Away We Go – বাবামা হতে চলা এক কাপলের ঘর সন্ধানের গল্প

05away600

বার্ড আর ভেরনা , দুই ৩৩ বছরের তরুন তরুণী একদিন লাভ মেক করতে গিয়ে দিস্কভার করলো তারা বাবা মা হতে চলেছে। কিন্তু তারা অনিশ্চিত তাদের সন্তানকে তারা কি ধরনের পরিবেশে গড়ে তুলবে। চলে গেল তারা বার্ডের বাবামার কাছে, ইচ্ছা ডেলিভারির সময় দাদাদাদি কে পাশে পাবে তাদের সন্তান। কিন্তু ওখানে গিয়েই সব চেয়ে বড় সারপ্রাইস পেল তারা। বার্ডের বাবামা প্ল্যান করে রেখেছে আগেই তারা ডেলিভারির ১ মাস আগে বেলজিয়ামে ২ বছরের জন্য ঘুরতে যাবে।

নিরুপায় কিন্তু আশাবাদী দম্পতি ঠিক করে বসল তারা একটা রোড ট্রিপে বের হবে, ঘুরে ঘুরে তারা  পারফেক্ট জায়গা খুঁজে বের করবে যেখানে তারা নির্বিঘ্নে তাদের সন্তানকে বড় করতে পারবে। এই রোড ট্রিপে তারা একে একে তাদের কাছের আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের সাথে দেখা করে। হরেক রকমের জীবনধারা তাদের সবার, লাইফ টাইম একটা অভিজ্ঞতা নিয়ে তারা কি পারবে শেষমেশ সেই কাঙ্ক্ষিত জায়গা খুঁজে পেতে ?

886-M-Away-We-Go

away-we-go-5245f-large

বার্ড খুব লাভিং এক হাসবেনড, যে এখনও প্রপার একটা চাকরি খুঁজছে, একটু ক্যাবলা টাইপ, কিন্তু তারা দুজন দুজনকে দারুণ সাপোর্ট দেয় সব কিছুতে। অথচ তারা এখনও বিয়ে করেনি, বার্ড অনেকবার প্রপজ করেছে ভেরনাকে,কিন্তু ভেরনা বিয়ে ব্যাপারটাকে এখন আর গুরুত্ব দেয় না। নিভৃতে নিজেদের বাবামা হওয়ার সক্ষমতা নিয়েও দুশ্চিন্তা করে। ভেরনা ২২ বছর বয়সে তার বাবামাকে হারিয়েছে, তাই তার মাঝে একটা ভয়ও কাজ করে। বার্ড সব সময় তাকে হাসায়, সাহস যোগায়।

Awaywegotwo

রোড ট্রিপে বার্ড এর আপন ভাই, কাসিন, ভেরনার আপন বোন, তাদের দুজনের মিউচুয়াল বন্ধু যারা নিজেরাও বিয়ে করেছে, এমন অনেক কাপলের সাথে দেখা হয়। তারা সবাই কম বেশি নিজেদের জীবনেই নানা সমস্যায় জর্জরিত, অনেকের লাইফ স্টাইলই অনেক ফানি এবং অদ্ভুত।

কেউ কেউ ধনী হিপ্পি জিবন্ধারায় বিশ্বাসী, কেউ আবার সন্তানহারা, কিন্তু বেবিসিট করে, কারো স্ত্রী সন্তানকে ফেলে চলে গেছে, তো কেউ আবার সন্তানের দুষ্টামিতে নিজেরাই অতিষট! সবকটা মানুষই আমাদের দৈনন্দিন জীবনে চিরচেনা।

awaywegopic10away-we-go4away we go 1

জীবনঘনিশটো এই মুভি তে সবাই চমৎকার অভিনয় করেছেন, স্পেশালি বার্ড ো ভেরনার চরিত্রে আমার দেখা নতুন দুজন। এছাড়া সব চেয়ে ইন্টারেস্টিং কাস্টিং ছিল পার্শ্বীয় চরিত্রগুলা। ম্যাগি গিলেনহিল আর আলিসন জেনি তো ফাটায় দিসে ২টা ফানি এবং উইয়ারড রোলে। পরিচালক Sam Mendes আবারও প্রমান করলেন, তার মুভিগুলো সবসময়কার মতই আড়ম্বরপূর্ণ ও জাঁকালো । দারুণ সিনেমাটোগ্রাফি ও হাই কোয়ালিটি সংলাপ – এই মুভি এর ইউএসপি।

আর মিউজিক, ওয়াও !!! আমি গত ৩ বছর ধরে মুভি টার সাউন্ডট্র্যাক শুনে আসছি, দেখবো দেখবো করে দেখা হয়নাই মুভি টা এতদিন। Sam Mendes প্রথম কোন মুভি তে ব্যাকগ্রাউন্ড স্কোর এর বদলে পরিপূর্ণ গান ব্যবহার করেছেন এখানে। গানগুলা পছন্দ না হয়েই যায়না।

ছোট ছোট হলেও দারুণ ভাবে লেখা চিত্রনাট্যের কারনে অল্প সময়ে চমৎকার ফুটে উঠেছে সব কটা পার্শ্ব চরিত্রই। লং টার্ম রিলেশানশিপ এর মাহাত্ম , মা হারা দুই বোনের স্মৃতিকাতরতা, একের পর এক মিসকারেজের পরেও স্ত্রীকে পরিপূর্ণ সঙ্গ দেয়া, একমাত্র সন্তানকে ফেলে মার চলে যাওয়ার পর একা একজন বাবার ছোট মেয়েটাকে ভুলিয়ে রাখার মত সিরিয়াস ইস্যুগুলা উঠে এসেছে  বিভিন্ন গল্পে।

away_we_go11

তবুও মুভিটা সবার জন্য না। এটাকে অ্যাডালট কমেডি মনে হবে প্রথম দিকে, তাই প্রাপ্তবয়স্কদের দেখাই ভাল। ডেট মুভি না বলে, হাসবেনড ওয়াইফ মুভি বলা যায় এটাকে। কাহিনীর খুব একটা উঠা নামা নেই। এই নেগেটিভ পয়েন্টগুলো সহ্য করে দেখতে পারলে ভাল লাগবে। না হলে না দেখাই ভাল।

awaywego3

imdb link: http://www.imdb.com/title/tt1176740/
torrent download : http://www.torrenthound.com/hash/fb9d019fa15954f14d79f46de32348a09f8f6d88/torrent-info/Away-We-Go-2009-BRRip-H264-AAC-SecretMyth-Kingdom-Release-

away-we-go-train-scene

(Visited 75 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন