Hollywood Box Office Report 2015 (পর্ব ০১) বছরের সেরা নন-সিক্যুয়াল ফ্লপ মুভি সমূহ… !!!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

2015-summer-movies-posters

 

 

 

২০১৫ সালের হলিউড বেশ জাকজমকপূর্ণ একটি বছর ছিল। এবছরে হলিউড যেমন পেয়েছে সর্বাধিক বিলিয়ন ডলার মুভি, তেমনি পাশাপাশি হলিউডে অনেক বড় বড় বাজেটের মুভিও প্রত্যাশা পুরণে ব্যর্থ হয়ে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। সিক্যুয়াল মুভি কখনো ফ্লপ হয় না, সেই ট্রেন্ড ভেঙ্গে এ বছর বেশ কিছু বড় বড় সিক্যুয়ালও হয়েছে বড় মাপের ফ্লপ আর একক ফ্লপ মুভির তো অভাব নেই এবছরে। চলুন দেখে নেয়া যাক এ বছরে কোন কোন নন-সিক্যুয়াল মুভি গুলোর বক্স অফিসে ভরাডুবি ঘটেছে…

 

 

 

seventh_son_ver11-seventh-son-poster-11

 

 

‘Seventh Son’
২০১৫ সালের প্রথম বিগ বাজেটের বড় মাপের ফ্লপ এই ফ্যান্টাসী মুভিটি। ‘জেফ ব্রিজেস’, ‘বেন বার্ন্স’, ‘জুলিয়ান মুর’ ও ‘অ্যালিসিয়া ভিকান্দের’ অভিনীত ৯৫ মিলিয়ন বাজেটের এই থ্রিডি ফ্যান্টাসী মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১৭ মিলিয়ন।

 

 

 

chappie-international-poster

 

 

‘Chappie’
‘ডিস্ট্রিট নাইন’ খ্যাত ‘নিল ব্লুক্যাম্প’ পরিচালিত ‘হিউ জ্যাকম্যান’ ও ‘দেব প্যাটেল’ অভিনীত এ মুভিটি নিয়ে প্রত্যাশা ছিল অনেক বেশী। কিন্তু ৪৯ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৩১ মিলিয়ন।

 

 

 

jupiter_ascending_movie_poster_2

 

 

‘Jupiter Ascending’
‘চ্যানিং টেটাম’, ‘মিলা কুনিস’ ও ‘এডি রেডমেয়েন’ অভিনীত ১৭৬ মিলিয়ন বিগ বাজেটের এই বিরক্তিকর মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৪৭ মিলিয়ন ও সেই সাথে ‘র‍্যাজি’ অ্যাওয়ার্ডেও বেশ কিছু নমিনেশন লাভ করে।

 

 

 

27CCA68000000578-0-image-a-95_1429598716791

 

 

‘Tomorrowland’
‘জর্জ ক্লুনি’ অভিনীত ‘ডিজনী’র ১৯০ মিলিয়ন অতিরিক্ত বিজ বাজেটের এই মুভিটি শত প্রত্যাশায় পেট্রোল ঢেলে উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৯৩ মিলিয়ন।

 

 

 

The-Man-from-Uncle-Poster

 

 

‘The Man From U.N.C.L.E’
‘গাই রিচি’ পরিচালিত ‘হ্যানরি ক্যাভিল’, ‘আর্মি হ্যামার’ ও ‘অ্যালিসিয়া ভিকান্দের’ অভিনীত ৭৫ মিলিয়ন বাজেটের এই মুভিটি অনেক প্রত্যাশার পরেও উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৪৫ মিলিয়ন।

 

 

 

 

0oqWvSb

 

 

‘Pixels’
‘হ্যারি পটার এন্ড দ্য সর্সারারস স্টোন’ ও ‘হ্যারি পটার এন্ড দ্য চেম্বার অফ সিক্রেটস’ খ্যাত ‘ক্রিস কলোম্বাস’ পরিচালিত ও ‘এডাম স্যান্ডলার’ অভিনীত ৮৮ মিলিয়ন বাজেটের এই উদ্ভট মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৭৮ মিলিয়ন।

 

 

 

everest_movie_poster_2

 

 

‘Everest’
এভারেস্ট পর্বতে ঘটে যাওয়া এক মর্মান্তিক সত্য ঘটনা অবলম্বনে ‘জশ ব্রোলিন’, ‘জেসন ক্লার্ক’, ‘জেক গিলেনহল’, ‘স্যাম ওরথিংটন’ ও ‘কেইরা নাইটলি’ অভিনীত তারকা বহুল ৫৫ মিলিয়ন বাজেটের এই মুভিটি দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৪৩ মিলিয়ন।

 

 

 

SJB_Tsr1Sht5_RGB_0818_1-780x1235

 

 

 

‘Steve Jobs’
অস্কার বিজেতা ‘স্লামডগ মিলিওনার’ খ্যাত ‘ড্যানি বয়েল’ পরিচালিত ‘মাইকেল ফ্যাসবেন্ডার’, ‘কেট উন্সলেট’, ‘সেথ রোগেন’ ও ‘জেফ ড্যানিয়েলস’ অভিনীত বেশ কিছু অস্কার নমিনেশন পাওয়া ‘স্টিভ জবস’ এর তারকা বহুল ৩০ মিলিয়ন বাজেটের এই জীবনী দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১৭ মিলিয়ন।

 

 

 

fin07_lwh_1sht_throne_modern_trim

 

 

‘The Last Witch Hunter’
অসাধারন স্পেশ্যাল ইফেক্ট ও ‘ভিন ডিজেল’ এর নজরকাড়া পারফরমেন্স সমৃদ্ধ ৯০ মিলিয়ন বাজেটের বহুল প্রত্যাশিত এই মুভিটি দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ২৭ মিলিয়ন।

 

 

 

clponxhw8aani9q-jpg-large

 

 

‘Crimson Peak’
বিখ্যাত নির্মাতা ‘গুইলেরমো ডেল টোরো’ পরিচালিত ‘টম হিডেলস্টন’, ‘মিয়া ওয়াসিকোস্কি’ ও ‘জেসিকা চ্যাস্টেইন’ অভিনীত বহুল প্রত্যাশিত ৫৫ মিলিয়ন বাজেটের এই হরর মুভিটি দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৩১ মিলিয়ন।

 

 

 

heart-sea-movie-poster

 

 

 

‘In The Heart Of The Sea’
‘মোবি ডিক’ তিমি শিকারের সত্য ঘটনা অবিলম্বনে ‘রন হাওয়ার্ড’ পরিচালিত ‘ক্রিস হেমসওর্থ’, ‘টম হল্যান্ড’ ও বেন হুইশো’ অভিনীত ১০০ মিলিয়ন বিগ বাজেটের এই বহুল প্রত্যাশিত মুভিটি দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ২৪ মিলিয়ন।

 

 

 

file_605284_entourage-movie-poster

 

 

‘Entourage’
বিখ্যাত টিভি সিরিজ অবলম্বনে নির্মিত ৩০ মিলিয়ন বাজেটের এই বহুল প্রত্যাশিত মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৩২ মিলিয়ন।

 

 

 

3AKWDXX

 

 

‘The Walk’
‘ফরেস্ট গাম্প’ ও ‘ব্যাক টু দ্য ফিউচার’ সিরিজ খ্যাত ‘রবার্ট জেমেকিস’ পরিচালিত ‘জোসেফ গর্ডন লেভিট’ ও ‘বেন কিংসলে’ অভিনীত সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ৩৫ মিলিয়ন বাজেটের এই মুভিটি দুর্ভাগ্য বশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১০ মিলিয়ন।

 

 

 

MV5BMTg1NDUyMzk5NV5BMl5BanBnXkFtZTgwOTk1NzUxMzE@._V1_UY1200_CR64,0,630,1200_AL_

 

 

‘Blackhat’
সাইবার ক্রাইমের উপর নির্মিত ‘ক্রিস হেমসওর্থ’ অভিনীত ৭০ মিলিয়ন বিগ বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৮ মিলিয়ন।

 

 

 

sofia-vergara-reese-witherspoon-hot-pursuit-movie-poster

 

 

‘Hot Pursuit’
‘রিস উইদারস্পুন’ প্রযোজিত ও অভিনীত ৩৫ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৩২ মিলিয়ন।

 

 

 

mortdecai_character_poster_1

 

 

‘Mortdecai’
‘জনি ডেপ’ প্রযোজিত এবং ‘জনি ডেপ’, ‘গোয়েনেথ প্যালট্রো’, ‘ইয়ান ম্যাগগ্রেগর’, ‘পল বেটানি’ ও ‘অলিভিয়া মান’ অভিনীত ৬০ মিলিয়ন বিগ বাজেটের তারকা বহুল এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৭ মিলিয়ন।

 

 

 

file_123572_0_waterdivinerposter

 

 

‘The Water Diviner’
‘রাসেল ক্রো’ এর প্রথম পরিচালিত এবং ‘রাসেল ক্রো’, ‘ওলগা কিউরিলেনকো’ ও ‘জাই কোর্টনি’ অভিনীত ২২ মিলিয়ন বাজেটের অসাধারণ এই মুভিটি দুর্ভাগ্যবশত উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৪ মিলিয়ন।

 

 

 

7p0iv5fe

 

 

‘Joy’
‘আমেরিকান হাসল’ খ্যাত ‘ডেভিড ও রাসেল’ পরিচালিত ‘জেনিফার লরেন্স’, ব্রাডলি কুপার’ ও ‘রবার্ট ডি নিরো’ অভিনীত অস্কার নমিনেশন পাওয়া ৬০ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৫২ মিলিয়ন।

 

 

 

chk_captcha

 

 

‘Run All Night’
‘লিয়াম নেসন’, ‘জোয়েল কিনাম্যান’ ও ‘এড হ্যারিস’ অভিনীত ৫০ মিলিয়ন বাজেটের এই অ্যাকশন মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ২৬ মিলিয়ন।

 

 

 

TG-Poster-27x39-copy4

 

 

 

‘The Gunman’
‘শন পেন’, ‘জাভিয়ার বারদেম’ ও ‘এদ্রিস এলবা’ অভিনীত ৪০ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১০ মিলিয়ন।

 

 

 

91XFxxhyWpL._SL1500_

 

 

 

‘Self/Less’
‘রায়ান রেনল্ডস’ ও বেন কিংসলে’ অভিনীত ২৬ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১২ মিলিয়ন।

 

 

 

shaunmovieposter

 

 

‘Shaun The Sheep Movie’
৯৬ মিলিয়ন বাজেটের এই অ্যানিমেটেড মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১৯ মিলিয়ন।

 

 

 

strange-magic-559e3ba9e6bc9

 

 

‘Strange Magic’
‘ইন্ডিয়ানা জোন্স’ ও ‘স্টার ওয়ার্স’ খ্যাত ‘লুকাসফিল্ম’ প্রোডাকশনের এই থ্রিডি অ্যানিমেটেড মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১২ মিলিয়ন।

 

 

 

1012818_fr_american_ultra_1439801120761

 

 

 

‘American Ultra’
‘জেসি আইসেনবার্গ’, ‘ক্রিস্টেন স্টুয়ার্ট’ ও ‘টফার গ্রেস’ অভিনীত ২৮ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১৪ মিলিয়ন।

 

 

 

secretintheireyes_poster

 

 

‘Secret In Their Eyes’
‘নিকোল কিডম্যান’ ও ‘জুলিয়া রবার্টস’ অভিনীত ১৯ মিলিয়ন বাজেটের এই থ্রিলার মুভি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ২০ মিলিয়ন।

 

 

 

the-danish-girl

 

 

 

‘The Danish Girl’
‘এডি রেডমেয়েন’ ও ‘এলিসিয়া ভিকান্দের’ অভিনীত অস্কার নমিনেশন পাওয়া ১৫ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৮ মিলিয়ন।

 

 

 

Me-And-Earl-And-The-Dying-Girl-Poster

 

 

‘Me & Earl & The Dying Girl’
৮ মিলিয়ন বাজেটের এই বহুল প্রশংসিত মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৬ মিলিয়ন।

 

 

 

54da7bda8a2fdf64645fdd77_while-were-young-poster

 

 

‘While We’re Young’
‘বেন স্টিলার’, ‘নওমি ওয়াটস’ ও ‘আমান্ডা সেইফ্রেড’ অভিনীত ১০ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৭ মিলিয়ন।

 

 

 

3c2e548b9853ad8a0ea23e350cad8d61

 

 

‘Room’
‘ব্রি লারসন’ অভিনীত অস্কার নমিনেশন পাওয়া ৬ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৬ মিলিয়ন।

 

 

 

file_597886_serena-movie-poster

 

 

 

‘Serena’
‘জেনিফার লরেন্স’ ও ‘ব্রাডলি কুপার’ অভিনীত ৩০ মিলিয়ন বাজেটের এই ড্রামা মুভিটি উত্তর আমেরিকা ও গোটা ওয়ার্ল্ড ওয়াইড সহ আয় করে মাত্র ৩ মিলিয়ন।

 

 

 

aloha-poster-2

 

 

‘Aloha’
‘ব্রাডলি কুপার’, ‘এমা স্টোন’, ‘র‍্যাচেল ম্যাকাডামস’, ‘বিল মুরে’ ও ‘অ্যালেক বল্ডউইন’ অভিনীত ৩৭ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ২১ মিলিয়ন।

 

 

 

carol-poster

 

 

 

‘Carol’
‘কেট ব্লানচেট’ ও ‘রুনি মারা’ অভিনীত ১১ মিলিয়ন বাজেটের এই মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৯ মিলিয়ন।

 

 

 

d02fa4b53598f3b638f40eb5abf2fd78

 

 

 

‘Big Game’
‘স্যামুয়েল এল জ্যাকসন’ অভিনীত ৯ মিলিয়ন বাজেটের এই অ্যাকশন মুভিটি উত্তর আমেরিকা ও গোটা ওয়ার্ল্ড ওয়াইড সহ আয় করে মাত্র ৭ মিলিয়ন।

 

 

 

fd

 

 

‘Maggie’
‘আর্নল্ড শোয়ার্জনেগার’ অভিনীত ৪ মিলিয়ন বাজেটের এই জোম্বি মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ১৮৭১১২

 

 

 

by_the_sea_ver2_xlg-600x951

 

 

‘By The Sea’
‘অ্যাঞ্জেলিনা জোলি’র পরিচালনায় বহু দিন পর ‘জোলি’ ও ‘ব্রাড পিট’ জুটির এই বহুল প্রত্যাশিত ১০ মিলিয়ন বাজেটের মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৫৩৮৪৬০

 

 

 

knock-knock-poster

 

 

 

‘Knock Knock’
‘কিয়ানু রিভস’ অভিনীত ৩ মিলিয়ন বাজেটের এই ইরোটিক হরর মুভিটি উত্তর আমেরিকা ও গোটা ওয়ার্ল্ড ওয়াইড সহ আয় করে মাত্র ৪ মিলিয়ন।

 

 

 

17228932469_7017d41464_o

 

 

 

‘Irrational Man’
‘উডি অ্যালেন’ পরিচালিত ‘জোয়াকুইন ফোনিক্স’ ও ‘এমা স্টোন’ অভিনীত এই থ্রিলার মুভিটি উত্তর আমেরিকায় আয় করে মাত্র ৪ মিলিয়ন।

 

 

 

# এখানে এ সকল মুভির শুধু মাত্র ডমেস্টিক বক্স অফিস (উত্তর আমেরিকার) এর আয় দেয়া হয়েছে। বহিঃবিশ্বের আয় দেয়া হয়নি, কারণ কোন মুভি হিট না ফ্লপ তা নির্ধারণ করা হয় উত্তর আমেরিকার আয় দেখে। কোন মুভি বহিঃবিশ্বে যতই আয় করুক না কেন, উত্তর আমেরিকায় যদি ফ্লপ হয় তবে প্রোডিউসারকে বিপুল পরিমাণে লোকসান গূণতে হয়।

 

 

 

রেফারেন্স –
http://www.boxofficemojo.com/

 

 

To Be Continued… !!!

এই পোস্টটিতে ৫ টি মন্তব্য করা হয়েছে

  1. ছুয়ে দিলে মন ছবিটির এইচডি ডাউনলোড লিংক দিবেন কেউ

  2. in the heart of the sea movie ta dekhsen kew??
    asolei ki khub kharap.?aktu perosnal experience theke review dibwn plz?

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন