Congratulation Team ‘Ajay Devgn​’ (আরো একটি জাতীয় পুরষ্কার)… !!!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

17761089_912621988890129_8720922603643634962_o

 

 

 

আজ ঘোষনা হয়ে গেল ইন্ডিয়ার ৬৪ তম জাতীয় পুরষ্কারের বিজয়ীদের লিস্ট যাদের মধ্যে গত বছরের বলিউডের বেশ কিছু ভাল ভাল অর্জনও রয়েছে যেমন বেস্ট হিন্দী ফিল্ম ‘নির্জা’, বেস্ট চিলড্রেন ফিল্ম ‘ধনক’, বেস্ট ফিল্ম অন সোশাল ইশু ‘পিঙ্ক’, বেস্ট সাপোর্টিং অ্যাক্ট্রেস ‘জাইরা ওয়াসিম’ (‘দঙ্গল’) এবং বেস্ট অ্যাক্টর ‘অক্ষয় কুমার’। ‘অক্ষয়’ এর লাইফের একটি বেস্ট বছর ছিল ২০১৬ এবং অবশেষে ‘রুস্তম’ এর জন্য তার ক্যারিয়ারে প্রথম বারের মত জাতীয় পুরষ্কার পাওয়াটা ছিল তার লাইফের সর্ব শ্রেষ্ঠ অর্জন। তবে এত কিছুর পরেও কিন্তু আরো একটি বিশেষ অর্জন রয়েছে আর সেটি হলো ‘অজয় দেবগন’ এর জন্য।

 

 

 

সিনেমায় VFX বা ভিজুয়াল ইফেক্ট অনেক বড় একটি বিষয়। এই একটি ব্যাপারের কারণেই ইন্ডিয়ান ফিল্ম গুলো এখন হলিউড ফিল্মের সাথে একই কাতারে দাঁড়ানোর মর্যাদা লাভ করছে। ‘কোই মিল গ্যায়া’, ‘ক্রিশ’, ‘রা ওয়ান’, ‘রোবট’, ‘ক্রিশ থ্রি’, ‘বাহুবলী’ ইত্যাদী মুভির প্রধান আকর্ষনই ছিল এর ভিজুয়াল ইফেক্ট। সেই বেস্ট ভিজুয়াল ইফেক্টের ক্যাটাগরিতে গত বছরের শ্রেষ্ঠ VFX এর জাতীয় পুরষ্কার অর্জন করেছে ‘অজয় দেবগন’ এর নিজস্ব ভিজুয়াল ইফেক্ট কোম্পানী ‘NY VFXWAALA’​ তার পরিচালিত ‘শিভায়’ মুভিতে চোখ ধাঁধানো ভিজুয়াল ইফেক্টের এর জন্য।

 

 

 

২০১৫ সালে ‘অজয় দেবগন’ তার মেয়ে ‘নাইসা’ ও ছেলে ‘যুগ’ এর নামে শুরু করেন তার নিজস্ব ভিজুয়াল ইফেক্ট কোম্পানী ‘NY VFXWAALA’। তখন থেকে আজ পর্যন্ত এই কোম্পানী কাজ করেছে বলিউডের অন্যতম সেরা নামী দামী মুভির ভিজুয়াল ইফেক্ট তৈরীতে যেগুলো হল ‘প্রেম রতন ধন পায়ো’, ‘তামাশা’, ‘দিলওয়ালে’, ‘বাজিরাও মাস্তানী’, ‘রনভীর চিং কমার্শিয়াল অ্যাড’, ‘ফোর্স টু’, ‘দঙ্গল’, ‘জাজ্ঞা জাসুস’ এবং ‘বাহুবলী-দ্য কনক্লুশন’। এ সকল মুভিতে নিঁখুত ভিজুয়াল ইফেক্টের ব্যবহারের জন্য ‘NY VFXWAALA’ বেশ ভালই সুনাম ও পরিচিতি লাভ করেছে যার সর্ব শ্রেষ্ঠ অর্জন ‘শিভায়’ মুভির জন্য জাতীয় পুরষ্কার লাভ। অবশেষে, Congratulation ‘অজয় দেবগন’। এটি তার জন্য সত্যিই অনেক বড় একটি পাওয়া কারণ তিনি তার ড্রিম প্রজেক্ট ‘শিভায়’ মুভিতে কোন কিছুতেই কোন কমপ্রোমাইজ করেননি বিশেষ করে ভিজুয়াল ইফেক্টে কারণ তিনি দর্শকদের একটি হলিউডের সমকক্ষ অ্যাকশন মুভি উপহার দিতে চেয়েছেন এবং এই দিক থেকে তিনি শত ভাগ সফল যার ফল স্বরূপ এই পুরষ্কার প্রাপ্তী। আশা করি তিনি এবং তার এই অসাধারণ VFX কোম্পানী আগামীতেও বলিউডে অনেক ভাল ও নিঁখুত ভিজুয়াল ইফেক্টে ভরপুর মুভি উপহার দিবেন… !!!

Shivaay (2016)
Shivaay poster Rating: 6.7/10 (6,386 votes)
Director: Ajay Devgn
Writer: Sandeep Shrivastava (screenplay)
Stars: Ajay Devgn, Erika Kaar, Abigail Eames, Vir Das
Runtime: 169 min
Rated: NOT RATED
Genre: Action, Adventure, Drama
Released: 28 Oct 2016
Plot: Shivaay is a Himalayan mountaineer who is an innocent and yet is capable of transforming into a mean destroyer when he needs to protect his family.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন