২০১৬ সালের সেরা বাংলা মিউজিক ভিডিও
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

এ বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত নির্মিত হয়েছে অসংখ্য মিউজিক ভিডিও। সেগুলোর মধ্য থেকে সেরা কাজগুলো নিয়ে এবারের আয়োজন।

 

১) ছিপ নৌকো

image_20595

প্রিন্স মাহমুদের অসাধারণ লিরিক এবং কম্পোজিশনে ‘ছিপ নৌকো’ গানে কণ্ঠ দিয়েছেন তাহসান এবং কনা। মিউজিক ভিডিওর কাহিনী গড়ে উঠেছে দুই বাড়ির দুই ভাড়াটিয়া ছেলে মেয়ের প্রেম এবং বেকার ছেলেটার জন্য মেয়েটার ডেডিকেশনকে ঘিরে। ভিডিওতে ক্যামেরার কাজটা ছিল অসাধারণ।

 

২) ইচ্ছে মানুষ

maxresdefault-1

আমজাদ হোসেনের কম্পোজিশন এবং তুষার হাসানের লিরিকে ‘ইচ্ছে মানুষ’ গানটিতে কণ্ঠ দিয়েছেন শাওন গানওয়ালা। সুন্দর গানের সাথে ভিডিওটাও ছিল নজরকারার মত। নতুন সংসার শুরু করা এক দম্পতির সারাদিনের বিষয়গুলো উঠে এসেছে ভিডিওতে। নবদম্পতির চরিত্রে ছিলেন ফারহান আহমেদ জোভান এবং সাহলা নাদিয়া। শাহরিয়ার পলকের পরিচালনায় ভিডিওটির শিল্প নির্দেশনাও ভালো ছিল।

 

৩) জানালার গ্লাস

bappa

বাপ্পা মজুমদারের অসাধারণ কণ্ঠে গাওয়া ‘জানালার গ্লাস’ গানের কথা লিখেছেন শাহান কাবন্ধ। ইমরান কবির হিমেলের পরিচালনায় ভিডিওতে অভিনয় করেছেন বাপ্পা মজুমদার নিজেই, সাথে ছিলেন লাক্স তারকা প্রসূন আজাদ। এক হিন্দু দম্পতির মান অভিমান নিয়েই ভিডিওটি। একাধারে শিল্প নির্দেশনা এবং ক্যামেরার কাজ ছিল মনে রাখার মত।

 

৪) ঝুম

aaa

কণ্ঠের পাশাপাশি মিনার রহমানের ‘ঝুম’ গানটির লিরিক এবং সুর শিল্পীর নিজেরই। তানিম রহমান অংশুর পরিচালনায় গানের ভিডিওটি এক বর্ষায় পরিচয় হওয়া ছেলে মেয়ের ভালবাসা এবং চড়াই উৎরাইয়ের পর হ্যাপি এন্ডিং নিয়ে।

 

৫) রেশমি চুড়ি

ddd

প্রিয় চট্টোপাধ্যায়ের মজার লিরিকে ‘রেশমি চুড়ি’ গানটিতে কণ্ঠ দিয়েছেন কণা। শিবরাম শর্মার পরিচালনায় ভিডিওতে ছিলেন খোদ কণা। ভিডিওর অসাধারণ শিল্প নির্দেশনা আর পরিচ্ছন্ন ক্যামেরার কাজ তো ছিলই, সেই সাথে ভালো ছিল গানের সাথে কণার নাচের পারফরমেন্স।

 

৬) ফিরে তো পাবো না

sss

গুঞ্জন রহমানের লিরিকে ‘ফিরে তো পাবো না’ গানে কণ্ঠ দিয়েছেন হৃদয় খান। আয়েশ উইযেরাৎনির পরিচালনায় গানের মিউজিক ভিডিওতে নারী মডেলের সাথে হৃদয় খান নিজেই অভিনয় করেছেন। অসাধারণ এই গানের ভিদিওর কাহিনী স্ত্রীর মৃত্যু এবং তার পূর্বের প্রেমিকের বিষয় নিয়ে।

 

৭) এভাবেই চাই

qwFincB

শিল্পী শাওন গানওয়ালার ‘এভাবেই চাই’ গানের লিরিক লিখেছেন আনোয়ার হোসেন আদর। সাজিদ সরকারের সঙ্গীতায়জনে মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। এত শত ব্রেকআপের মাঝেও যে সত্যি ভালবাসা আসলেই আছে এবং এই প্রজন্ম থেকেও যে বড়দের শেখার অনেক কিছু আছে সেটাই ভিডিওর মূল বিষয়।

 

৮) তুমি আসবা নাকি

salma-1

আসিফ ইকবালের লিরিক এবং আহমেদ রাজীবের কম্পোজিশনে ‘তুমি আসবা নাকি’ শিরোনামের সফট মেলোডিয়াস গানটিতে কণ্ঠ দিয়েছেন সালমা। গানের ভিডিওটির পরিচালনায় ছিলেন তানিম রহমান অংশু। ভিডিওতে অভিনয় করেছেন সুজানা এবং রানা। সুজানাকে ভিন্ন রূপে দেখা গেছে এতে।

 

৯) আসো মামা হে  

qqq

শিল্পী প্রীতম হাসান কুদ্দুস বয়াতিকে নিয়ে করলেন ‘আসো মামা হে’ গানটি। মজার এই গানটির লিরিক লিখেছেন শমেশ্বার অলি। লিরিকের সাথে মজার ছিল ভিডিওটিও। ভিডিওর পরিচালনায় ছিলেন তানিম রহমান অংশু।

 

১০) ময়না

aaaa

‘ময়না’ শিরোনামের গানটি গেয়েছেন শেখ মোহসিন। লিরিক এবং সুরও করেছেন শিল্পী নিজেই। সফট মেলোডিয়াস ধাঁচের এই গানের মিউজিক ভিডিওতে ছিলেন লাক্স তারকা নীলাঞ্জনা নীলা। গ্রামীণ প্রেক্ষাপটের মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সুব্রত সরকার।

 

১১) অপেক্ষার পর

tttt

রবিউল ইসলাম জীবনের লিরিক এবং সাজিদ সরকারের সুরে ‘অপেক্ষার পর’ শিরোনামের মিউজিক ভিডিওতে কণ্ঠ দিয়েছেন শোয়েব এবং পূজা। ফজলে রাব্বির পরিচালনায় মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন ইফতেখার এবং অন্নেষা। নতুন বিবাহিত দম্পতির জীবন এবং তাদের অদৃশ্যমান ভালোবাসাকে ঘিরেই মিউজিক ভিডিওটির গল্পটি।

 

১২) পরাণের বন্ধু

ggg

কবির বকুলের লিরিক এবং শওকত আলি ইমনের সঙ্গীতায়জনে ‘পরাণের বন্ধু’ গানে কণ্ঠ দিয়েছেন সালমা। গানের সাথে সাথে ভিডিওতে শিল্পী সালমার উপস্থিতিও ছিল নজরকারার মত। ভিডিওটি পরিচালনা করেছেন জিয়াউদ্দিন আলম।

 

এই পোস্টটিতে ৫ টি মন্তব্য করা হয়েছে

  1. Rajeev says:

    Nice Concept…..Egula niye lekhar kew nai….nalo laglo 🙂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন