“MARVEL vs DC” এবং “BATMAN v SUPERMAN” নিয়ে কিছু কথা

আজকে আমি প্রথমবার এর মত  "বায়োস্কোপ" এ লিখতে বসলাম । আশা করি আপনারা আমার লেখা পছন্দ করবেন । অনেক ভেবে বুঝলাম যে,যে জিনিসটা পছন্দ করি সেটা নিয়ে লেখাটাই বুদ্ধিমান এর কাজ হবে । তাই এখন আমি "MARVEL VS DC " এবং  "BATMAN V SUPERMAN" নিয়ে কিছু কথা বলবো । 

প্রথমেই আপনাদের কিছু সাধারন তথ্য দিব ( আপনদের জানা ) MARVEL COMICS AND DC COMICS তাদের চরিত্রগুলোকে বিভিন্ন Producer দের বিক্রি করে দিয়েছে । যদিও MARVEL নিজেদের মুভি  co-produce করে তারপর তাদের সিনেমা গুলোর Producer মূলত Disney(Avengers,Ironman etc),20th Century Fox(X-men) এবং Sony (Spiderman),অন্য দিকে DC র সব মুভি Warner Brothers ই Produce করে । Marvel এবং Dc  এর মধ্যে বর্তমানে Marvel কিছুটা এগিয়ে থাকলেও Dc র মূল্য এবং চাহিদা  কিন্তু কোন অংশে কম না কারন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ২ Superhero ই DC (IGN এর জরিপ অনুযায়ী)।আমি কিন্তু সর্বশ্রেষ্ঠ ২ জন এর নাম এখনও বলিনি কিন্তু  আমি জানি আপনারা বুঝে ফেলেছেন তারা কারা ।তারা হল যথাক্রমে MAN OF STEEL "SUPERMAN" AND DARK KNIGHT "BATMAN"।বলে রাখা ভালো ৩য় স্থান এ "World's finest" এর পরই রয়েছেন আমাদের প্রিয় PETER PARKER AKA"SPIDERMAN"।BATMAN আর SUPERMAN এর কথায় পরে আবার ফিরব ।ফিরে যাই "MARVEL AND DC" তে ,২০০০ সাল এর পর (SPIDERMAN এর সাফল্যের পর) Marvel জনপ্রিয়তা পায়। তার আগে এই Gener এ DC AND WB ছিল একচেটিয়া  কিন্তু BATMAN AND ROBIN আর BATMAN FOREVER এর পর DC সর্বস্বান্ত হয়ে যায় । Marvel আকাশচুম্বী সাফল্য দিয়ে শুরু করলেও SAM RAIMI'র Spiderman serise এবং Iron man এর পর ধিরে ধিরে তারা DIsney র কারনে এবং বিভিন্ন Commercial কারন এ comics মূল গল্পে এর বিভিন্ন পরিবর্তন নিয়ে আসে ।আমি কিন্তু বলছি না এতে করে Marvel খারাপ হয়ে গেছে । Ironman 2 বাদ এ আমি তাদের প্রতিটা মুভি ই enjoy করেছি। কিন্তু আমার মনে হয় original মুভি(comic adaptation) আর ও ENJOYABLE হতো । কিন্তু original মুভি ১৩+ certificate পেত ফলে মুভির ব্যাবসা খারাপ হতো ।তাই producer রা risk নেন না ।অনেকে  জিজ্ঞাস করবেন কেন ব্যাবসা খারাপ হত,উত্তরটা ছোট্ট করে দিয়ে দিচ্ছি,১৩ বছর এর বাচ্চা কখনও একা সিনেমা দেখে না ,এরা শুধু ১ টা টিকেট কিনে না এরা ২টা অথবা ৩ টা টিকেট কিনে সেই সাথে ১৩ বছর এর নিচের বাচ্চারা একি মুভি কইকবার দেখে আর বাচ্চাদের থেকে ভালো promotion আর কেউ করতে পারে না । অন্য দিকে Nolan এর "DARK KNIGHT" serise এবং "Man of Steal" বাস্তবধর্মী হলে ও তারা মুল কাহিনী থেকে সরে আসেনি ।যেটা আমি ব্যাক্তিগত ভাবে পছন্দ করি। আশা করব DC তাদের পরবর্তী মুভি গুলা তে ও তাই করবে ।যদিও অনেক ক্ষেত্রে original story DC র উপর Backfair ও করছে (GREEN LANTERN,JOHNA HEXX)। এখন হল comic book movie এর যুগ । আর এই যুগের comic book মুভি র মধ্যে সেরা আকর্ষণ  হতে চলেছে ২০১৬ সালে মুক্তি পেতে যাওয়া BATMAN V SUPERMAN.

10492472_10152362048813197_1585275216476008645_n

 " BATMAN V SUPERMAN-DAWN OF JUSTICE এই  মুভি টা already অনেক hype পেয়েছে।আপনারা  সবাই এটার ব্যাপারে খুঁটিনাটি জানেন। তারপর ও বলি এই মুভি টা Frank miller এর "Dark knight returns" এর adaptaion হতে পারে ,কারন batman এর costume টা পুরা  Dark knight returns এর ৩য় বই এর batman costume এর মত  (animation মুভি টা চাইলে  দেখে নিতে পারেন) এবং  এখানে  Batman and Superman এর একটা ছোট খাটো  FIGHT হবে(LEGENDARY,EPIC কোন ভাষায় প্রকাশ করব জানি না) কিন্তু title এর  V কিন্তু BATMAN VS SUPERMAN না ।   It stands for "AND"।আর এই মুভির  speciality হল এই মুভিটি "JUSTICE LEAGUE " কে launch করবে । আপনারা সবাই মোটামুটি  marvel এর post credit scene এর সাথে পরিচিত dc universe এ কিন্তু  এরকম কিছু ই থাকবে না।কিন্তু যা থাকবে টা হল "cliff hanger" যার জন্য মুভি র শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে না, মুভিটাই  জায়গায় শেষ হবে যেখান থেকে পরের মুভি টা শুরু হবে । এভাবে  Dc ৬ টা মুভি বানাবে যেগুলা হবে একটা শিকল এর মত connected (এটার আনুষ্ঠানিক ঘোষণা হয়ত এই বছর comic -con এ দাওয়া হবে)। যদিও এটা এখনও একটা rumour।আশা করা যায় comic con ২০১৪  আসার পর অনেককিছু  ক্লিয়ার হয়ে যাবে এবং আমরা একটা teaser ও পেয়ে যাব ।এখন পর্যন্ত যা  sure তা হল BATMAN ,SUPERMAN ছাড়া ও এই মুভি তে আমরা first time on screen Wonder woman/Diana(GAL GADOT from fast5),AQUAMAN/Aurther curry(JASON MAMOA from GAME OF THRONES) and CYBorg/Victor stone(Rey fisher,he is a stage actor) এর special appearence or cameo  দেখব।আর মূল চরিত্র নিয়ে এর মধ্য অনেক জল ঘোলা হয়ে গেছে তাই সবাই জানেন কে BATMAN, কে SUPERMAN, কে LEX LUTHOR AND কে LOIS LANE তার পর ও বলে রাখি চরিত্র গুলোতে আছেন যথাক্রম এ BEN AFFLECK,HENRY CAVILL,JESSI EISSENBERG AND AMY ADAM (CASTING নিয়ে অনেকে হাঊ কাঊ করছে, যেটা করা অর্থহীন কারন আমি ব্যাক্তিগত ভাবে মনে করি casting খুব ভালো হয়েছে) যাই হোক direction এ আছেন zack snyder (আমি তাকে খুব পছন্দ করি)।IN THE END I JUST HAVE ONE THING TO SAY" I CAN'T WAIT FOR THIS MOVIE"

যদি আপনাদের আমার লেখাটি ভালো লাগে জানাবেন। অনেক সংক্ষেপ এ লিখেছি । আপনাদের যদি ভালো response পাই তাহলে হয়ত future এ এই বিষয়ে আরও একবার লিখবও।ধন্যবাদ।

(Visited 146 time, 1 visit today)

এই পোস্টটিতে ৭ টি মন্তব্য করা হয়েছে

  1. Barney says:

    ইনফরমেটিভ পোস্ট। অল্প কথা অনেক চমৎকারভাবে উপস্থাপন করেছেন। সামনে আরো লেখা চাচ্ছি… 🙂

  2. GANDALF THE GREY says:

    ধন্যবাদ…:)

     

  3. লেখা ভাল লাগলো। আমি একটু এড করতে চাই। মারভেল আর ডিসি যে এখন আর শীতল যুদ্ধে সীমাবদ্ধ নেই তার প্রমাণ মিলে Batman v Superman আর Captain America 3 এর স্কেজুলিং দেখলে। দুইটা মুভিই ২০১৬ এর মে এর প্রথম উইকেন্ড এ (৬ মে) মুক্তি পেতে যাচ্ছে। আরেকটা ব্যাপার ২০১৪ কমিক কনে ব্যাটম্যান/সুপারম্যান এর টিজার বের হওয়া প্রায় অসম্ভব! এখন পৌনে দু বছর বাকি রিলিজ ডেট এর! আর আপনি যে চেইন ছয়টা মুভির কথা বললেন এটা যানা ছিল না। লেখার জন্য ধন্যবাদ 🙂 

  4. GANDALF THE GREY says:

    Thanks.they already started the shooting.We already saw a "mini" teaser in Comic-con 2013.they only showed the the logo in that teaser before announcing "BVS".BUT but IN 2014 comic-con we will see a teaser picture of BATMAN,SUPERMAN and WONDERWOMAN together.And actully there is  going to be 7 dc adaptaions coming..6 of them are possibliy in justice league univers and other 1 is sandman..but all of this is still a rumor…No one knows what is coming….

    http://screenrant.com/warner-bros-dc-movie-schedule-justice-league-shazam-flash-green-lantern/

  5. GANDALF THE GREY says:

    @ফিরোজ আহমেদ ভাইয়া, see this from 3.20 min..http://www.youtube.com/watch?v=MsuSgldikZ0

  6. ENAMUL KHAN says:

    সংক্ষেপে সুন্দর হয়ছে। আরও বিস্তারিত লেখা চাই… অপেক্ষায় রইলাম।

  7. GANDALF THE GREY says:

    ধন্যবাদ ,এনামুল খান ভাই । আসলে বাংলা ফন্ট এ লিখতে Uncomfortable feel করি । তাই অনেক কিছু লিখার ইচ্ছা থাকলেও লিখতে পারি  না । I will try my best to keep  up….thanks again..

     

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন