Three Kings – পোস্ট গালফ ওয়ার নিয়ে একটা উপভোগ্য মুভি

Three_Kings_R1_1999-front-www.GetCovers.net_

গালফ ওয়ার এর পরপর ৪ আমেরিকান সৈন্য একটা গুপ্ত ইরাকী ম্যাপ খুঁজে পায়, যেখানে কুয়েত থেকে লুট করা স্বর্ণ লুকায়ে রাখার ঘাঁটির সন্ধান আছে। সঙ্গে সঙ্গে তারা কাউকে না জানায় বেড়িয়ে পড়ে। জায়গামত গিয়ে তারা জানতে পারে, এখানে ইরাকী সৈন্যরা স্বর্ণ সংরক্ষণের বদলে সিভিলিয়ান হত্যা করছে। কারন আমেরিকান সরকার সাদ্দামের বিরুদ্ধে অস্ত্র তুলে নিতে আহবান করেছে সিভিলিয়ানদের, কিন্তু আমেরিকান মিলিটারি আবার ওদের হেল্প করছেনা। বিবেকের তাড়নায় পড়ে যায় ওই ৪ জন। স্বর্ণ নিয়ে ওখান থেকে চলে যাবে, নাকি সিভিলিয়ানদের সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে হেল্প করবে বর্ডার ক্রস করতে?

still-of-george-clooney,-mark-wahlberg-and-ice-cube-in-three-kings-large-picture

জর্জ ক্লুনি একজন সেলফিশ ক্যাপ্টেন, মার্ক ওয়েলবারগ একজন ফ্যামিলি ম্যান, আইস কিউব একজন ধার্মিক আর স্পাইক জোন্স একজন রুকি এর চরিত্রে অভিনয় করেছেন। যদিও আমার চোখে কিং ৪ জন, হলেও মুভির নাম ৩ কিংস  কেন ভাববার বিষয়। স্পাইক জোন্স দারুণ কমিকাল রিলিফ হিসেবে ব্যবহৃত হয়েছেন। মার্ক আর তার বন্ধুত্বও চমৎকার ভাবে ফুটে উঠেছে পুরা মুভি তে। আর ছিল ক্লুনি আর মার্কের ব্যাতিক্রমি চিন্তাধারার সমন্বয়।

three_kings_03

three-kings (1)

Three Kings

ওয়ার মুভি হলেও পরিচালক শুধু গান ফাইট ছাড়াও “এনটি-ওয়ার” বিষয়ক ব্যাপারগুলাও তুলে ধরেছেন অতি সূক্ষ্মভাবে। আমার দেখা কুলেসট ওয়ার মুভিও এটা। মডার্ন ওয়ার মুভি ও বলা যায় এটাকে। এন্টারটেনমেনট ছিল সব সময়, ডার্ক হিউমার ছিল। হিউমারাস সিনে হুটহাট সিরিয়াস সিচুএশান চলে এসেছে, যেটায় দর্শক হিসেবে আবেগের রোলার কোস্টারও ফিল করেছি।

চিত্রনাট্য, গল্প আর সংলাপের কারনে মুভি টা মনে থাকবে। সিনেমাটোগ্রাফি তো বটেই। অ্যাকশান সিনগুলায় প্রচুর ক্রিয়েটিভিটি ছিল। টোনটা র ফিল দিয়েছে সব সময়। সব মিলায় এটায় বোরিং মোমেন্ট নেই বললেই চলে। পরিচালক David O’ Russel তার প্রথম দিককার সময়ের এই মুভি তেই তার সিরিয়াস মোমেন্ট এর সাথে কমিকাল মোমেন্ট ব্লেনড করায় স্বত:স্ফূর্ততা দেখিয়েছে। যেটা আমরা পরিবর্তীতে The Fighter, Silver Linings Playbook এ দেখতে পাই।

realmovieplots-threekings

Three Kings একটা রিফ্রেশিং ওয়ার মুভি, ভরপুর আনন্দ পাবেন মুভি টা দেখে। আমি পড়ে কখনও আবার দেখবো ।

 

imdb link: http://www.imdb.com/title/tt0120188/

torrent : http://www.kickasstorrents.com/three-kings-1999-720p-brrip-mkv-650mb-yify-t5420530.html

(Visited 68 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন