Race 2: Sometimes Bad Movies are fun!!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Race 2: Sometimes Bad Movies are fun!!

zero-dark-thirty-jessica-chastain
সহজ কথা, আব্বাস মাস্তানের Race 1/Race এতদিনে ভুলে গেসিলাম, শুধু সাইফের দাঁড়ি আর অনিল কাপুরের কমেডি ছাড়া আর কিছু মনে ছিলনা। তবু জদ্দুর মনে পড়ে, Race was the last good film to come out from this duo directors. আতিফের সেই ফেমাস গান এখনও অমলীন, সে সাথে একটা পারফেক্ট সিকুয়েলের মত এখানেও Race 1 এর কিংবা বলতে পারেন, আব্বাস মাস্তানের মুভির কমন ফ্যাক্টর Double crossing, skin show, witty dialogues, sharp dellivery, twist and turns ভরপুরভাবে আছে। কিন্তু সব কিছুর তো লিমিট আছে। লিমিটের বাইরে চলে গেলে আর ভেতরে প্রান না থাকলে কোন কিছুই আর খাটে না। সেটাই হয়েছে Race 2 এর সাথে।

একমাত্র কারনে আমি দেখে শেষ করতে পেরেছি মুভিটা – অভিনয়, সংলাপ আর ভরপুর বিনোদন।
হ্যাঁ। Race 2 তবুও SRK এর Jab Tak Hain Jaan এর চেয়ে ভাল। এ কথায় যদি কেউ ক্ষেপে গিয়ে থাকে, তাহলে তার জন্য আমার সহমর্মিতা ছাড়া কিছুই নাই দেখানোর।

Race-2-Wallpapers1
যাই হোক, এখন কাহিনী তে আসি। আসলে কাহিনী কিছু না, কিংবা বলতে গেলে শুধু স্পইলারই হবে। তবু না বলে পারছিনা, কারন ভরপুর প্লট হোল।

প্রথমত এটা বলে রাখি, এটা একটা রিভেঞ্জ থ্রিলার। কিন্তু মুভির শেষ পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে, জানার জন্য যে, কতগুলা মানুষ কতগুলা মানুষের বিপক্ষে রিভেঞ্জ নিচ্ছে। বলেছি না লিমিট এর বাইরে?

টেকনিক্যাল আর কিছুই বলার নেই। আব্বাস মাস্তানের মুভির টিপিকাল সম্পাদনা, আবহ সঙ্গীত – কোন ব্যাতিক্রম না। এদের মুভিতে রোমান্সটা নামে মাত্র থাকে, কোন প্রান থাকেনা, না থাকে ক্যারেক্টার স্টাডি। পুরাই হুদাই বিনোদন। তাও ভালা। প্রচুর কপি পেস্টিং from movies like transporter, national treasure, oceans 11, etc.

saif-ali-khan-and-deepika-romance-photo-still-movie-race-2

race-2-350_122812035827
সালমানের মুভির মত মাত্রাতিরিক্ত আজগুবি অ্যাকশান ও নেই, নেই শাহরুখের মুভির মত আজাইরা রোমান্স। কিছু দৃশ্য তাই মোটামুটি ভালই বিনোদন জুগিয়েছে। যেমন, james bond কিংবা Jason Bourne এর মুভির মত একটা চেজ সিন আছে, যেটা একেবারেই হলিউড হলিউড লেগেছে। Good job!

race-2-movie-poster-26
একটা রেস্টলিং আছে, সেটাও মন্দ লাগেনাই। সাইফ এর অভিনয় Race 1 এর মতই এখানেও টপ নচ। জন আব্রাহাম তার মত করেই অভিনয় করেছে, এবং যেহেতু আমার Force এ তার কাজ ভাল লেগেছিল, এখানেও লেগেছে। নেগেটিভ রোলে এ খারাপ না, কিন্তু টাইপড। অনিল কাপুরের হিরো থেকে সম্পূর্ণ কমেডিয়ান এ পরিণত হওয়াটা চোখে লাগলো। আর নায়িকা ২টাই শো পিস। দীপিকার অভিনয় আগের চেয়ে অনেক উন্নতি করেছে, এধরণের মুভিতে তার কাজ না করাটাই উপদেশ্য।

deepirace
race-2_135540137410
থার্ড অ্যাক্ট – অদিত্ত পাঞ্চালীর রোল আরেকটু বেশি থাকলে ভাল হত, সেরকম একটা অভিনেতা।

পুরা মুভিতে আমিশা আর অনিল কাপুরের চিপ সংলাপ কেন জানি সব চেয়ে বেশি রিফ্রেশিং মনে হয়েছে। সত্যি! যথেষ্ট আনন্দ পেয়েছি… 😀 আসলে too bad a thing is sometimes piece of entertainment.

89972-Anil-Amisha-Race-2-large
শেষপর্যন্ত অনেকগুলা জটিল সংলাপের মাঝে একটা সংলাপই মাথায় থাকল –

“Men Are Many, but Money is Money.”

race-2_13567664711

race-2_13567664764

race9-dec28
তাও ভাল, এন্দিং এ আরেকটা কমেডি না করে বরং Race 3 এর ইঙ্গিত দেখিয়ে শেষ করাটা ভাল লাগলো। সব মিলিয়ে Race 2 একটা কমারশিয়াল সিনেমা, যুক্তি তর্ক না ভেবে শুধু বিনোদন চাইলে আর অঢেল সময় থাকলে দেখেন। কিন্তু মুভি হিসেবে এটা এত নগণ্য যে, Race 1 একটা EPIC মনে হয়।

[SPOILER] : প্রথমে সব চেয়ে বড় প্লট হোল টা বলি –

যদি সাইফের সাথে তীর চালাতে গিয়েই জ্যাকলিনের প্রথম দেখা হয়, তাহলে আগে থেকে তার পার্সে বিপাশার ছবি থাকার কথা না। কেননা কাহিনীমতে, সাইফকে ফাঁসানোর প্ল্যানটা এর পরে হয়।

Deepika-Padukone-Hot-Bikini-Sexy-Picture-Race-2-1

m6y5v3pmwi5v4ab5.D.0.Saif-Ali-Khan-Race-2-Movie-Image
মুভিটায় সাইফকে সুপার হিরো দেখানো হয়। কখনও তিরন্দাজ, কখনও তলওয়ার ফাইটার তাও একেবারে Mask of Zoro স্টাইল,কখনও পুরদস্তুর দৌড়বিদ, আবার কখনও বোম বিশেষজ্ঞও। তবে বলিউডে James Bond হলে সাইফই সেরা নির্বাচন, এটা Agent Vinod এ বুঝেছি, এখানে আবারও নিশ্চিত হলাম।

একটা Car Blast দেখানো হয়, আসলে শুধু একটা না, ২টা। এত সস্তা স্পেশাল ইফেক্ট দেখে একটু বিস্মিত। এটা আবার বেশ কয়েকবার আসে মুভিতে বিভিন্ন সময়ে।

আজগুবি জিনিশ আছে ২ টা সেরকম – একটা Car bomb এর জায়গাটা। রাগে ইচ্ছা করছিল স্কিপ করতে। কিন্তু গান ছাড়া আর কিছু স্কিপ করিনি পুরা মুভি তে। দ্বিতীয় আজগুবি জিনিষ, প্লেন থেকে প্যারাসুটে আস্ত একটা গাড়ি নামা।

ডাবল ক্রসিং এর প্যাঁচে পড়ে একসময় সহজ ভাবে মাথায় রাখার জন্য মনে মনে ভেবে দেখলাম – ২টা মেয়ে ভিন্ন ২ জন নায়ককে ডাবল ক্রসিং করে, কি সুন্দর ব্যালান্স। আহ! নায়কের ঠিকই নায়িকা জুটল।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন