Prometheus – প্রত্যাশা নরুপ না হলেও মন্দ নয়।

Prometheus দেখে বেশ ভাল লাগলো। sci-fi fan দের মন ভরবে এ ব্যাপারে কোন সন্দেহ নাই। যদিও অনেকগুলা চরিত্রই সম্পূর্ণ development পায়নাই। কিন্তু কনসেপ্ট টা দারুন, সে সাথে ridley scott এর সহজাত চমৎকার special effect এবং CGI বড় পর্দায় না দেখতে পারার আফসোস টা বাড়িয়ে দেয়। শক্তিশালী casting , specially Charlize Theron, Micheal Fassbander এর মত বাঘা অভিনেতা তাদের নামের প্রতি সুবিচার করেছেন।
২ ডাক্তার কাপল এর ছেলেতা দেখতে অনেক্তাই Tom Hardy এর মত, যদিও অভিনয় এ তাকে ছাড়িয়ে গাছেন মুভি এর অন্যতম প্রধান চরিত্র মহিলা ডাক্তার Shaw. অনেকগুলা sci-fi মুভি এর মতই এটাও একটা survival মুভি।

 

প্লট টা simple – একদল অনুসন্ধানী মানব জাতির সৃষ্টির মূল সম্পর্কে ক্লু পায় পৃথিবীতেই, যেটা খুজে পেতে তাদের স্পেসে যেতে হয়। সেখানে তারা শুধু অদ্ভুতুড়ে এক প্রজাতির দেখাই শুধু পায়না, তারা বুঝতে পারে তারা তাদের এখান থেকে জীবিত ফিরে যেতে দেবেনা, শুধু তাইনা , তারা পৃথিবী তেও আসতে চায়। পৃথিবীর স্পেস শিপ এর মত আর শত শত স্পেসশিপ এর দেখা মেলে অই গ্রহে, যেগুলা ভালই সক্ষম পৃথিবী তে পাড়ি দিতে। নভোচারী দল টা কি পারবে তাদের আটকে রাখতে এবং সে সাথে তাদের গ্রহে আশার লক্ষ্যটা পুরন করতে?

মুভি টা ভালই criticized হয়েছে কারন অনেকগুলা প্রশ্ন গল্পকার ছেড়ে গেছেন মুভি তে যেগুলার সেরকম কোন উত্তর পাওয়া যায়নাই। গল্প বলার ধরন ও আরও ভাল করা যেত। তাই ভিউয়ার দের শুরু থেকেই মনোযোগ দিয়ে দেখতে হবে মুভি টা। হয়ত ridley scott সেকুএল করবেন এটার, সেরকমই indication পাওয়া গেল মুভি এর শেষে, হয়ত তখন আর অনেক কিছুই পরিষ্কার হবে। সে কথা চিন্তা করলে প্রথম পর্ব হিসেবে আমি এটাকে ৭.৫/১০ দিব।
কিছু সিন দারুন ভাবে shoot করা হয়েছে, যেগুলার কারনে চিত্রনাট্য সহজেই প্রশংসার দাবিদার। তবে space এর scifi genre এ বিখ্যাত আগের মুভি গুলার কাতারে এটাকে ফেললে আমি অনেক পিছিয়েই রাখব এটাকে।http://www.imdb.com/title/tt1446714/

(Visited 83 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন