“বেটার কল সউল” – ব্রেকিং ব্যাড এর আওতার বাইরে নতুন কিছু
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Saul

দেখতে বসেছিলাম ব্রেকিং ব্যাড এর আদতে কিছু একটা দেখার আশায়, উঠলাম অন্য রকম এক ভাল লাগা নিয়ে। দেখতে বসেছিলাম ব্রেকিং ব্যাড এর মত ড্রাগ নিয়ে খেলাধুলা দেখায় আশায়, উঠলাম ব্রেকিং ব্যাড এর বাইরের কিছু দেখে। যা আমাকে সত্যিই অবাক করেছে।
সর্ব প্রথম যখন জানতে পেরেছিলাম যে ব্রেকিং ব্যাড এর প্রিকুয়েল পেতে যাচ্ছি মনে মনে খুশি হলেও, আশা যে খুব বেশি উপরে ছিল তা বললে মিথ্যা বলা হবে। মনে করেছিলাম মোটামোটি মানের কিছু একটা হবে বাট ভিন্স গিলিগ্যান আমাকে অবাক করে দিয়ে যা দেখালো তা সত্যিই অসাধারণ। ব্রেকিং ব্যাড এর আওতার বাইরে নতুন কিছু। এখন এই সিরিজটিকে ব্রেকিং ব্যাড এর প্রিকুয়েল বা স্পিন অফ বললে আমি প্রতিবাদ করতে বাধ্য হব কারণ এটি এখন আমার কাছে আলাদা একটি টিভি সিরিজ।
ব্রেকিং ব্যাড আমার খুবই প্রিয় একটি সিরিজ হলেও এর বেশির ভাগ চরিত্রই ছিল অপছন্দের এবং বিরক্তিকর। এই অপছন্দের ও বিরক্তিকর চরিত্রগুলোর ভিড়ে খুবই পছন্দের কিছু চরিত্র ছিল। এর মধ্যে অন্যতম ছিল সউল গুডম্যান এবং মাইক আর্মেনট্রাউট। সউল এর হিউমেরিয়াস কথা বার্তা এবং মাইকের ড্যামকেয়ার ভাব খুবই ভাল লাগতো। কিন্তু ব্রেকিং ব্যাড এ ওয়াল্টার হোয়াইট, জেসি পিংকম্যান, গোস্তাভো ফ্রিংস এর দাপটে তাদেরকে খুব বেশি উপভোগ করার সুযোগ হয়নি। কিন্তু ভিন্স গিলিগ্যান পছন্দের এই দুই চরিত্রকে আবার ফিরিয়ে এনেছেন বেটার কল সউল সিরিজটির মাধ্যমে যা ব্রেকিং ব্যাড ফ্যানদের জন্য অনেক বড় একটি ট্রিট।

SaulSite

কাহিনী ক্রিমিনাল লইয়ার সউল গুডম্যান এর অতীত কে নিয়ে। এই বছরের ফেব্রুয়ারিতে সিরিজটির প্রথম সিজনের প্রিমিয়ার হয়েছিল। এই পুরো সিজন ঝুরে কিভাবে সে আইন ব্যাবসায় জরিত হয় এবং নিজেকে একজন ভাল লইয়ার হিসেবে গড়ে তুলতে সে কি পরিমাণ স্ট্রাগল করে তা দেখানু হয়েছে। সাথে মাইক আর্মেনট্রট এরও অতীত জীবনকে তুলে ধরা হয়েছে অল্প করে।

cdn.indiewire.com

সিরিজের সবচেয়ে উল্লেখযোগ্য দিক ছিল ভিন্স গিলিগ্যান এর মেকিং। পুরাই এ ক্লাস মেকিং। এরপরের উল্লেখযোগ্য দিক হল সউল গুডম্যান চরিত্রে বব ওডেকার্ক এবং মাইক আর্মেনট্রাউট চরিত্রে জনাথন ব্যাংকস এর উপস্থিতি। এখানে অভিনয় না বলে উপস্থিতি বলার কারণ হল তারা দুজন এই দুই চরিত্রের এতো সাবলীল অভিনয় করেছেন যা দেখলে অভিনয় আর রিয়েলিটির মধ্যে পার্থক্য বের করা খুবই কষ্টসাধ্য হবে। কিম অয়েক্সলার চরিত্রে Rhea Seehorn এর অভিনয়ও ভাল লেগেছে। সাথে সিরিজের মিউজিক সহ অন্যান্য দিক গুলোও যথেষ্ট ভাল ছিল।
যারা ব্রেকিং ব্যাড এর ফ্যান কিন্তু বেটার কল সউল এখনো শুরু করেননি তারা চোখ বন্ধ করে দেখা শুরু করে দিতে পারেন অসাধারণ সিরিজটি।
ধন্যবাদ। 

Better Call Saul (2015–)
Better Call Saul poster Rating: 9.0/10 (78923 votes)
Director: N/A
Writer: Vince Gilligan, Peter Gould
Stars: Bob Odenkirk, Jonathan Banks, Rhea Seehorn, Patrick Fabian
Runtime: 47 min
Rated: TV-14
Genre: Crime, Drama
Released: 8 Feb 2015
Plot: The trials and tribulations of criminal lawyer, Saul Goodman, in the time leading up to establishing his strip-mall law office in Albuquerque, New Mexico.

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন