অসাধু ব্যবসায়িদের প্রতিয়মান রুপ যারা বিভিন্ন লোভনীয় জাল বিছিয়ে সাধারণ মানুষদের ঠকিয়ে আসছে।

1368872_524588907623571_1749198869_n

প্লট বা গল্পের বিসয়বস্তু খুব বেশি কিছু না হলেও উপস্থাপন বেশ ভালই লেগেছে আমার। আর মাত্র দুদিনে সম্পন্ন করা হয়েছে বলে অনেক কিছুর পারফেকশন আনা যায় নি। তবে প্রয়াসটি বাহবা পাওয়ার যোগ্য। সবাই অপেশাদার অভিনেতা। সেদিক থেকে চিন্তা করলে খুব একটা খারাপ করেন নি তারা। বিশেষ করে “বাংলা বিলাই” চরিত্রে সাজ্জাদের অভিনয় প্রসংশার দাবিদার।

ফিল্মের এডিটিং, সাউন্ড এডিটিং, ডাবিং এবং সিনেমাটোগ্রাফিতে জি এম বেশ ভাল কাজ করেছেন। তবে লোকেশন হয়ত আরো ভাল হতে পারতো। এছাড়া বলিউড, তামিল বিভিন্ন ক্যারেক্টারের প্রভাব লক্ষণীয় যেটা নিছক মজার ছলেই হয়ত করা হয়েছে তবে আমি এটাকে নিরুৎসাহিত করব।

সব মিলিয়ে ১৭ মিনিটের এই নাটিকার পুরোটা সময় উপভোগ করেছি। আশা করি আপনারাও দেখবেন শর্ট ফিল্মটি আর উৎসাহিত করবেন আমাদের উঠতি তরুণ শিল্পীদের।

      শর্ট ফিল্মটি দেখুন

(Visited 820 time, 1 visit today)

এই পোস্টটিতে ৬ টি মন্তব্য করা হয়েছে

  1. ডন মাইকেল করলিয়নে says:

    চমৎকার উদ্যোগ 🙂 … দেখে জানাচ্ছি কেমন লাগলো… 🙂

  2. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    রুয়েটের আরো একটি শর্ট ফিল্ম দেখেছি মনে হয়। ভালো ভালো কাজ তাদের।সবার জন্য শুভ কামনা।

  3. দেখতে পারছিলাম না দেখে কমেন্ট করি নাই। দেখলাম… ভালো হয়েছে।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন