Minority Report ( 2002 )

cover

 

 

২০৫৪ সাল। ভবিষ্যতের পৃথিবী । কয়েকজন প্রতিভাবান বিজ্ঞানী নতুন পদ্ধতি আবিস্কার করেছেন যা নিয়ে গড়ে   উঠেছে Department of Precrime . যার মাধ্যমে তারা, কেউ  অপরাধ করার আগেই তাকে চিহ্নিত  করতে পারে । যার ফলে পৃথিবীতে  ছয় বছর ধরে কোনো অপরাধ সংঘঠিত হয় না ! এ সংস্থার একজন পাওয়ারফুল ক্যাপ্টেন হিসেবে কাজ করছে Capt. Anderton (Tom Cruise)  যার আন্ডারে রয়েছে একটি গ্রুপ যারা এ কাজে সরাসরি অংশগ্রহন করে । সব কিছু ঠিক মত চলছিল কিন্তু  হঠাৎ একদিন Anderton দেখতে পায় ভবিষ্যতে সে নিজেও একটি Crime করতে যাচ্ছে এবং তার চেয়েও আশ্চর্যের বিষয় হল সে নিজেও চেনে না যাকে সে খুন করতে যাচ্ছে ।  এই ঘটনা  Department of Precrime জানতে পারলে তাকে গ্রেফতার করবে, তাই সে সেখান থেকে পালায় আর খুজতে থাকে আসল ঘটনা ।

 

MIS_Ch05-012

 

 

কেন সে এক জনকে খুন করে যাবে ?

কেউ কি তাকে ফাঁসানোর চেষ্টা করচ্ছে ?

 

photo-minority-report-2002-4

 

 

মুভিটি পরিচালনা করেছেন স্পিলবার্গ । আমার মতে স্পিলবার্গ এর করা সাই-ফাই ছবিগুলার মধ্যে অন্যতম এই ছবিটি । কাহিনী general সাই-ফাই  মুভিগুলার চাইতে একটু ডিফরেন্ট  টাইপের । অভিনয়ে আছে Tom Cruise . স্বভাবতই high quality অভিনয় । মুখের ভাব এবং সাথে শারিরিক expression দিয়ে ছবির সাথে নিজেকে খুব ভাল মানিয়ে নিয়েছেন ।

IMDB রেটিং – ৭.৭

আমার রেটিং – ৮

Minority Report (2002)
Minority Report poster Rating: 7.7/10 (328,323 votes)
Director: Steven Spielberg
Writer: Philip K. Dick (short story), Scott Frank (screenplay), Jon Cohen (screenplay)
Stars: Tom Cruise, Max von Sydow, Steve Harris, Neal McDonough
Runtime: 145 min
Rated: PG-13
Genre: Action, Mystery, Sci-Fi
Released: 21 Jun 2002
Plot: In a future where a special police unit is able to arrest murderers before they commit their crimes, an officer from that unit is himself accused of a future murder.

 

(Visited 110 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন