The Orphanage : একটি কাহিনীনির্ভর হরর মুভি

কালে ভদ্রে হরর মুভি দেখতে ভালই লাগে। এমনকি কোন কোন দিন মনে হয় একটা হরর মুভি দেখে দিন শেষ করতে পারলে ভালই হত। কিন্তু ভাল হরর মুভি পাওয়া কেন জানি বেশ দুষ্কর। কোন জায়গায় কাটাকাটি আর Psychopath দিয়ে ভয় দেখানোর চেষ্টা আবার কোথাও মারপ্যাঁচ দিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেছে। সবচেয়ে বেশি সমস্যা দেখেছি Climax নিয়ে। কিছু মুভি দেখলে মনে হয় , Writer লিখতে লিখতে শেষ করবে কিভাবে ভুলে গেছে। এর বাইরেও যদি ভাল কিছু পাওয়া যায় তো ভাগ্যের ব্যাপার।

কোন একজনের সাজেশনে “Tthe-orphanage-01he Orphanage” নামে একটি স্প্যানিশ হরর দেখতে বসলাম। কাহিনী এই রকম , Laura নামে এক জন মহিলা তার ছোটবেলার (বন্ধ হয়ে যাওয়া) Orphanage এ অনেক বছর পর থাকতে আসে তার হাসবেন্ড ও দত্তক নেওয়া ছেলে সহ। ছেলের কিছুদিন পর কাল্পনিক কিছু বন্ধু তৈরি হয়, যার কথা সে বার বার বলতে থাকে । যদিও এটাকে প্রথমে সাধারণ ব্যাপার ভাবতে থাকে, তবে এমন কিছু ছেলের মুখে পরবর্তীতে জানতে পারে, যা তাকে কেউ জানানোর কথা না। একদিন একটি পার্টিতে ছেলেটি হঠাত হারিয়ে যায়। দিন , মাস করে প্রায় ৯ মাস পার করে ফেললেও কেউ কোন ছেলেটির ইঙ্গিত দিতে পারেনা। যেখানে, তার মা বিশ্বাস করতে থাকে তার কাল্পনিক বন্ধু গুলোর সাথে তার হারিয়ে যাবার সম্পর্ক রয়েছে। শেষে পর্যন্ত কি ছেলেটিকে তার মা পেয়ে থাকেন, কি বা হয় সেদিন?ফিল্ম শেষ হতে হতে এর উত্তর পাওয়া যায়। কাহিনী যতটা গতানুগতিক মনে হচ্ছে ততটা আসলে না, কারণ গল্পের খুব গুরুত্বপূর্ণ দিক বলিনি, তাই ফিল্ম দেখার সময়ও কিছু বাদ যাবেনা।

গল্পের প্রতিটি টুইস্ট যৌক্তিকভাবে দেখানো হয়েছে, কোথাও মনে হয়নি প্যাঁচ লাগিয়ে ফেলেছে, বা আজগুবি কিছু দেখাচ্ছে। এমনিতে কাহিনী একটু ধীর গতির কিন্তু, প্রতিটা সময় এগিয়ে যেতে থাকে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা Belén Rueda এর কাজ খুবই চমৎকার। পুরো মুভি নোংরামি বিবর্জিত তাই রমজান মাসেও সমস্যা হবার কথা না। সবচেয়ে ভাল দিক হল, ভাল গল্প থাকার পাশাপাশি কোথাও গল্পের বাইরে গিয়ে বেহুদা ভয় দেখানোর চেষ্টা কোথাও দেখিনি।
তাই যারা মোটামুটি গল্প নির্ভর একটি হরর দেখে দিন শেষ করতে চাচ্ছেন দেখে ফেলতে পারেন The Orphanage.
আমার রেটিং ঃ ৪/৫

Error: No API key provided.

(Visited 179 time, 1 visit today)

এই পোস্টটিতে ৬ টি মন্তব্য করা হয়েছে

  1. But it was a thriller movie imo rather than a horror one

    • এক মুভিতে ২ Genre থাকতে পারে। যেমন ঃ রোমানটিক কমেডি, হিস্টরিকাল ড্রামা, এমনকি রোমান্টিক হরর ও রয়েছে । এই রকম একটি মুভি হল ঃ Audition (1999 film)

  2. ইফ্ফাত রুপন ইফ্ফাত রুপন says:

    মুভিটি দেখে অনেক ভালো লেগেছিল। শেষ মুহূর্তে যখন বাচ্চাটির মা বাচ্চাটিকে জড়িয়ে ধরে বলেছিল, আমি আমার বাচ্চাকে আবার দেখতে চাই তখন খুব খারাপ লেগেছিল। হরর আর emotional এরকম মুভি খুব কমই আছে। এরকম আরেকটি মুভি হচ্ছে MAMA.

  3. মুভিটার ডাউনলোড লিংক দিতে পারবেন কেউ? আমি অনকে খোঁজাখুঁজি করেও পাইলাম না :/

  4. Maria Sardar says:

    Movie ta ami onek ageyi dekhefelesilam…..
    hollywood er movie na eta…joss ekta movie…finishing tai silo beshi

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন