পুরনো মুভি দেখতে পছন্দ করেন না? দেখুন “Roman Holiday”
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

মুভির নামঃ Roman Holiday(১৯৫৩) পরিচালকঃ William Wyler অভিনয়ঃ Audrey Hepburn, Gregory Peck IMDb রেটিং: ৮.১ রিভিউয়ার রেটিং: ৯

আমদের প্রায় সময় মনে হয় ধুর দুনিয়া দারি আর ভালো লাগে না। প্রায় সময় আমরা একঘেয়ে জীবনে একটু বিরতি একটু আনন্দ বা একটু ছেলেমানুষি খুঁজি। ঠিক তেমনি রাজকন্যা এন(Audrey Hepburn) তাঁর ছকে বাঁধা জীবনে বিরক্ত হয়ে রোম শহরে এক দিনের জন্য বিরতি নেয়। রাজকন্যা ছদ্ম পরিচয়ে সারাদিন সারা শহরে ঘুরে বেড়ায়। পরিচয় হয় নানান ধরণের মানুষের সাথে। ছোটবেলা থেকে রাজকীয় পরিবেশে বড় হওয়ার পর এই সাধাসিধে মানুষের সংস্পর্শে সে যেন নতুন জীবন খুঁজে পায়। জো(Gregory Peck) পেশায় সাংবাদিক হলেও সেদিন সে আর তাঁর সহকর্মী এবং বন্ধু এরভিং(Eddie Albert) এন এর সাথে ঘুরে বেড়ায়। অল্প সময়েই তারা ভালো বন্ধু হয়ে যায়। রোমের অলিগলিতে তাদের ঘুরে বেড়ানো আর হাসি ঠাট্টায় ছবিটি এগুতে থাকে। মুভির এই দৃশ্যটি ছিল চমকপ্রদ। রোমের মতই প্রাণবন্ত ছবিটির প্রতিটি দৃশ্য। আপনার মন যত খারাপই হোক না কেন এই মুভি দেখার পর মন ভালো হবেই। ছবিটি দেখার পর ছবির সাথে রোম এরও প্রেমে পড়ে যাবেন। ছবির প্রত্যেকটা লোকেশন ছিল অসাধারণ। William Wyler এর পরিচালনা নিয়ে কথা বলার সাহস করছি না শুধু এইটুকু বলে রাখি উনি মাত্র ৩ বার সেরা পরিচালকের একাডেমী এ্যাওয়ার্ড জিতেছেন।

পুরো মুভিতে Audrey Hepburn ছিলেন উজ্জ্বল নক্ষত্র। এই মুভিটির জন্য তিনি ১৯৫৩ সালে জিতে নেন সেরা অভিনেত্রীর একাডেমী এ্যাওয়ার্ডটি। Gregory আর Eddie ও সাবলিল অভিনয় করেছেন।

এই মুভি যারা এখনো দেখেন নি তারা দেখার পর আফসোস করবেন যে এতদিন পর কেন এই মুভি দেখলাম। আর যারা দেখেছেন তারা এই রিভিউ পড়ে আরেকবার বসে যান। আমি যে কয়বার দেখেছি তার হিসেব নেই। আর যাদের পুরনো ছবিতে এলারজি আছে তারা এই ছবি দিয়ে পুরনো ছবি দেখা শুরু করতে পারেন আশা করি নতুন ছবি দেখা কমিয়ে দেবেন।

এন এর একটা ডায়লগ দিয়ে শেষ করছি: “Each, in its own way, was unforgettable.Rome! By all means, Rome. I will cherish my visit here in memory as long as I live. ”

ডাউনলোড লিঙ্কঃ  মুভিঃ http://epicshare.net/vmp2ksahzvhv

সাবটাইটেলঃ http://epicshare.net/snscd33txnoq

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

  1. অনিক চৌধুরী says:

    পুরনো ছবি তেমন দেখি না মামা, তবে যেভাবে বললি তাতে দেখতে হবে মনে হচ্ছে।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন