Seven Psychopaths – বছরের সেরা ক্রাইম কমেডি

giveaway-sevenpsycopathsposters630-jpg_182101

পাল্প ফিকশান যারা পছন্দ করেন, এটা তাদের মুভি। ডার্ক কমেডি। ঠিক যেমনটা আশা করেছিলাম। It’s a movie about conversations, scenes, moments ,stylish execution. কখনও কখনও larger than Life.

seven-psychopaths-img09
কলিন ফ্ল্রেরেল একজন struggling স্ক্রিনরাইটার, একটা স্ক্রিনপ্লে নিয়ে কাজ করছে, নাম – সেভেন সাইকপাথস । তার বন্ধু স্যাম রকওয়েল পোষা কুকুর কিডন্যাপিং এর সাথে যুক্ত। এই বিজনিসে তার সঙ্গী ক্রিস্টোফার ওয়াল্কেন, যার অইয়াফ হাসপাতালে ক্যান্সারের সাথে লড়ছে। এই তিনজন এর সাথে আর একটা মূল ক্যারেক্টার – উডি হারেলসন, এখানে হার্ড কপের ভুমিকায় আছেন।

পুরা মুভি টা ব্যাসিকালি কলিনের লেখা চিত্রনাট্যের ঘটনাবলী কিংবা ৭ জন ভিন্ন ভিন্ন সাইকপাথ অনুসন্ধানের বাস্তব চিত্র বলা যায়। স্যাম রকওয়েল , বন্ধুর হেল্প করতে তাকে প্রতিনিয়ত রিয়েল লাইফ থেকে খুঁজে খুঁজে সাইকো কিলারদের খোঁজ এনে দেয়, তাদের গল্প কলিন চিত্রনাট্যে সাইকোপ্যাথ হিসেবে ব্যবহার করে। কিন্তু  এভাবে এক সময় তাদের নিজেদের জীবনে কিভাবে সেই সাইকপ্যাথদের প্রভাব ঘটে যায়, সেটাই মজা। জটিল সব টুইস্ট অ্যান্ড টার্নস এবং আনপ্রেডিকটিবিলিটি। তবে দ্বিতীয় হাফে একটা সময় পেস একটু স্লো হয়ে যায়, তবে সেটাও ডায়লগ নির্ভর লম্বা একটা সিন এর কারনে। এ জন্যই টারানটিনোর পাল্প ফিকশান এর কথা মনে পড়ে বারবার। মুভি টার ট্রিটমেনটে ওই ক্লাসিকের অনুপ্রেরণা পরিষ্কার।

seven-psychopaths-img01

তবে মুভি টার প্লট সবসময়ই ক্যামন যেন ছাড়া ছাড়া লাগে। সুতরাং দর্শক কে সিন বাই সিন দেখে যেতে হবে, জোড়াতালি লাগানো বা লজিক খোঁজার চেষ্টা না করাই ভাল। এটা অবশ্যই HD তে দেখুন। কালার টোন আর লোকেশানে মুগ্ধ না হয়ে পারবেন না। এরপর আবহ সঙ্গীত তো আছেই। আবারও টারানটিনো স্টাইল।

মুভিটার স্পেশালিটি এটার চিত্রনাট্য। সিনেমাটোগ্রাফি তো সেরকম স্টাইলিশ। একমাত্র প্রবলেম একটু মাত্রাতরিক্ত ভায়লেন্স (গার্লস সাবধান!!!)। আই গেস, ভায়লেন্স টা ডার্ক কমেডির একটা অলঙ্কার হিসেবেই সবাই ব্যবহার করছেন আজকাল।

WC9V0566.tif
বেস্ট পার্ট – অভিনয় অভিনয় অভিনয় । সবাইকে হার মানিয়ে দিয়েছেন এক কথায় স্যাম রকয়েল। মাথা নষ্ট লেভেলের হিউমার, সংলাপ বলা, অভিব্যাক্তি। আমার সব চেয়ে পছন্দের সিন – কবরস্থানে যখন সে মুভি এর এন্দিংটা সিন ব্যাখ্যা করে, অন্তত ৩ বার দেখসি সিনটা। বেশি ফানি।

এর পরপরই আসে ক্রিস্টোফার ওয়াল্কেন। অনেকদিন পর এই বুড়া সেরকম একটা রোল করলো। তার ট্রেডমার্ক স্টাইল এর অভিব্যাক্তি, সংলাপ বলা। ওকে স্ক্রিনে দেখতে পারাই একটা ট্রিট।

আর উডি হারেলসন তো ব্যাড অ্যাস কপ হিসেবে অসাধারণ। আমার প্রিয় অভিনেতাদের একজন। তার প্রতিটা সিন চরমভাবে উপভোগ করেছি।

তিন শক্তিশালী অভিনেতার মাঝে কলিন ফ্লেরেল এর চরিত্রটা শুধু একটা চরিত্রই।
এটা সাইকপ্যাথদের মুভি। আর কলিন হচ্ছেন তাদের রচয়িতা।

 

seven-psychopaths-pic03

seven-psychopaths-pic09

still-of-sam-rockwell-in-seven-psychopaths

Seven Psychopaths 7

 

seven-psychopaths-cbs01

এই মুভিটা তাই কাস্টিংবেসড চিত্রনাট্য লেখনী। প্রতিটা অভিনেতা সেটাই করেছে, যেটা তারা বেস্ট করে, যেটার জন্য তারা সুপরিচিত।

মুভিটায় পার্শ্ব চরিত্র আছে বেশ কিছু। কিন্তু নারী চরিত্র সেভাবে নেয় বললেই চলে, থাকলেও গুরুত্বহীন। অ্যাবি করনিশ (candy, sucker punch) আছেন কলিনের গার্ল ফ্রেন্ড হিসেবে, যাকে সেভাবে ব্যবহার করা হয়নাই। তবে ক্রিস্টোফার ওয়াল্কেনের অসুস্থ স্ত্রীর চরিত্রে ????? স্বল্প সময়ে সুঅভিনয়ের ছাপ রেখেছেন, তার সাথে উডি হারেলসনের সিনটা মুভি এর শক্তিশালী সিন গুলার একটা।

Seven-psychopaths-Abbie-Cornish-Sam-Rockwell

কিছুদিন আগে বের হওয়া ব্রাদ পিটের kiiling them softly যেটা হতে পারত, এই মুভি সেটাই হয়ে দেখিয়েছে। In Brudges এর পরিচালকের প্রচেষ্টা সফলই বলা যায়। আর একটা কালেকশানে রাখার মত, বারবার দেখার মত মুভি।

ইমদব লিঙ্কঃ http://www.imdb.com/title/tt1931533/
ডাউনলোড লিঙ্কঃ http://www.kickasstorrents.com/seven-psychopaths-2012-1080p-brrip-x264-aac-m2g-t6997005.html

(Visited 99 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন