আপকামিং ১১ টি প্রমিসিং হংকং ফিল্ম
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

হংকং এর সুদিন অনেক আগেই শেষ। সময়ে সময়ে কিছু ভালো ফিল্ম পাওয়া যায় কিন্তু সেটা ৮০ অথবা ৯০ দশকের ব্রিলিয়ান্ট ব্রিলিয়ান্ট ফিল্মের সংখ্যার সামনে খুবই সামান্য। তবে সামনে কিছু ফিল্ম আসছে যেগুলার উপর ভরসা রাখা যায়,সামনের ২ বছর মনে হয় সংখ্যায় অনেক ভালো পাওয়া যাবে। এখানে কয়েকটি ফিল্ম উল্লেখ্য করা হলো যেগুলার জন্য আমি বেক্তিগত পাবে খুবই আশাবাদী।

1.The Adventurers

পরিচালক স্টিফেন ফাং। অভিনয়ে অ্যান্ডি লাউ,শুকি,জিন রেনো। এই মুভির পাবলিসিটি করা হয়েছে ১৯৯১ সালের ক্লাসিক Once a Thief এর রিমেক হিসেবে,যদিও পরিচালক স্টিফেন ফাং এক বিবৃতিতে বলেছে এইটা Once a Thief এর loosely based! গল্পে খুব বেশি মিল নেই। মুভিটি মুক্তি পাবে ১১ আগস্ট,২০১৭।

The Adventurers ( 2017 )

 

2.The Brink

নতুন পরিচালক জনাথান লির ফিল্ম,এইটার তার প্রথম ফিল্ম,অভিনয়ে আছে ম্যাক্স ঝ্যাং,শন উয়ের মত অভিনেতা। ট্রেইলার এই মুভির জন্য উত্তেজনা বাড়িয়ে দিয়েছে,দেখে মনে হচ্ছে ভালো মানের একটি অ্যাকশন ফিল্ম পেতে যাচ্ছি।

 

3.Chasing The Dragon

এই তালিকার সবচেয়ে আলোচিত ফিল্ম। বাস্তব জীবনের গ্যাংস্টার উং সেক-হোর কাহিনির উপর বানানো এই ফিল্ম। উং সেক-হোর চরিত্র প্লে করবে ডনি ইয়েন,তার সাথে আছে অ্যান্ডি লাউ,সে প্লে করবে লি রক চরিত্র,এই চরিত্রে অ্যান্ডি লাউ ৯০ দশকে ২ টি ফিল্ম করেছিলো,এইটাও বাস্তব জীবনের এক পুলিশ কর্মকর্তার উপর বানানো। অ্যান্ডি লাউ কে ২৬-২৭ বছর পর আবারো সেই জনপ্রিয় চরিত্রে দেখা যাবে। মুভিটি ১৯৯১ সালের সেরা চলচিত্র পুরষ্কার জয়ী To Be Number One এর রিমেক।

ChasingtheDragon 53454_1_large

 

4.Paradox

যে মুভিটার জন্য আমি সবচেয়ে বেশি উত্তেজিত সেটা হচ্ছে Paradox। এই মুভি নিয়ে উত্তেজিত হওয়ার কারন অনেক। মুভিটি পরিচালনা করছে উইলসান ইপ যে Ip Man Trilogy,SPL,Flash Point এর মত বিখ্যাত বিখ্যাত অ্যাকশন ফিল্ম পরিচালনা করেছে। অভিনয়ে আছে লুইস কু,সাম্প্রতিক সময় সেরা অভিনেতার পুরষ্কার জয়ী গরডন লাম,টনি যা। অ্যাকশন করিওগ্রাফার হিসেবে আছে সাম্মো হাং। মুভির ট্রেইলার প্রকাশিত করা হয়েছে,ট্রেইলার দেখেই অনুমান করা যায় আরেকটি SPL II (2015) এর মত ভালো মানের মুভি পেতে যাচ্ছি।এই বছরের ২৫ আগস্ট মুক্তি পাবে।

 

5.Find Your Voice

পরিচালনা করছে আদ্রিয়ান কাওয়ান। প্রধান চরিত্রে আছে অ্যান্ডি লাউ,মুভিটি মুক্তি পাবে এই বছরের সেপ্টেম্বর মাসে।

ec82a4206116ad4b0a6a11070df95555

 

6.Project Gutenberg

পরিচালনা করছে ফেলিক্স চং,কাহিনি লিখেছে অ্যালান মাক এবং ফেলিক্স চং। কাহিনি লেখাতে এই দুইজন কতটা দক্ষ তার প্রমান Infernal Affairs Trilogy তে তাদের কাজ,এই দুইজনের থ্রীলার মুভির গল্প গুলো অসাধারন হয়,এছাড়া ফেলিক্স চং জনপ্রিয় Daisy (2006) মুভির গল্প ও লিখেছিল। তার পরিচালিত এই মুভিতে আছে হংকং এর হেভিওয়েট অভিনেতা চাও ইয়ুন ফাট এবং অ্যারন কক।

18624840_1458497930837089_194993032_n

 

8.Warriors of Future

পরিচালক বেনি চ্যান। হংকং এ বর্তমানে যারা নিয়মিত ভালো ফিল্ম পরিচালনা করছে তাদের মধ্যে অন্যতম বেনি চ্যান,তার মুভি মানেই আশা। কোন কিছু না জেনেই আশা নিয়ে বসে যাই। সাইন্স-ফিকশন,অ্যাকশন ধাচের এই মুভিটি মুক্তি পাবে ২০১৯ সালে। মুভিতে অভিনয় করবে ২ হেভিওয়েট লুইস কু এবং লাউ চিং-ওয়ান,একসাথে এটি তাদের ১৩তম ফিল্ম।

 

 

9. The Invincible Dragon

Ip Man 3 মুভিতে ডনি ইয়েনের বিপরিতে কাজ করার পর ম্যাক্স ঝ্যাং এর ক্যারিয়ার পুরই বদলে গেছে,একের পর এক exciting প্রোজেক্টে কাজ করছে এই তারকা। তার আপমাকিং প্রোজেক্টের কয়েকটি তো উপরে লিখেছি,আরকটি হচ্ছে The Invincible Dragon পরিচালক ফ্রুট চ্যান। টিজার ট্রেইলারের কিছু দৃশ্য দেখে মুগ্ধ,ভালো কয়েকটি অ্যাকশন দৃশ্য দেখা যাবে বলে ধারনা করা যাচ্ছে।

 

10.Cheung Tin-chi

ম্যাক্স ঝ্যাং এর আরেকটি ফিল্ম। থামাথামি নেই,ম্যাক্স ঝ্যাং exciting প্রোজেক্টে কাজ করেই চলছে। Ip Man 3 যদি আপনি দেখে থাকেন,নিশ্তিত ভাবে ডনি ইয়েনের বিপরিত চরিত্র চিউং তিন-চি চরিত্রটি আপনার দারুন লেগেছে,আমি মুলত পুরো মুভিটি উপভোগই করেছিলাম ম্যাক্স ঝ্যাং এর চিউং তিন-চি চরিত্রের জন্য। এইবার এই চরিত্রের উপর বানানো হচ্ছে Ip Man 3 মুভির স্পিন-অফ Cheung Tin-chi। পরিচালনা করবে সনামধন্য পরিচালক উয়েন ইউ-পিং অভিনয়ে ম্যাক্স ঝ্যাং এর সাথে দেখা যাবে থাই মার্শাল আর্টিস্ট অ্যাক্টর টনি যা,মিশেইল ইয়েও এবং বাতিস্তাকে ।

 

11.Ip Man 4

Ip Man ফ্র্যাঞ্চাইজির ৪র্থ ফিল্ম। বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত হংকং সিরিজ নিঃসন্দেহে Ip Man। ২০১৬ সালের শেষের দিকে এই মুভির বিষয় অফিশিয়াল কনফার্মেশন এসেছিলো। কয়েক মাস আগে টিজার পোস্টার ও মুক্তি পেয়েছে। শ্যুটিং শুরু হবে ২০১৮ সালে। এই পার্ট ও পরিচালনা করবে উইলসান ইপ।

 

যেগুলা মুভির খবর পাওয়া গেছে,সেগুলার মধ্যে এই ১১ টি সবচেয়ে প্রমিসিং ধরা হচ্ছে,এছাড়াও সামনে আরো মুভির খবর আসবে যেগুলার গুঞ্জন শুনা যাচ্ছে,সেক্ষেত্রে প্রমিসিং মুভির এই তালিকা আরো বড় হবে আশা করা যাচ্ছে।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন