ডেক্সটার “সিজন ফাইনাল” নিয়ে, আমার ভাল লাগা এবং মন্দ লাগা (স্পয়লার)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

উল্লেখ্য,

ক. এখানে কোন সিরিজকে ডেক্সটারের সাথে তুলনা দেওয়া হয়নি।

খ. ডেক্সটার, ব্রেকিং ব্যাড এবং প্রিজন ব্রেইকের জন্য স্পয়লার এ্যালার্ট!

 

JscXD94

 

অবশেষে ডেক্সটার সিজন ফাইনাল দেখা শেষ হল :'(
দুঃখ+কান্না পাচ্ছে এই ভেবে যে, সিরিজটা শেষ হয়ে গেল। ডেক্সটার সিরিজটা আমার এতটা ভাল লাগছে যা, আমি বলে বুঝাতে পারব না। ব্রেকিং ব্যাডের মতন একটা সিরিজকে আমি ডেক্সটার কারণে পিছিয়ে দিলাম! (এখন গেম অব থ্রোন্স দেখি নাই)

 

ডেক্সটারের শেষ সিজন দেখে অনেক পাগলা ডেক্সটার ফ্যানরাও বলে, “মনের মতন হয়নি”! আসলেই কি শেষ সিজনটা মনের মতন হয়নি? আমার মতে তারা ভুল!
কেন ভুল? আসলে এটা ভাবার কারণ হয়তবা শেষ সিজনে তারা আগের মতন “ডেক্সটার”-কে দেখতে পায়নি। সিজন ৮ আর বাকি ৭ টা সিজনের ধরণ/স্টোরি অনুযায়ী সামনে আগায়নি। গল্পের ধরণে অনেকটা পরিবর্তন ঘটান হয়েছে। আগের সিজন গুলোতে যেমন প্রায় প্রতিদিন ডেক্সটারের টেবিলে কেউ না কেউ থাকত, প্রত্যেক এপিসোডের শেষে এমন টুইস্ট দিয়ে রাখত যেন, পরের এপিসোড না দেখলে জীবনই ব্যর্থ (কথার কথা আরকি)! যেহেতু সিরিজটা শেষ করতে হবে তাই, এর থেকে ভাল শেষ অন্য কোন ভাবে করা যেত বলে আমার মনে হচ্ছে না।

 

তবে হ্যাঁ, এইটা ঠিক যে, একজন সিরিয়াল কিলারকে কীভাবে এমন করে বাঁচিয়ে রাখল? এই ব্যাপারটা আমার কাছেও কিছুটা ভাল ঠেকেনি!

 

প্রত্যেকটা সিজনের এপিসোডে ডেবরা “ফাকিং” মরগ্যান-কে আমার এক প্রকার বিরক্তই লাগত! কিন্তু সিজন ৬/৭ থেকে ডেবরার প্রতি আমার ধারণা/মানসিকতা পুরুপুরি চেঞ্জ হয়ে জায়। ডেক্সটারে স্ত্রী রিটার মৃত্যুতেও এতটা খারাপ লাগেনি যতটা না, ডেবরারর মৃত্যুতে খারাপ লেগেছে। এমনকি সিজন ফিনালেতে ডেবরার মৃত্যু আমার চোখে পানি পর্যন্ত এনে দিয়েছে। ডেক্সটারকে ওর এত প্রিয় বোনকে হত্যা করার জন্য কত বড় একটা কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে ভাবতেই এখন পাঁথরের মতন শক্ত হয়ে যাই। ডেক্সটার যখন ডেবরাকে বোট থেকে পানিতে ফেলল, সেই দৃশ্যটা এখন মনে পরলে আমি নিস্তব্ধ হয়ে যাই।

 

আমার এই কথাটা হয়ত আপনাদের কাছে পাগলামি মনে হতে পারে, কিন্তু বিশ্বাস করুন, “ওয়াল্টার হোয়াইট”, “মাইকেল স্কোফিল্ড”-এর মৃত্যুও আমাকে এতটা ইমোশনাল করতে পারেনি, যতটা না এই ডেবরা “ফাকিং” মরগ্যানের মৃত্যুতে হয়েছি!

 

খারাপ লাগে যখন দেখি আইএমডিবি-তে ডেক্সটারের ফাইনাল এপিসোডের রেটিং ৪.৮! WTF বলা ছাড়া আমার আর কিছুই বলার নেই!

 

এতক্ষণ শুধু ভাল লাগাই বললাম, এবার একটু মন্দ লাগায় যাই!
মন্দ লাগা বলতে তেমন কিছুই নাই শুধু মাত্র একটা ব্যাপার ছাড়া! ব্যাপারটা হল যে, ডেক্সটারে একদম লাস্ট ফিনিশিং আই মিন, ডেক্সটারের মৃত্যু দেখিয়ে আবার জীবন্ত উপস্থাপন করা। এই ব্যাপারটা এতটাই বাজে লাগল যে এই এপিসোডের রেটিং খামাখাই ৪.৮ হয় নি। প্রথমে দেখাল, ঘূর্ণি ঝড়ের মধ্যে ওর বোট নিয়ে মরার জন্য গেল, যাতে ওর দ্বারা, ওর বর্তমান প্রিয়জনদের আর যেন কোন ক্ষতি না হয়। ঐ দৃশ্যটা আমাকে খুবই ইমোশনাল করেছিল। কিন্তু যখন একটু পরে আবার দেখলা যে, ডেক্সটার এখন বেঁচে আছে, এবং একটি স’মিলে কাজ করছে (স’মিল নাকি কী যেন বলে, মনে নেই!)। এইটা একটা ফিনিশিং হল? সম্পূর্ণ মজার বেপারটাই মাটি করে দিল, আবার বাঁচানোর কি দরকার ছিল? তাছাড়া এরকম একটা সিরিজের শেষ হওয়া উচিত ছিল  ভাইয়োলেন্স দিয়ে ভরপুর প্রত্যেকটা সেকেন্ড দম বন্ধ হয়ে যাওয়ার মতন!

 

তবে, একটা কথা এক বাক্যে স্বীকার করি যে, অবশ্যই অবশ্যই ব্রেকিং ব্যাডের ফিনিশিং বেটার দেন ডেক্সটার এন্ড প্রিজন ব্রেইক, কিন্তু আপনি যদি সত্যিকারের ডেক্সটার সিরিজটা সম্পর্কে ধারণা রাখেন অথবা সম্পূর্ণ সিরিজটার মর্ম নিজের মতন করে বুঝেন কিংবা ডেক্সটার মরগ্যানের চরিত্রের সাথে নিজেকেই মিলাতে পারেন, তবে দেখবেন এর থেকে ভাল ফিনিশিং আর হওয়া সম্ভব নয়! তখন হয়তবা আপনি এটা বললেও বলতে পারেন যে, ডেক্সটারের ফিনিশিং বেটার দেন ব্রেকিং ব্যাড এন্ড প্রিজন ব্রেইক!

www.Fanpop.com​-এর ডেক্সটার ফোরাম অনুযায়ী ডেক্সটারের ফিনিশিং হওয়া উচিত ছিল এরকম “He stops killing and goes with Hannah and Harrison in Argentina”

কি আর করার, যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়। ডেক্সটার সিরিজটাকে খুব মিস করব… এখন হ্যানিবল ধরার চিন্তা ভাবনা আছে!

Dexter (2006–2013)
Dexter poster Rating: 8.9/10 (425,947 votes)
Director: N/A
Writer: James Manos Jr.
Stars: Michael C. Hall, Jennifer Carpenter, David Zayas, James Remar
Runtime: 55 min
Rated: TV-MA
Genre: Crime, Drama, Mystery
Released: 01 Oct 2006
Plot: A Miami police forensics expert moonlights as a serial killer of criminals whom he believes have escaped justice.

এই পোস্টটিতে ৭ টি মন্তব্য করা হয়েছে

  1. আমার ৬ নাম্বার চলতিছে। 🙂
    আর মাত্র দুইটা আছে :-/
    ডেক্সটার <3

  2. Ajit Khan says:

    my fav serise dexter …then game of thrones…..then taken…….

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন